আউট হয়ে মাঠেই হাউ হাউ কান্না! রিঙ্কুর চোখের জলে ভিজল হৃদয়, দেখুন মর্মান্তিক দৃশ্য

Rinku Singh: শেষদিকে ১৫ বলে ৪০ রান করে ম্যাচ প্রায় জিতিয়ে দিয়েছিলেন রিঙ্কু সিং। তবে ফিনিশিং লাইন আর পেরোনো হয়নি।

বুধবার আইপিএল অন্যতম সেরা ম্যাচ দেখে ফেলল। কুইন্টন ডিকক-কেএল রাহুলের ঐতিহাসিক রেকর্ড পার্টনারশিপে স্কোরবোর্ডে ২১০ তুলে ফেলার পরে কেকেআরের হয়ে বাজি ধরার লোকই পাওয়া যাচ্ছিল না। তবে নাইটদের অবিশ্বাস্যভাবে প্রায় জিতিয়ে দিচ্ছিলেন রিঙ্কু সিং। শেষদিকে ১৫ বলে ৪০ রানের ইনিংসে নাইটদের কার্যত ফিনিশিং লাইনে পৌঁছে দিয়েছিলেন। তবে শেষরক্ষা করতে পারেননি। মাত্র ১ বল বাকি থাকতে রিঙ্কু আউট হয়ে যাওয়ায়, আর পারেনি কেকেআর। শেষ বলে উমেশ যাদব বোল্ড হয়ে যান।

২১১ রানের টার্গেট চেজ করতে নেমে কেকেআর ২০৮/৮-এ থেমে যায়। নীতিশ রানা এবং শ্রেয়স আইয়ার কেকেআরের জয়ের সম্ভবনা বাঁচিয়ে রেখেছিলেন। তবে দুজনেই আউট হয়ে যাওয়ার পেয়ে হঠাৎ করেই চাপে পড়ে যায় নাইট রাইডার্স। তবে শেষদিকে রিঙ্কু সিং এবং সুনীল নারিন ৫৮ রানের জুটিতে দলকে জেতার দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন।

আরও পড়ুন: কোচ ম্যাককালামের সঙ্গেই কি তাঁর অশান্তি! KKR ছিটকে যেতেই মুখ খুললেন ক্যাপ্টেন শ্রেয়স

শেষ ওভারে জয়ের জন্য ২১ রান দরকার ছিল। রিঙ্কু সিং প্ৰথম চার বলেই ১৮ তুলে দিয়েছিলেন। তবে পঞ্চম বলে তুলে মারতে গিয়ে এভিন লুইসের হাতে ক্যাচ তুলে বিদায় নেন। শেষ বলে উমেশ যাদব আর পারেননি। মার্কাস স্টোয়িনিসের বলে বোল্ড হয়ে যান উমেশ।

আর আউট হয়ে যাওয়ার পরে হতাশায় মাঠেই ভেঙে পড়েন রিঙ্কু সিং। চোখ দিয়ে জল বেরিয়ে আসে নাইট তারকার। সেই সময় নীতিশ রানাকে দেখা যায় তাঁকে সান্ত্বনা দিতে। হেরে গেলেও ক্রিকেট মহল কুর্নিশ করতে দ্বিধা করেনি নাইটদের ট্র্যাজিক হিরোকে। হেরে গেলেও রিঙ্কুর চার-ছক্কার ফুলঝুরি বিনোদন দিয়ে যায় সমর্থকদের।

ম্যাচের পরে রিঙ্কু সিংয়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন নাইট ক্যাপ্টেন। বলে দিলেন, “একদমই দুঃখিত নই। কেরিয়ারের অন্যতম সেরা ম্যাচ খেললাম এদিন। আমাদের চরিত্র এবং মানসিকতা দুরন্ত ছিল। যেভাবে রিঙ্কু ম্যাচটা শেষ পর্যন্ত নিয়ে গেল, সেটাও অসাধারণ। তবে শেষ দুই বল থাকতে টাইমিং ঠিকমত না হওয়াটাও দুর্ভাগ্যজনক। ও মুষড়ে পড়েছিল। আশা ছিল ও ম্যাচটা আমাদের হয়ে শেষ করে আসবে। হিরো হিসাবে সবাই ওঁকে বরণ করে নেবে। তা সত্ত্বেও বলতে হচ্ছে, রুদ্ধশ্বাস একটা ইনিংস উপহার দিল। ওঁর জন্য দারুণ লাগছে।”

আরও পড়ুন: অবিশ্বাস্য এই একহাতের ক্যাচেই বিদায় ঘটল নাইটদের! IPL-এর সেরা ক্যাচ এটাই, দেখুন ভিডিও

সবমিলিয়ে গ্রুপের ১৪ ম্যাচে কেকেআর আট হার এবং হাফডজন হার দিয়ে টুর্নামেন্ট শেষ করে। বিদায়ী কোচ ম্যাককালামও রিঙ্কুকে প্রশংসায় ভাসিয়ে দিয়েছেন, “রিঙ্কুকে কেকেআর ভবিষ্যতের লগ্নি হিসাবে দেখছে। ভবিষ্যতে ও আরও উন্নতি করবে এমনটাই দেখতে চাই। আরও বড় সম্মান ওঁর জন্য অপেক্ষা করছে। মিডল অর্ডারে ব্যাট করতে নেমে খুব বেশি ক্রিকেটার এরকম ব্যাট করতে পারে না। যেভাবে ও চলতি সিজনে একাধিকবার করে দেখিয়েছে।”

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 cricket fraternity hail krs rinku singh for his astounding knock against lsg

Next Story
কোচ ম্যাককালামের সঙ্গেই কি তাঁর অশান্তি! KKR ছিটকে যেতেই মুখ খুললেন ক্যাপ্টেন শ্রেয়স