scorecardresearch

বড় খবর

Axar নাকি Akshar! নাম বিভ্রাটের বড় ঘটনা ফাঁস করলেন জাতীয় দলের সুপারস্টার

অক্ষর প্যাটেল এবার নিজের নাম নিয়ে বড়সড় আপডেট দিলেন। জানালেন, কীভাবে তাঁর নামের বানান অক্সর থেকে অক্ষর হল!

১৯ বছরের তারকা একসময় মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে পরিবর্ত ফিল্ডারের ভূমিকায় খেলতেন। জার্সিতে বড়বড় অক্ষরে লেখা থাকত ‘Axar’। সেই অজ্ঞাত কুলশীল সেই ক্রিকেটারকে নিয়ে জাতীয় ক্রিকেট মহলে কোনওরকম তাপ উত্তাপও ছিল না। মাঠে নিয়মিত নামতেন না। তাই ক্রিকেট মহলের একটা সময় পর্যন্ত অজানাই ছিল Axar তাঁর আসল নাম নাকি ডাকনাম। বিভিন্ন ক্রিকেটাররা জার্সিতে নিজেদের ডাকনামও লিখে রাখেন, যেমন আন্দ্রে রাসেলের জার্সিতেই শোভা পায় ‘দ্রে রাস’ শব্দবন্ধনী।

তবে শেষমেশ সেই টিনএজার ২০১৪-য় আইপিএলে পাঞ্জাব কিংসের জার্সিতে অভিষেকের পরেই বোঝা যায়, সেই ক্রিকেটারের নামই Axar, যা উচ্চারণ অনেকটা ‘Akshar’-এর মত।

আরও পড়ুন: ক্রিকেটের জন্য একসময় ছেলেকে মারধোর করতেন! সেই পুত্রের কীর্তিতেই গর্বিত নাপিত-বাবা

বর্তমানে সেই অক্ষর প্যাটেলই আইপিএল তো বটেই বিশ্বক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন-এ গৌরব কাপুরকে অক্ষর বলে দিয়েছেন, “সঠিক বানান হল Akshar। যুব বিশ্বকাপের আগে অনুর্দ্ধ-১৯ ক্যাম্পে বেঙ্গালুরুতে ছিলাম। দল অস্ট্রেলিয়ায় যাচ্ছিল। সেই সময় আমার পাসপোর্ট না থাকায়, সকলে আমাকে পাসপোর্ট বানানোর পরামর্শ দিচ্ছিল। সেই কারণে লাইসেন্স এবং স্কুলের শংসাপত্র প্রয়োজন ছিল। সেই সময় আমার বয়স মাত্র ১৭। ওই বয়সে কীভাবে ড্রাইভিং লাইসেন্স পাওয়া সম্ভব?”

“স্কুলের শংসাপত্র নিতে যাওয়ার পরে প্রিন্সিপাল আমার নামের বানান লেখেন Axar। এনসিএ-তে সকলে আমাকে জিজ্ঞাসা করতে থাকে, Akshar থেকে কীভাবে আমার নাম Axar হয়ে যায়। তারপরে বাবাকে জিজ্ঞাসা করায় উনি বললেন, ‘এখন আর কোনওকিছুই পরিবর্তন করা যাবে না।”

এরপরেই আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলে ডাক পান, সেখান থেকে উত্তোরণ ঘটে জাতীয় দলে। নামেও আর বদল ঘটাননি। জার্সিতে পাকাপাকিভাবে সেঁটে নিয়েছেন Axar।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 delhi capitals axar patel reveals true spelling of his name