scorecardresearch

বড় খবর

বাটলারের ব্যাটের সুনামিতে উড়ে গেল দিল্লি! রেকর্ড জয়ে টেবিলের শীর্ষে রাজস্থান

অবিশ্বাস্য ফর্মে ব্যাট করছেন জস বাটলার। শুক্রবার আইপিএলের তৃতীয় শতরান করে গেলেন তারকা।

রাজস্থান রয়্যালস: ২২২/২
দিল্লি ক্যাপিটালস: ২০৭/৮

ব্যাট হাতে জস বাটলার, সঞ্জু স্যামসনদের ঝড়। সেই ঝড়েই কুপোকাত দিল্লি ক্যাপিটালস। ওয়াংখেড়েতে হাইস্কোরিং ম্যাচে ১৫ রানে দিল্লিকে হারিয়ে প্লে অফে ওঠার দিকে আরও একধাপ এগিয়ে গেল রাজস্থান রয়্যালস।

জস বাটলার টানা দুটো ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে গিয়েছিলেন। অপ্রতিরোধ্য ফর্মে থাকা বাটলার চলতি লিগের তিন নম্বর শতরান হাঁকানোর পথে কচুকাটা করেছিলেন দিল্লি বোলিংকে। ৫৮ বলে সেঞ্চুরি করে দিনের শেষে তাঁর নামের পাশে ৬৫ বলে ১১৬। নয়টা করে বাউন্ডারি, ওভার বাউন্ডারিতে সাজানো তাঁর ইনিংস।

আরও পড়ুন: ফাঁদ পেতে পোলার্ডকে ‘মুরগি’ করলেন ধোনি, ফিল্ডিং সাজিয়েই বাজিমাত, দেখুন ভিডিও

টসে জিতে দিল্লি প্ৰথমে ব্যাট করতে পাঠিয়েছিল রাজস্থানকে। আর ওপেনিং পার্টনারশিপেই দেবদূত পাড়িক্কল (৩৫ বলে ৫৪) -জস বাটলার স্কোরবোর্ডে তুলে দেন ১৫৫ রান। তারপরে আর ফিরে তাকাতে হয়নি। শেষদিকে ব্যাটের সাইক্লোনে সঞ্জু স্যামসন ১৯ বলে ৪৬ করে দলকে আইপিএল ইতিহাসের সেরা দলীয় স্কোর ২২২-এ পৌঁছে দিয়েছিলেন।

পাহাড়প্রমাণ রান তারা করে দিল্লি শেষে থামল ২০৭/৮-এ।শুরুটা খারাপ করেনি দিল্লি। পৃথ্বী শ (২৭ বলে ৩৭)-ডেভিড ওয়ার্নার (১৪ বলে ২৮) ওপেনিংয়ে ঝড় তুলে ওভার পিছু ৯ করে রান টানছিলেন। তবে শেষরক্ষা হয়নি। মাঝে ঋষভ পন্থ (২৪ বলে ৪৪) এবং ললিত যাদব (২৪ বলে ৩৭) কিছুটা চেষ্টা করেন। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৩৬ রান। রভম্যান পাওয়েল (১৫ বলে ৩৬) তিনটে বিশাল ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে আনেন। তবে হার আটকানো যায়নি।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 jos buttler blistering century helps rajasthan beat delhi capitals to remain on top