scorecardresearch

বড় খবর

রিঙ্কুর ব্যাটে বাজিমাত! মাস্ট উইন রাজস্থান ম্যাচ জিতে বেঁচে নাইটদের প্লে অফ স্বপ্ন

টানা পাঁচ ম্যাচ হারের পরে রাজস্থানের বিরুদ্ধে মাস্ট উইন ম্যাচে নেমেছিল কেকেআর। হারলেই প্লে অফ সম্ভাবনার ইতি। এমনটাই সমীকরণ ছিল।

রাজস্থান রয়্যালস: ১৫২/৫
কেকেআর: ১৫৮/৩

রাজস্থান রয়্যালসকে মাস্ট উইন ম্যাচে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখল কেকেআর। প্লে অফের জন্য শেষ পাঁচ ম্যাচের পাঁচটিতেই জিততে হবে, এমন সমীকরণ মাথায় রেখে কেকেআর মুখোমুখি হয়েছিল ফর্মে থাকা রাজস্থান রয়্যালসের। সেই ম্যাচেই ৭ উইকেটে এল নাইটদের বহু প্রতীক্ষিত জয়। রাজস্থানের ১৫৩ রানের টার্গেট কেকেআর পৌঁছল হাতে ৭ উইকেট এবং ৫ বল বাকি থাকতে।

আর কেকেআরকে জেতাল নাইটদের মিডল অর্ডার। দেড়শোর টার্গেট তাড়া করতে নেমে এদিনও নাইটদের ওপেনিং জুটি চূড়ান্ত ব্যর্থ। ফিঞ্চের সঙ্গে ওপেন করতে পাঠানো হয়েছিল আগের ম্যাচে অভিষেক ঘটানো বাবা ইন্দ্রজিৎকে। ফিঞ্চ (৪), ইন্দ্রজিৎ (১৫) দুজনেই পাওয়ার প্লে-র মধ্যে আউট হয়ে বিপদে ফেলে দিয়েছিল কেকেআরকে।

আরও পড়ুন: KKR ড্রেসিংরুমে কোথায় শুয়েছিলেন শাহরুখ, নাইটদের অন্দরমহলের খবর ফাঁস সালমানের

এরপরে ক্যাপ্টেন শ্রেয়স (৩২ বলে ৩৪) নীতিশ রানার (৩৭ বলে ৪৮) সঙ্গে জুটি বেঁধে ৬০ রান যোগ করে দলকে বিপদের হাত থেকে উদ্ধার করেন। দলগত ৯২ রানের মাথায় শ্রেয়স আউট হয়ে গেলেও রিঙ্কু সিং (২৩ বলে ৪২) চমৎকার ফিনিশ করে যান।

শেষ দু-ওভারে নাইটদের জয়ের জন্য দরকার ছিল ১৮ রান। ১৯তম ওভারে প্রসিদ্ধ কৃষ্ণের ওভারেই ১৫২ তুলে দেন। শেষ ওভারে জয়ের জন্য শেষমেশ সমীকরণ দাঁড়ায় ১ রানের।

তার আগে টসে জিতে রাজস্থানকে ব্যাট করতে পাঠিয়েছিল নাইট রাইডার্স। রাজস্থানের হয়ে সঞ্জু স্যামসন বাদে কেউই নজর কাড়তে পারেননি। ৪৯ বলে ৫৪ রানের ইনিংসে কার্যত দলের ইনিংস একা টানেন রয়্যালস ক্যাপ্টেন। নিজের ইনিংসে সাতটা বাউন্ডারির সঙ্গে একটা ওভার বাউন্ডারিও হাঁকান তিনি। কিছুটা রান করে যান জস বাটলার (২৫ বলে ২২), শিমরন হেটমায়ার (১৩ বলে ২৭)।

আরও পড়ুন: ক্যাপ্টেনশিপ চামচ দিয়ে খাইয়ে দেওয়া যায় না! জাদেজার কাছ থেকে নেতৃত্ব নিয়েই বিষ্ফোরক ধোনি

বাকিরা নাইটদের আঁটোসাঁটো বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেননি। নাইটদের হয়ে টিম সাউদি ২ উইকেট নিলেও সবথেকে বেশি রানও খরচ করেন তিনি। সুনীল নারিন উইকেট না পেলেও ৪ ওভারে খরচ করেছেন মাত্র ১৯ রান। উমেশ যাদব এবং শিভম মাভি একটি করে উইকেট নিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkr keeps play off hopes alive with win against rajasthan royals