scorecardresearch

বড় খবর

থ্রিলারে নাইট বধ আরসিবির! হেরেও হৃদয় জিতলেন উমেশ-সাউদিরা

প্ৰথমে ব্যাটিং করে ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং আকাশদীপদের দাপটে মাত্র ১২৮ রানে অলআউট হয়ে গিয়েছিল কেকেআর।

থ্রিলারে নাইট বধ আরসিবির! হেরেও হৃদয় জিতলেন উমেশ-সাউদিরা

কেকেআর: ১২৮/১০
আরসিবি: ১৩২/৭

প্ৰথমে ব্যাটিং ভরাডুবি, তারপরে বোলারদের সৌজন্যে দারুণভাবে ম্যাচে প্রত্যাবর্তন! তবুও শেষরক্ষা হল না। আরসিবির কাছে লো স্কোরিং থ্রিলারে শেষমেশ কেকেআর হেরে গেল ৩ উইকেটে।

স্কোরবোর্ডে মাত্র ১২৮ রান। সামান্য এই রানকে পুঁজি করেই নাইট রাইডার্সকে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন উমেশ যাদব, টিম সাউদিরা। ১৭ রানের মধ্যে ৩ উইকেট ফেলে দিয়ে কেকেআরকে ম্যাচে প্রবলভাবে ফিরিয়ে এনেছিলেন উমেশ-সাউদি। নিজের প্ৰথম দু-ওভারে উমেশ ফেরত পাঠান অনুজ রাওয়াত এবং বিরাট কোহলিকে। সাউদি এর মধ্যে দ্বিতীয় ওভারে ক্যাপ্টেন ডুপ্লেসিসকে আউট করে জয়ের আশা জাগিয়ে তুলেছিলেন। এরপরে নিয়মিত ব্যবধানে উইকেট খুঁইয়ে সাত উইকেট হারিয়ে বসে আরসিবি। শেষে সহজ টার্গেট কঠিন করে আরসিবি লক্ষ্যে পৌঁছয় মাত্র ৪ বল বাকি থাকতে।

উমেশ যাদব জোড়া শিকার করে নিজের দুরন্ত ছন্দ ধরে রাখলেন। আর নাইট জার্সিতে প্ৰথম ম্যাচে নেমেই আগুন ঝড়ালেন সাউদি। ডুপ্লেসিসের সঙ্গেই সাউদির শিকার শেরফানে রাদারফোর্ড এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা।

আরও পড়ুন: ম্যাচের পর ম্যাচ KKR-এ দুর্ব্যবহারের শিকার কুলদীপ! কাইফের ঝাঁঝালো তোপ মর্গ্যান-কার্তিককে

দ্বিতীয় ম্যাচে আরসিবির বিরুদ্ধে যে এরকম বিপর্যয় অপেক্ষা করছে, কে ভেবেছিল। প্ৰথমে ব্যাট করতে নেমে পুরো ২০ ওভার-ও খেলতে পারেনি নাইট রাইডার্স। মাত্র ১৮.৫ ওভারেই কেকেআর অলআউট ১২৮-এ। ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং আকাশদীপের বলে কেকেআরের নাভিশ্বাস উঠে গেল। অবিশ্বাস্যভাবে হেভিওয়েট ব্যাটিং লাইন আপ আত্মসমর্পণ করে বসল ১০ উইকেট খুঁইয়ে।

কেউই এদিন ব্যাট হাতে নূন্যতম প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। সর্বোচ্চ স্কোর আন্দ্রে রাসেলের ২৫। বাকিরা কেউ ২০ পেরোতেও পারেননি। অজিঙ্কা রাহানে (৯), ভেঙ্কটেশ আইয়ার (১০), শ্রেয়স আইয়ার (১৩), নীতিশ রানা (১০), সুনীল নারিন (১২), স্যাম বিলিংস (১৪), সেলডন জ্যাকসন (০) সবাই অসহায়ভাবে আত্মসমর্পণ করে বসলেন লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং আকাশদীপের সামনে।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ঘূর্ণিতে কেকেআরের নাভিশ্বাস তুললেন হাসারাঙ্গা এবং বাংলার মিডিয়াম পেসার আকাশদীপ। চার ওভারে ২০ রান খরচ করে হাসারাঙ্গা তুলে নিলেন শ্রেয়স আইয়ার, শেলডন জ্যাকসন, সুনীল নারিন এবং টিম সাউদিকে। অন্যদিকে আকাশ দীপের তিন শিকারের তালিকায় ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা এবং উমেশ যাদব। জোড়া উইকেট নিয়েছেন হর্ষল প্যাটেলও।

কেকেআর প্ৰথম একাদশ: ভেঙ্কটেশ আইয়ার, অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শেলডন জ্যাকসন, উমেশ যাদব, শিভম মাভি/ টিম সাউদি, বরুণ চক্রবর্তী

আরসিবি প্ৰথম একাদশ:
ফাফ ডুপ্লেসিস, অনুজ রাওয়াত, বিরাট কোহলি, বিরাট কোহলি, দীনেশ কার্তিক, শেরফানে রাদারফোর্ড, শাহবাজ আহমেদ, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ডেভিড উইলি, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, আকাশদীপ

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkr lost to rcb despite brilliant comeback from bowlers