scorecardresearch

বড় খবর

চরম ব্যর্থ কোহলির সামনে ডুপ্লেসিসের ক্যাপ্টেন্স নক! দুরন্ত RCB-র সামনে দাঁড়াতেই পারল না লখনৌ

মঙ্গলবার ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আরসিবি মুখোমুখি হয়েছিল লখনৌ সুপার জায়ান্টস দলের বিপক্ষে। জয়ী দলের সামনে সুযোগ ছিল লিগ টেবিলের শীর্ষে ওঠার।

আরসিবি: ১৮১/৬
লখনৌ সুপার জায়ান্টস: ১৬৩/৮

অধিনায়কোচিত ব্যাটিং ফাফ ডুপ্লেসিসের। ক্যাপ্টেনের মারকাটারি ব্যাটে ভর করে লখনৌকে ১৮ রানে হারাল আরসিবি। প্ৰথমে ব্যাট করে আরসিবি ২০ ওভারে ১৮১/৬ তুলেছিল। সেই রান তাড়া করে লখনৌ থামল ১৬৩/৮-এ।

বড়সড় টার্গেট তাড়া করতে নেমে লখনৌ শুরু থেকেই উইকেট হারাতে থাকে। জস হ্যাজেলউড এবং হর্ষল প্যাটেলদের সামনে একমাত্র লড়াই করলেন ক্রুনাল পান্ডিয়া (২৮ বলে ৪২)। ক্যাপ্টেন রাহুলও ২৪ বলে ৩০ করে দলকে টানছিলেন। তবে শেষ রক্ষা করতে পারেননি।

জস হ্যাজেলউড ৪টে এবং হর্ষল প্যাটেল জোড়া উইকেট শিকার করেন। টসে জিতে তার আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রাহুল। পাওয়ার প্লে-র মধ্যেই আরসিবি ৪৮/৩ হয়ে গিয়েছিল। চামিরার পরপর দু-বলে আউট হয়ে যান রাওয়াত এবং কোহলি। তিন চার এক ছক্কায় ১১ বলে ২৩ রানের ক্যামিও খেলে গ্লেন ম্যাক্সওয়েলও আউট হন ক্রুনাল পান্ডিয়ার বলে।

আরও পড়ুন: ০-তে করেও মুখে হাসি! অভিনয় করছেন নাকি, শুনতে হল কোহলিকে

৬২/৪ হয়ে যাওয়ার পরে আরসিবির হাল ধরেন ডুপ্লেসিস এবং শাহবাজ আহমেদ (২২ বলে ২৬)। অধিনায়ক ডুপ্লেসিস ৬৪ বলে ৯৬ করে দলকে ১৮১/৬-এ পৌঁছে দেন। তাঁর ইনিংস সাজানো ১১ বাউন্ডারি, জোড়া ছক্কায়। সেঞ্চুরির ঠিক চার রান আগে জেসন হোল্ডারের বলে আউট হয়ে যান তিনি।

মঙ্গলবার লখনৌয়ের বিরুদ্ধে খেলতে নেমে কোহলি প্যাভিলিয়নে ফিরলেন রানের খাতা না খুলেই। লখনৌয়ের বিরুদ্ধে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ওপেনার অনুজ রাওয়াত আউট হওয়ার পরে ব্যাট করতে নেমেছিলেন কোহলি। আর দুষ্মন্ত চামিরার প্ৰথম বলেই কোহলি পয়েন্টে দীপক হুডার হাতে ক্যাচ তুলে দিলেন মহাতারকা।

এখনও পর্যন্ত কোহলি আইপিএলে অদ্ভুতভাবে ঠান্ডা। ব্যাট একদমই কথা বলছে না। ৬ ম্যাচে আরসিবির হয়ে এই মরশুমে কোহলির রান মাত্র ১১৯। গড় ২৩.৮০। এদিনের ইনিংসের আগে কোহলি দু-বার রান আউটও হয়েছেন। আরসিবির প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে একমাত্র বলার মত পারফরম্যান্স করেছিলেন তিনি- ৪১ নট আউট। এছাড়াও মুম্বইয়ের বিপক্ষে ৪৮ করেছিলেন।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 faf du plessis josh hazelwood help rcb beat lsg