scorecardresearch

বড় খবর

উথাপ্পা-দুবের ব্যাটিং বিষ্ফোরণে সিএসকের প্ৰথম জয়! উড়ে গেল আরসিবি

এই প্ৰথমবার সিএসকেকে স্বমহিমায় পাওয়া গেল চলতি আইপিএলে। দুর্ধর্ষ ব্যাটিংয়ের নমুনা তুলে ধরলেন শিভম দুবে এবং রবিন উথাপ্পা।

উথাপ্পা-দুবের ব্যাটিং বিষ্ফোরণে সিএসকের প্ৰথম জয়! উড়ে গেল আরসিবি

সিএসকে: ২১৬/৪
আরসিবি: ১৯৩/৯

আইপিএলে স্বমহিমায় প্রত্যাবর্তন ঘটল সিএসকের। টুর্নামেন্টে নিজেদের পঞ্চম ম্যাচে আরসিবিকে হারিয়ে প্রথম জয় ছিনিয়ে নিল রবীন্দ্র জাদেজার চেন্নাই সুপার কিংস। শুরুতে ব্যাট করতে নেমে শিভম দুবে (৪৬ বলে ৯৫) এবং রবিন উথাপ্পার (৫০ বলে ৮৮) ব্যাটের সাইক্লোন ছিটকে দিল আরসিবিকে। প্ৰথমে ব্যাট করে স্কোরবোর্ডে ২১৬ তোলার পরে আরসিবি গুটিয়ে গেল ১৯৩/৯-এ।

শিভম দুবে এবং রবিন উথাপ্পা- জোড়া ব্যাটিং বিষ্ফোরণে ছিটকে গেল কোহলির দল। পাওয়ার প্লে-র মধ্যেই ৩৬/২ হয়ে যাওয়ার পরে সিএসকে শিভম দুবে-রবিন উথাপ্পার রেকর্ড পার্টনারশিপে ১৬৫ রান যোগ করে খেলা প্রথমার্ধেই কার্যত ফিনিশ করে দেয়।

আরও পড়ুন: ক্রিকেটের জন্য একসময় ছেলেকে মারধোর করতেন! সেই পুত্রের কীর্তিতেই গর্বিত নাপিত-বাবা

দুজনের ব্যাটিং দাপটের পরে সিএসকের হয়ে বল হাতে ভেলকি দেখিয়ে যান মহেশ থিকাসনা এবং ক্যাপ্টেন জাদেজা। বিশাল টার্গেট চেজ করতে নেমে আরসিবি প্ৰথম ৭ ওভারের মধ্যেই টপ অর্ডারের চার তারকাকে (ডুপ্লেসিস, কোহলি, অনুজ রাওয়াত এবং গ্লেন ম্যাক্সওয়েল) হারিয়ে ম্যাচ থেকে হারিয়ে যান। ৫০/৪ হয়ে যাওয়ার পরে শাহবাজ আহমেদ (৪১), প্রভুদেশাই (৩৪) এবং দীনেশ কার্তিকরা (৩৪) মরিয়া লড়াই চালিয়ে স্কোর দেড়শো পার করিয়ে দেন। জস হ্যাজেলউড (৭) এবং মহম্মদ সিরাজ (১৪) কিছুটা রান করে হারের ব্যবধান কমান। তবে লজ্জার হার আটকানো সম্ভব হয়নি।

আরসিবি ব্যাটিংয়ে ধস নামান শ্রীলঙ্কান মহেশ থিকাসনা। তাঁর শিকারের তালিকায় ক্যাপ্টেন ফাফ ডুপ্লেসিস (৮), অনুজ রাওয়াত (১২)। শাহবাজ আহমেদ এবং প্রভুদেশাই যে দুজন আরসিবি ব্যাটিংকে লোয়ার অর্ডারে টানছিলেন, তাঁদেরও ফেরত পাঠান লঙ্কান তারকা। ৪ ওভারের কোটায় ৩৩ রানের বিনিময়ে তাঁর শিকার ৪জন। জাদেজা নিজের ৪ ওভারে ৪০ রান খরচ করলেও তিন উইকেট নিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 csk tastes first victory of this season against rcb courtesy robin uthappa shivam dubes batting