scorecardresearch

বাটলার ঝড়ের পাল্টা মিলারের সাইক্লোন! ইডেন জিতে মোদি স্টেডিয়ামের ফাইনালে গুজরাট

টসে জিতে প্ৰথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন গুজরাট ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া। রাজস্থান রয়্যালস অপরিবর্তিত একাদশ নামিয়েছিল।

বাটলার ঝড়ের পাল্টা মিলারের সাইক্লোন! ইডেন জিতে মোদি স্টেডিয়ামের ফাইনালে গুজরাট

রাজস্থান রয়্যালস: ১৮৮/৬
গুজরাট টাইটান্স: ১৯১/৩

থামানোই যাচ্ছে না গুজরাট টাইটান্স। গোটা টুর্নামেন্টেই অপ্রতিরোধ্য। প্লে অফে উঠেও সেই অনবদ্য ধারাবাহিকতা। ইডেনে প্ৰথম কোয়ালিফায়ারে গুজরাট রাজস্থানকে কার্যত হেলায় হারিয়ে ফাইনালে পৌঁছে গেল প্ৰথম দল হিসেবে। ১৮৯ রানের টার্গেট হার্দিক পান্ডিয়ারা তাড়া করলেন হাতে সাত উইকেট এবং তিন বল নিয়ে।

বিশাল রান তাড়া করতে নেমে ইনিংসের প্ৰথম ওভারেই ফর্মে থাকা ঋদ্ধিমান আউট হয়ে গেলেও সমস্যায় পড়েনি গুজরাট। শুভমান গিল (২১ বলে ৩৫), ম্যাথু ওয়েড (৩০ বলে ৩৫) টপ অর্ডারে সামলে দেওয়ার পরে ঝড় উঠে যায় হার্দিক (২৭ বলে ৪০) এবং কিলার মিলারের (৩৮ বলে ৬৮) ব্যাটে।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে বিনিয়োগকারী নয়, অন্য ভূমিকায় Man U! IPL-এর মঞ্চে বিরাট আপডেট সৌরভের

ইনিংসের মাঝে হঠাৎ করেই শুভমান গিল এবং ম্যাথু ওয়েডকে আচমকা চাপে পড়ে গিয়েছিল গুজরাট। ৮৫/৩ হয়ে যাওয়ায় প্রবলভাবে ম্যাচে ফিরে এসেছিলেন ট্রেন্ট বোল্ট, অশ্বিনরা। তবে এতে সুবিধা হয়নি। হার্দিক-মিলারের শেষ ১০ ওভার ওভার-পিছু দশেরও বেশি আস্কিং রেট তাড়া করে ১০৬ রানের পার্টনারশিপ গড়ে যান।

তার আগে টসে জিতে রাজস্থানকে ইডেনের পিচে প্ৰথমে ব্যাট করতে পাঠিয়েছিল গুজরাট। বেশ কিছুদিন নিষ্প্রভ থাকার পরে গুরুত্বপূর্ণ ম্যাচেই জ্বলে উঠেছিল জস বাটলারের ব্যাট। টুর্নামেন্টে নিজের তৃতীয় শতরানের দিকে এগোচ্ছিলেন তিনি। জোসেফ রান আউট না করলে এদিনও তিন অঙ্কের রান পাওয়া।নিশ্চিত ছিল ইংরেজ সুপারস্টারের। শেষ পর্যন্ত একডজন বাউন্ডারি এবং জোড়া ওভার বাউন্ডারি সমেত ৫৬ বলে ৮৯ করে যান তিনি। সঞ্জু স্যামসন (২৬ বলে ৪৭) এবং দেবদূত পাড়িক্কলও (২০ বলে ২৮) ব্যাট হাতে দলকে দুশোর আশেপাশে পৌঁছে দিতে সাহায্য করছিলেন।

তবে শেষরক্ষা হল না, এই যা! মঙ্গলবার ইডেনে হারলেও ফাইনালে ওঠার আশা অবশ্য এখনও বেঁচে রইল রাজস্থানের। প্ৰথম এলিমিনেটর যুদ্ধে বুধবার মুখোমুখি হচ্ছে আরসিবি এবং লখনৌ। সেই ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে রাজস্থান। সেই ম্যাচ জিতে ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে রয়্যালস বাহিনীর।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 gujarat titans secure finals berth after comfortably beating rajasthan royals david miller hardik pandya jos buttler447351