scorecardresearch

বড় খবর

লখনৌকে গুঁড়িয়ে প্লে অফে হার্দিকের গুজরাট! একতরফা ম্যাচে দাঁড়াতেই পারল না টিম রাহুল

দুই নয়া ফ্র্যাঞ্চাইজি আইপিএলে প্ৰথম আত্মপ্রকাশ ঘটিয়েই সাড়া ফেলে দিয়েছে। লিগ টেবিলের প্ৰথম দুই দলের লড়াই ঘিরে আলোচনা ছিল তুঙ্গে।

লখনৌকে গুঁড়িয়ে প্লে অফে হার্দিকের গুজরাট! একতরফা ম্যাচে দাঁড়াতেই পারল না টিম রাহুল

গুজরাট টাইটান্স: ১৪৪/৪
লখনৌ সুপার জায়ান্টস: ৮২/১০

আইপিএলের প্ৰথম দল হিসেবে প্লে অফে পৌঁছে গেল গুজরাট টাইটান্স। লিগ টেবিলের প্ৰথম বনাম দ্বিতীয় লড়াইয়ে কোনও উত্তেজনাই কার্যত হল না। লখনৌকে শোচনীয়ভাবে হারিয়ে শেষ চারে পৌঁছে গেল গুজরাট। ১৪৫ রানের টার্গেট তাড়া করতে নেমে কেএল রাহুলের লখনৌ গুটিয়ে গেল মাত্র ৮২ রানে।

স্কোরবোর্ডে মাত্র ১৪৪ তোলার পরে গুজরাট যে এভাবে গুঁড়িয়ে জিতবে, ভাবা যায়নি। সেটাই করে দেখালেন হার্দিক পান্ডিয়া এন্ড কোং। সামান্য পুঁজি ডিফেন্ড করে গুজরাটকে জেতাল বোলাররা। কোনও সন্দেহ নেই পুণের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে পিচ বোলারদের সাহায্য করেছে। তবে লখনৌ।ব্যাটসম্যানরাও চরমভাবে ব্যর্থ। রশিদ খান, সাই কিশোরদের ঘূর্ণি বুঝতেই পারলেন না কেএল রাহুল, কুইন্টন ডিককরা। রশিদ খান একাই চার ব্যাটসম্যানকে আউট করলেন। সাই কিশোর, ইয়াশ দয়ালরা তুললেন দুটো করে উইকেট।

আরও পড়ুন: দেখতে হুবহু সুশান্ত সিংয়ের মত! নাইট তারকাকে নিয়ে ব্যাপক আলোচনা, দেখুন ভিডিও

দেড়শোর কম টার্গেট তাড়া করতে নেমে লখনৌ প্ৰথম থেকেই উইকেট হারাতে থাকে। স্কোরবোর্ডে হাফসেঞ্চুরি ওঠার ফাঁকেই ৫ ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে গিয়েছিল। দীপক হুডা একপ্রান্ত আগলে ২৬ বলে ২৭ করলেও কাজে আসেনি। লখনৌয়ের মাত্র তিনজন দুই অঙ্কের রানে পৌঁছেছেন। হুডা বাদে ওপেনার ডিকক (১২) এবং আবেশ খান (১১)। এতেই স্পষ্ট কতটা ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল লখনৌ।

রশিদ খান নিজের ৩.৫ ওভারের স্পেলে শিকার করলেন ক্রুনাল পান্ডিয়া, জেসন হোল্ডার, দীপক হুডা এবং আবেশ খানকে।

তার আগে গুজরাটকে ব্যাট করতে নেমে টানেন শুভমান গিল (৪৯ বলে ৬৩)। রাহুল।তেওটিয়া (১৬ বলে ২২) এবং ডেভিড মিলারও (২৪ বলে ২৬) ব্যাট হাতে অবদান রাখেন। লখনৌ বোলারদের মধ্যে সফলতম আবেশ খান।।জোড়া উইকেট নেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 gujarat titans secure playoff berth after defeating lucknow super giants