scorecardresearch

বড় খবর

অবিশ্বাস্য এই একহাতের ক্যাচেই বিদায় ঘটল নাইটদের! IPL-এর সেরা ক্যাচ এটাই, দেখুন ভিডিও

শেষ ওভারে একটা ক্যাচেই ছিটকে গেল কেকেআর। এভিন লুইস দুরন্ত ক্যাচে রিঙ্কুকে আউট করতেই কেল্লাফতে লখনৌয়ের।

কেকেআরকে অবিশ্বাস্যভাবে প্রায় ফিনিশিং লাইনে পৌঁছে দিয়েছিলেন রিঙ্কু সিং। শেষ ওভারে মার্কাস স্টোয়িনিসকে জোড়া ছক্কায় টার্গেট নামিয়ে এনেছিলেন ২ বলে ৩ রানে। ২১১ চেজ করতে নেমে কেকেআরের সামনে শেষ ওভারে লক্ষ্য দাঁড়ায় ২১ রানের। ১৫ বলে ৪০ রানে সাইক্লোন ঘটিয়ে নাইটদের আশা জাগিয়ে রেখেছিলেন রিঙ্কু। শেষ ওভারেও জোড়া ছক্কা একটা বাউন্ডারি হাঁকিয়ে যান তিনি। তবে এভিন লুইসের দুর্ধর্ষ ক্যাচ ম্যাচের রং-ই পাল্টে দেয়।

শেষ দুই বলে জয়ের জন্য দরকার ছিল মাত্র তিন রান। এমন অবস্থায় অফসাইডের স্কোয়ার উইকেটে উঁচু করে শট খেলেন তারকা। তবে স্বপ্নভঙ্গ হয় কেকেআরের। এভিন লুইস একহাতে দুরন্ত ক্যাচ নিয়ে ফেরত পাঠান রিঙ্কুকে। ডাইভ দিয়ে নেওয়া এই ক্যাচই নাকি চলতি টুর্নামেন্টের সেরা ক্যাচ।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার কোচ হচ্ছেন লক্ষ্মণ! শীঘ্রই বিশাল আপডেট ঘোষণা করতে চলেছে বোর্ড

শেষ বলে তিন তুললেই জিতে যেত নাইট রাইডার্স। তবে সদ্য ক্রিজে নামা উমেশ যাদবকে বোল্ড করে ম্যাচে ফুলস্টপ ফেলে দেন মার্কাস স্টোয়িনিস। আর দু-রানে ম্যাচ হারার সঙ্গেসঙ্গেই কেকেআরের গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে যায়। ১৪ ম্যাচে ১২ পয়েন্টে কেকেআর গ্রুপ পর্ব শেষ করল।

লুইসের অবিশ্বাস্য ক্যাচের পরে ম্যাচের শেষে স্টোয়িনিস বলে যান, “আমার মনে হয়, বল ওঁর কাছে যাওয়ার জন্য ও প্রস্তুত ছিল। তারপরে বল ওঁর একহাতে কার্যত আটকে গেল। বিশ্বাসই হচ্ছে না বল ওঁর হাতে আটকে গিয়েছিল।গোটা ম্যাচেই ও ফুরফুরে মেজাজে ছিল। ব্যাট করার জন্য মুখিয়ে ছিল। দিনের শেষে দুর্ধর্ষ ক্যাচ নিয়ে ম্যাচ জেতাল। এটাই খেলা।”

আরও পড়ুন: ক্রিকেটার না হলে উকিল হতেন! এমন তারকাকেই লখনৌ ম্যাচে নামিয়ে চমক KKR-এর

উমেশ যাদবকে শেষ বল করার আগে কী পরিকল্পনা ছিল, তা-ও খোলসা করেছেন লখনৌয়ের তারকা অলরাউন্ডার। “ওঁকে ওই লেংথেই বল করতে চেয়েছিলাম। সকলে আলোচনা করেছিলাম। সবাই দৌড়ে চলে এসেছিল সেই আলোচনায়। দলের সকলেই অবদান রাখতে উৎসাহী ছিল। এটা বেশ ভালো বিষয়। তবে বোলারের উচিত ফিল্ডিং অনুযায়ী নিজের সেরা বল করব যাওয়া।” বলেছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 evin lewis one handed breath taking catch seals the deal for lsg rinku singh kkr marcus stoinis