scorecardresearch

বড় খবর

পন্থ একাই হারিয়ে দিলেন দিল্লিকে! চরম ভুলের খেসারতে কীভাবে ছিটকে গেল ক্যাপিটালস, রইল ভিডিও

মুম্বইয়ের কাছে পাঁচ উইকেটে হেরে আইপিএলের প্লে অফ থেকে ছিটকে গেল দিল্লি। চরম ভুল করলেন ঋষভ পন্থ।

শনিবার দিল্লিকে পাঁচ উইকেট হারিয়ে মুম্বই ইন্ডিয়ান্স প্লে অফে পৌঁছে দিয়েছে আরসিবিকে। ওয়াংখেড়েতে প্ৰথমে ব্যাট করে দিল্লি ১৫৯/৭ তুলেছিল। তবে ফিল্ডিং করার সময় ঋষভ পন্থ চরম ভুল করে বসেন। মুম্বইয়ের রান চেজ করার সময় ১৫তম ওভারে পন্থ রিভিউ না নেওয়ার সিদ্ধান্ত নেন। যেটা পরে ম্যাচে ফ্যাক্টর হয়ে যায়।

কীভাবে? ১৫তম ওভারে শার্দূল ঠাকুর বল করছিলেন ফর্মে থাকা টিম ডেভিডকে। তবে চতুর্থ বল ডেভিডের ব্যাটের কানায় লেগে কিপার পন্থের গ্লাভসে পৌঁছে যায়। আম্পায়ার নট আউটের সিদ্ধান্ত বহাল রাখলেও পন্থ নতুন করে রিভিউ নেননি।

আরও পড়ুন: ভাইয়ের অভিষেক দেখতে ওয়াংখেড়েতে হতাশ সারা! বাইরে বসেই IPL শেষ অর্জুন তেন্ডুলকরের

পরে রিপ্লেতে দেখা যায়, ডেভিডের ব্যাটে বল স্পর্শ করেই পন্থের কাছে পৌঁছয়। সতীর্থদের সঙ্গে আলোচনা করে পন্থ রিভিউ নেওয়া থেকে বিরত থাকেন। শেষ পর্যন্ত ডেভিড ১১ বলে ৩৪ করে মুম্বইকে জিতিয়ে দেন।

প্ৰথমে ব্যাট করতে নেমে দিল্লির শুরুটা মোটেও ভালো হয়নি। ডেভিড ওয়ার্নার ৫ করে আউট হয়ে যান। দিল্লির শেষ ম্যাচের হিরো মিচেল মার্শকে রানের খাতা খোলার আগেই ফিরিয়ে দেন বুমরা। ফিট হয়ে দলে ফেরার পরে পৃথ্বী শ (২৪) মেজাজে ব্যাট করছিলেন। তবে তাঁকেও আউট করেন বুমরা। শেষ পর্যন্ত দিল্লির হাল ধরেন রভম্যান পাওয়েল (৪৩) এবং ঋষভ পন্থ (৩৯)। বুমরা মুম্বইয়ের হয়ে তিন উইকেট নেন।

১৬০ রান তাড়া করতে নেমে প্ৰথমেই মুম্বই অধিনায়ক রোহিত শর্মার উইকেট হারান।তবে দ্বিতীয় উইকেটে দেওয়াল্ড ব্রেভিস (৩৭) এবং ঈশান কিষান (৪৮) অনবদ্য খেলে যান। দুজনে আউট হয়ে যাওয়ার পরে মুম্বইকে জয়ের দরজায় নিয়ে যান টিম ডেভিড। পাঁচ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় মুম্বই।

মুম্বইয়ের জয়ে সরাসরি চতুর্থ দল হিসেবে প্লে অফে পৌঁছল মুম্বই। শেষ চারের বাকি তিন দল গুজরাট টাইটান্স, রাজস্থান রয়্যালস এবং লখনৌ সুপার জায়ান্টস।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 dc vs mi rishabh pant decides not to take drs after tim david edges watch video