scorecardresearch

বড় খবর

মোদির স্টেডিয়ামে গিনেস রেকর্ডে সৌরভের বোর্ড! IPL ফাইনাল গর্বিত করল ভারতীয়দের

আইপিএল নিজেদের টুইটার হ্যান্ডলে শেয়ার করল বিশ্বের বৃহত্তম জার্সি লঞ্চের ভিডিও। তাও আবার বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে।

বিশ্বের সবথেকে বড় জার্সি উন্মোচন করে গিনেস বুকে নাম লিখিয়ে ফেলল বিসিসিআই। আইপিএল ফাইনালের মঞ্চে দীর্ঘতম সাদা জার্সি লঞ্চ করল ভারতীয় বোর্ড। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গিনেস বুক অফ রেকর্ডসের প্রতিনিধি হাজির ছিলেন। তিনিই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ এবং আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলের হাতে রেকর্ডের শংসাপত্র তুলে দেন। সফেদ জার্সিতে আইপিএলের ১৫তম সংস্করণের বিষয়টি উল্লেখ রয়েছে। সেই সঙ্গে চলতি মরসুমের ১০টি ফ্র্যাঞ্চাইজির লোগোও সংযুক্ত করা হয়েছে।

আইপিএল ফাইনালের সমাপ্তি সূচক অনুষ্ঠানের মঞ্চে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বের বৃহত্তম এই জার্সির আত্মপ্রকাশ করা হয়। সমাপ্তি অনুষ্ঠানের সময় ধারাভাষ্য করছিলেন রবি শাস্ত্রী। তিনি জানালেন, জার্সি হল ৬৬×৪৪ মিটার। পরে আইপিএলের সরকরি টুইটার হ্যান্ডল থেকে এই জার্সি লঞ্চের ভিডিও শেয়ার করা হয়।

আইপিএল ফাইনালের মঞ্চে সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করে গেলেন বলিউড তারকা রণবীর সিং, নীতি মোহন এবং এআর রহমান। সমাপ্তি অনুষ্ঠানের দায়িত্বে থাকা চন্দ্র সিং জানালেন, “১৫তম আইপিএল আয়োজিত হল এবার। এমন মাইলস্টোন সংস্করণের সমাপ্তি অনুষ্ঠান মেগা হতেই হত। দুর্ধর্ষ একটা সমাপ্তি অনুষ্ঠানে বিশ্বের তাবড় তাবড় শিল্পীদের পারফরম্যান্স দেখলাম আমরা। স্রেফ মাঠ এবং মাঠের বাইরে দর্শকদের জন্য দুজন স্টার পারফর্মারকে দিয়ে অনুষ্ঠান করানোই নয়। আমরা এমন এক ওয়ার্ল্ড রেকর্ড অর্জন করতে চলেছি, যা বিশ্ব কিছুক্ষণ পরেই প্রত্যক্ষ করবে।”

আরও পড়ুন: বড়সড় অপমান রাজস্থানকে! IPL সম্প্রচারকারী সংস্থাকে তুলোধোনা স্যামসনের স্ত্রীর, তুঙ্গে বিতর্ক

“আইপিএল ফাইনাল গ্র্যান্ড হতে চলেছে। কারণ এখানে পারফর্ম করবেন এআর রহমান, রণবীর সিংয়ের মত তারকারা। ৭৫ বছরের দেশের ক্রিকেটের পূর্তি উপলক্ষ্যে বিশেষ পারফর্ম করবেন এআর রহমান। রণবীর অংশগ্রহণকারী দশ দলের জন্য পারফর্ম করবেন।”

ভারতের ৭৫ বছরের পূর্তিকে বিশেষভাবে স্মরণ করা হয় আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানে। সাড়ে সাত দশক ধরে ভারতীয় ক্রিকেটের বাছাই করা বিশেষ মুহূর্ত হাজির করা হল আইপিএলের ফাইনালে। ফাইনালের মঞ্চে হাজির ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুররা।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 final rr vs gt bcci guinness world record by launching biggest jersey