scorecardresearch

বড় খবর

হারের হ্যাটট্রিক চেন্নাইয়ের! পাঞ্জাবের কাছে ব্যাটে-বলে লজ্জার হার ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের

IPL 2022: CSK vs PBKS টুর্নামেন্টে প্ৰথমবার টসে জিতেছিল সিএসকে। ধোনি খেলতে নেমেছিলেন মাইলফলক ৩৫০তম টি২০ ম্যাচে।

পাঞ্জাব কিংস: ১৮০/৮
সিএসকে: ১২৬/১০

কোনওকিছুই যেন ঠিকঠাক হচ্ছে না সিএসকের। কেকেআর, লখনৌয়ের পর এবার ধোনির সাধের সিএসকে হারের হ্যাটট্রিক সম্পন্ন করল পাঞ্জাব কিংসের বিরুদ্ধে। বিনা প্রতিদ্বন্দিতায় কার্যত অসহায়ভাবে আত্মসমর্পণ করল বলা চলে। পাঞ্জাবের ১৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে সিএসকে ভেঙে পড়ল মাত্র ১২৬-এ। ৫৪ রানে হার হজম করে লজ্জায় ডুবে গেল চেন্নাই।

ধোনি ফর্মে রয়েছেন। প্ৰথম ম্যাচে হাফসেঞ্চুরির পর লখনৌয়ের বিরুদ্ধে ৬ বলে ১৬ রানের ক্যামিও। পাঞ্জাবের বিরুদ্ধে শিভম দুবেকে নিয়ে শেষদিকে মরিয়া লড়াই চালালেন। ২৮ বলে ২৩ করলেন। তা তা ম্যাচ বাঁচানোর পক্ষে যথেষ্ট ছিল না। দুবে-ও দারুণ ফর্মে রয়েছেন। ফের একবার ব্যাট হাতে ৩০ বলে ৫৭ কর নিজের জাত চিনিয়ে গেলেন।

তবে পুরো ব্যাটিং ব্যর্থতার দায়ভার সামাল দিতে পারলেন না। উথাপ্পা থেকে রুতুরাজ, রায়ডু থেকে মঈন আলি, রবীন্দ্র জাদেজা- কেউই খাপ খুলতে পারেননি।

আরও পড়ুন: কে বলবে বয়স ৪০! ঝাঁপিয়ে অবিশ্বাস্য রান আউট ধোনির, দেখুন চরম ভিডিও

আর চেন্নাইয়ের এই ব্যাটিং ধসিয়ে দেওয়ার কাজ করলেন প্রাক্তন নাইট বৈভব অরোরা। কেকেআর স্কোয়াডে গত বছরেও ছিলেন। তবে একটা ম্যাচেও নামার সুযোগ পাননি। রবিবার সিএসকের টপ অর্ডারকে একটা স্পেলে কাত করে দিলেন। পরপর দু-ওভারে ফিরিয়ে দিলেন ফর্মে থাকা রবিন উথাপ্পা এবং মঈন আলিকে।

এরপরে আর ফিরে তাকাতে হয়নি। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে ১৮ ওভারেই খতম গতবারের চ্যাম্পিয়নরা।

ধোনির কেরিয়ারের ৩৫০ তম টি২০ ম্যাচ ছিল রবিবার। মাইলফলক এই ম্যাচে জাদেজা প্রথমবারের মত টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। শুরুটা খারাপ করেনি চেন্নাই। প্ৰথম দু-ওভারের মধ্যেই ক্যাপ্টেন মায়াঙ্ক এবং ভানুকা রাজাপক্ষে আউট হয়ে গিয়েছিলেন। তবে তৃতীয় উইকেটে ধাওয়ান (২৪ বলে ৩৩) এবং লিভিংস্টোন (৩১ বলে ৬০) মিলে ৯৫ রানের পার্টনারশিপে দলকে শক্তপোক্ত পাটাতন দিয়ে যান। শেষদিকে জিতেশ শর্মা (১৭ বলে ২৬), রাবাদা (১২) এবং রাহুল চাহাররা (১২) দলকে ১৮০ পর্যন্ত পৌঁছে দেন।

ব্যাট হাতে ৬০ করার পাশাপাশি ২ উইকেট নিয়ে ম্যাচের সেরা লিভিংস্টোন।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 helpless csk succumb to brilliant pbks