scorecardresearch

বড় খবর

একসময় KKR-এর ক্যাপ্টেন ছিলেন কার্তিক! নাইট সমর্থকদের এবার খাটো করলেন IPL শেষে

আরসিবি সমর্থকদের স্তুতিতে ভরিয়ে দিলেন দীনেশ কার্তিক। বলে দিলেন তাঁরাই সেরা।

দ্বিতীয় কোয়ালিফায়ারে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের কাছে হেরে আরসিবির আইপিএল অভিযান শেষ হয়ে গিয়েছে। রাজস্থান রবিবার ফাইনাল খেলবে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে।

আর ছিটকে যাওয়ার পরে আরসিবির আইপিএল জয়ের অপেক্ষা আরও বাড়ল। এই নিয়ে টানা তিন মরশুম প্লে অফে পৌঁছল আরসিবি। এর মধ্যে শেষ দু-বছর এলিমিনেটর পর্ব জিতেছিল কোহলি ব্রিগেড। তবে ট্রফি জয়ের স্বপ্ন সেই অপূর্ণই রয়ে গিয়েছে। চলতি মরশুমে আরসিবির অন্যতম সেরা পারফর্মার দীনেশ কার্তিক। আইপিএলে নিজেকে যেন নতুন করে আবিষ্কার করেছেন তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান।

আরও পড়ুন: ধাওয়ানকে টিম ইন্ডিয়ায় বাদ দেন কোচ দ্রাবিড়ই! দলের ভিতরের ঘটনা বেআব্রু হল সর্বসমক্ষে

আর দল বিদায় নেওয়ার পরে আরসিবি সমর্থকদের উদ্দেশ্যে আবেগী বার্তা রাখলেন তিনি। বলে দিলেন বাকিদের থেকে আরসিবির ফ্যানবেস-ই সেরা। নাইটদের নেতৃত্বের দায়িত্ব সামলেছেন বেশ কয়েক বছর। কেকেআর সমর্থকরাও পছন্দ করতেন কার্তিককে। তবে নাইট ফ্যানদের খাটো করেই আরসিবি সমর্থকদের সেরা বলে দিলেন তারকা।

আরসিবির ইউটিউব চ্যানেলে পোস্ট করা এক ভিডিওয় দেখা যাচ্ছে, “অনেক দলের হয়ে খেলেছি। তবে আরসিবির সমর্থকরাই সেরা। কারণ মাঠে যেভাবে ওঁরা আমাদের উদ্দীপ্ত করেন, তা অন্য কোথাও পাইনি। ওঁদের প্রতি আমি রীতিমতো কৃতজ্ঞ। সমর্থকদের উৎসাহ ছাড়া আমার মত এই বয়সে এই নিজের সীমা অতিক্রম করে এই অর্জন সম্ভব হত না।”

কার্তিক আরও জানাচ্ছেন, এমন ফ্র্যাঞ্চাইজি পেয়ে তিনি কৃতজ্ঞ। সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের পজিটিভ বার্তার কথাও উল্লেখ করেছেন তিনি। “সকল সমর্থকদের ধন্যবাদ। আমার জীবনে তোমাদের অবদান অনেক। এর জন্যই তো আইপিএলে খেলা। মানুষদের মুখে হাসি ফোটানো যাতে সম্ভব হয়, সেটার জন্যই আসলে মাঠে নামা। এমম ফ্র্যাঞ্চাইজিকে ঠিকানা বানাতে পেরে, আমি সত্যি আপ্লুত। যাঁদের ফ্যানবেস আমাকে দু-হাত ভরে গ্রহণ করে নিয়েছে।”

আরও পড়ুন: লক্ষ লক্ষ টাকায় নতুন বাড়ি! তবুও রিঙ্কুর বাবা-মা রয়েছেন ভাঙা বাড়িতেই

“দল হিসাবে যা অর্জন করেছি, তাতে আমরা আশীর্বাদধন্য। তবে সোশ্যাল।মিডিয়ায়- ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার সহ সর্বত্র যেভাবে সমর্থকরা আমাকে নিয়ে আলোচনা করে, কিছু কিছু আমারও নজরে এসেছে। ওঁদের বার্তা অনেক উৎসাহ যোগায়। এমন সমর্থন সত্ত্বেও এখন মনে হচ্ছে, আমরা বোধহয় সমর্থকদের কিছুটা হতাশ করলাম। তবে পরের বছর আবার নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব আমরা।”

তারকা উইকেটকিপার ব্যাটসম্যান ১৬ ম্যাচে ৩৩০ রান করেছেন। ৫৫ গড়ে, ১৮৩.৩৩ স্ট্রাইক রেট সমেত। দুর্ধর্ষ পারফরম্যান্সের সুবাদে কার্তিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি২০ স্কোয়াডেও জায়গা করে নিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 dinesh karthik hails special rcb fans after franchise crashes out of tournament