scorecardresearch

বড় খবর

১৫ সেকেন্ড পরেও DRS! কেনের বিতর্কিত রিভিউয়ে মাঠেই আম্পায়ারের সঙ্গে তোলপাড় বেয়ারস্টোর

নির্ধারিত সময়ের একদম বর্ডার লাইনে রিভিউয়ের জন্য আবেদন করে বিতর্ক তৈরি করলেন কেন উইলিয়ামসন। ক্ষুব্ধ হলেন জনি বেয়ারস্টোও।

ক্রিকেটে বিপ্লব এনে দিয়েছে ডিআরএস সিস্টেম। তবে রিভিউ নেওয়ার জন্য প্রতিটি দলের জন্য ধার্য ১৫ সেকেন্ড। এই সময়ের মধ্যেই প্রতিটি দলকে সিদ্ধান্ত নিতে হয়, রিভিউ নেওয়া হবে নাকি আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নেওয়া হবে। রবিবার কেন উইলিয়ামসনের ডিআরএস রিভিউ ব্যাপক বিতর্কের জন্ম দিল।

পাঞ্জাব ব্যাট করার সময়ে পঞ্চম ওভারের ঘটনা, সেই সময়ে নটরাজনের এক ডেলিভারি ব্যাটসম্যান প্রভশিমরনের প্যাডে লেগে উইকেটকিপারের হাতে জমা পড়ে। বোলার যথারীতি লেগ বিফোরের আবেদন করেন। প্রাথমিক ধারণা ছিল বল হয়ত স্ট্যাম্প লাইনের বাইরে হিট করেছে।

রিভিউ নেওয়া হবে কিনা, তা নিয়ে কেন উইলিয়ামসন, নিকোলাস পুরান এবং নটরাজনের সঙ্গে পরামর্শ সারছিলেন। শেষমেশ আলোচনার পরে উইলিয়ামসন যখন রিভিউয়ের জন্য আবেদন করলেন তখন স্টপওয়াচে দেখা যায়, ঠিক ১৫ সেকেন্ডের মাথাতেই আবেদন জানিয়েছেন হায়দরাবাদ ক্যাপ্টেন।

আরও পড়ুন: দেশকে গর্বিত করলেন মাধবন-পুত্র! সেরার সেরা পারফর্ম করে রুপো আনলেন বেদান্ত

তবে আম্পায়ার রিভিউয়ের জন্য তৃতীয় আম্পায়ারের কোর্টে তৎক্ষণাৎ বল পাঠিয়ে দেন। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন নন স্ট্রাইকিং এন্ডে দাঁড়িয়ে থাকা বেয়ারস্টো। সময় পেরিয়ে যাওয়া সত্ত্বেও কীভাবে রিভিউ গ্রাহ্য হল, তা নিয়ে রীতিমত তর্কাতর্কি জুড়ে দেন ইংরেজ তারকা।

তবে তা সত্ত্বেও রিভিউ গ্রাহ্য হয়। রিপ্লেতে অবশ্য দেখা যায় উইকেটকিপার নিকোলাস পুরানের গ্লাভসে বল জমা পড়ার আগে ব্যাটের কানায় হালকা স্পর্শ করেছিল বল। এতে ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরতে হয়।

আরও পড়ুন: CSK ম্যাচে হঠাৎ গুজরাট ক্যাপ্টেন রশিদ খান, নামলেন না হার্দিক, কারণ কী

উইলিয়ামসনের এই সিদ্ধান্ত ঘিরে আপাতত দ্বিধাবিভক্ত ক্রিকেট মহল। অনেকের বক্তব্য, ঠিক সময়েই রিভিউ নেওয়া হয়েছে। অন্যপক্ষের যুক্তি, উইলিয়ামসন যখন রিভিউ নেন, তখন স্টপওয়াচ বন্ধ হয়ে গিয়েছিল। অনেকেই বেয়ারস্টোর আপত্তিকে মান্যতা দিয়েছেন। ঘটনা যাই হোক, রিভিউয়ের সৌজন্যেই হায়দরাবাদ একটি উইকেট দখল করে।

পায়ের পাতার চোটের কারণে পাঞ্জাবের জার্সিতে এদিন নামতে পারেননি ক্যাপ্টেন মায়াঙ্ক আগারওয়াল। মায়াঙ্কের অনুপস্থিতিতে পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দিলেন শিখর ধাওয়ান।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kane williamsons borderline drs appeal triggers controversy jonny bairstow argues with umpire watch video