scorecardresearch

বড় খবর

আইপিএলে যোগ্য সম্মান পাইনি! কোটিপতি টাকার লিগ নিয়ে ভয়ানক অভিযোগ গেইলের

চলতি আইপিএলে দেখা যাচ্ছে না ক্রিস গেইলকে। তারপরেই মুখ খুললেন ক্যারিবিয়ান সুপারস্টার।

বছরের পর বছর ধরে আইপিএল শাসন করেছেন ক্রিস গেইল। ৪৩ বছরে পা দেওয়া ক্যারিবিয়ান তারকাকে ধরা হয় আধুনিক ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান। আইপিএলে একাধিক ফ্র্যাঞ্চাইজির জার্সিতে খেলেছেন গেইল। কেকেআর তো বটেই খেলেছেন কিংস ইলেভেন পাঞ্জাব, আরসিবির হয়েও। তবে আইপিএলের সেরা সময় কাটিয়েছেন আরসিবির হয়ে। কোহলি, এবি ডিভিলিয়ার্সের সঙ্গে ভয়ঙ্কর ত্রিমুর্তি একের পর এক ম্যাচে বোলারদের ত্রাস হয়ে উঠেছিলেন।

তবে চলতি বছরের মেগা নিলামের আগে গেইল নিজেকে সরিয়ে নেন। কেন সরিয়ে নিলেন কোটিপতি টাকার ক্রিকেট লিগ থেকে! ইংল্যান্ডের ‘দ্যা মিরর’ পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে গেইল জানাচ্ছেন, সঠিকভাবে সম্মান না পাওয়ায় লিগ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন: মুম্বইয়ে চিরতরে বাদ পড়ছেন পোলার্ড! প্রাক্তন তারকার মন্তব্যে জল্পনা তুঙ্গে

“শেষ কয়েক বছরে যেভাবে আইপিএল বদলে গিয়েছে, কোথাও মনে হচ্ছিল, সম্মান প্রদর্শনে খামতি থেকে যাচ্ছে। তাই নিজেকে বলি, ক্রিকেট এবং আইপিএলকে এত কিছু দেওয়ার পরও যদি প্রাপ্য সম্মান না পাই, তাহলে ড্রাফটে ওঠা থেকে বিরত থাকব। সেটাই করেছি। ক্রিকেটের বাইরেও একটা জীবন রয়েছে। আমি স্রেফ সেই জীবনের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করছি।” জানিয়েছেন মহাতারকা।

তবে গেইলের আগামী ২০২৩ মরশুমে ফেরার ইঙ্গিত দিয়েছেন। সেই ইঙ্গিত দিয়ে গেইলের বার্তা, “২০২৩-এ আইপিএলে ফিরছি। ওঁদের প্রয়োজন রয়েছে আমাকে। আইপিএলে তিন দলের হয়ে প্রতিনিধিত্ব করেছি- আরসিবি, কেকেআর এবং পাঞ্জাব কিংস। এর মধ্যে পাঞ্জাব অথবা আরসিবির হয়ে খেতাব জিততে চাই। আরসিবির হয়ে দারুণ সময় কাটিয়েছি। পাঞ্জাবেও সময় ভালো কেটেছে। চ্যালেঞ্জ ভালোবাসি। দেখা যাক ভবিষ্যতে কী হতে চলেছে।”

২০২১-এর আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে গেইল ১০ ম্যাচে ১৯৩ রান করেছিলেন। স্ট্রাইক রেট ছিল ১২৫.৩২। তার আগের মরশুমে ৭ ম্যাচে গেইল ২৮৮ রান করেছিলেন। সবমিলিয়ে ১৪২ আইপিএল ম্যাচে গেইলের মোট রান ৪৯৬৫। স্ট্রাইক রেট ১৪৮.৯৬। আইপিএলের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের নজির গেইলের দখলে। ২০১৩-য় পুণে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ১৭৫ করেছিলেন।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 chris gayle opens up on skipping ongoing season