scorecardresearch

বড় খবর

কুলদীপের প্রতিশোধের আগুনে ছারখার KKR! ওয়ার্নার-পৃথ্বীদের তান্ডবে লুট শ্রেয়সের স্বপ্ন

ওয়ার্নার এবং পৃথ্বী শয়ের দাপটে স্কোরবোর্ডে বিশাল রান খাড়া করেছিল দিল্লি ক্যাপিটালস। সেই রান তাড়া করে প্ৰথম থেকেই সমস্যায় পড়ে নাইট রাইডার্স।

দিল্লি ক্যাপিটালস: ২১৫/৫
কেকেআর: ১৭১/১০

লড়াই ছিল প্রতিশোধের। অবজ্ঞার জবাব দেওয়ার। সেই লড়াইয়ের একদিকে শ্রেয়স আইয়ার বনাম দিল্লি ক্যাপিটালস। অন্যপ্রান্তে, কুলদীপ যাদব বনাম কেকেআর। অধিনায়ক হিসাবে শ্রেয়সকে ছেঁটে ফেলেছিল দিল্লি। তারপরে আর নেতৃত্বের তাজ ফেরানো হয়নি মিডল অর্ডার ব্যাটসম্যানকে। রাগেজ অপমান দল ছেড়েছেন। নিজেকে নিলামে তুলেছিলেন। নাইট সংসারে হারানো অধিনায়কত্বের ব্যাটন ফেরত পেয়েছিলেন।

অন্যদিকে, কুলদীপ যাদবকে কেরিয়ার সঙ্কটে ফেলে দিয়েছিল নাইট রাইডার্স। ক্রমাগত প্রথম একাদশে ব্রাত্য হতে হতে একসময় ডিপ্রেশনে চলে গিয়েছিলেন দেশের একসময়ের সেরা স্পিনার। ২০২০ মরশুমে খেলেন মাত্র দুটো ম্যাচ। ২০২১-এ তাঁকে মাঠে দেখা যায়নি। আইপিএলে ব্রাত্য কুলদীপ জাতীয় দলের জায়গাও হারিয়েছিলেন।

আরও পড়ুন: গদিচ্যুত ইমরান, দিন ঘনিয়ে এল PCB চেয়ারম্যান রামিজেরও! পাক বোর্ডে লন্ডভন্ড অবস্থা

জোড়া প্রতিশোধের মঞ্চে শেষ হাসি হাসলেন কুলদীপই। নাইট নেতা শ্রেয়স পুরোনো দলের বিশাল রান (২১৬) তাড়া করতে নেমে একাই টানছিলেন দলকে। ৩৮/২ হয়ে যাওয়ার পর নীতিশ রানাকে সঙ্গে নিয়ে সম্ভবের স্বপ্ন দেখাচ্ছিলেন দলকে। তবে ৬৯ রানের পার্টনারশিপের পর সঙ্গী নীতিশ রানা (২০ বলে ৩০) ফেরার ঠিক পরের ওভারেই তিনি শিকার স্বয়ং কুলদীপের।

এখানেই শেষ নয়, কুলদীপের নামের পাশে দিনের শেষে চার-চারটে উইকেট, মাত্র ৩৫ রানের বিনিময়ে। মাঝের ওভারে একাই ধ্বংস করে দিলেন কেকেআরের লোয়ার অর্ডারকে।

অধিনায়ক শ্রেয়স ছাড়াও কুলদীপের শিকার মুম্বই ম্যাচের অতিমানব প্যাট কামিন্স (৩ বলে ৪), অঘটনের সামর্থ্য রাখা সুনীল নারিন (২ বলে ৪) এবং উমেশ যাদব।

নাইটদের লোয়ার অর্ডারকে যেমন তছনছ করে দিলেন কুলদীপ, তেমন টপ অর্ডারকে ভাঙলেন আনরিখ নর্জের বদলে এদিন দিল্লি একাদশে সুযোগ পাওয়া খলিল আহমেদ। কেকেআরের দুই ওপেনার- ভেঙ্কটেশ আইয়ার (১৮) এবং অজিঙ্কা রাহানেকে (৮) আউট করে পাওয়ার প্লে-র আগে সপাটে ধাক্কা দিয়েছিলেন তিনি। শেষদিকে ভয়ঙ্কর স্যাম বিলিংসও তাঁর শিকার।

বিশাল রান তাড়া করে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল কেকেআর। সেই চাপ থেকে আর বেরোতে পারেনি নাইট রাইডার্স। তৃতীয় উইকেটে শ্রেয়স-নীতিশ রানার দুরন্ত ৬৯ রানের পার্টনারশিপেও নয়।

আন্দ্রে রাসেল ২১ বলে ২৪ করে শেষদিকে লড়াই চালানোর ইঙ্গিত দিয়েছিলেন। তবে শার্দূল তাঁকে বেশি বাড়তে দেননি।

আরও পড়ুন: বিতর্কিত আউটের শিকার কোহলি! গনগনে মেজাজে মাঠ ছাড়লেন মহাতারকা, দেখুন ভিডিও

ম্যাচে অবশ্য কেকেআর বহু আগেই ছিটকে গিয়েছিল দিল্লির ব্যাটিংয়ের সময়। ওয়ার্নার (৪৫ বলে ৬১), পৃথ্বী শ’য়ের (২৯ বলে ৫১) জোড়া জোরালো হাফসেঞ্চুরির পরে নাইটদেরও ধুন্ধুমার ব্যাটিং করতে হত। সেটা আর হল কোথায়! শেষদিকে অক্ষর প্যাটেল (১৪ বলে ২২) এবং শার্দূল ঠাকুরের (১১ বলে ২৯) ধ্বংসাত্মক ক্যামিও নাইটদের কফিনে শেষ পেরেক পুঁতে দিল।

কেকেআর প্ৰথম একাদশ:
অজিঙ্কা রাহানে, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, প্যাট কামিন্স, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী, রসিক সালাম দার

দিল্লি ক্যাপিটালস প্ৰথম একাদশ:
পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার, রভম্যান পাওয়েল, ঋষভ পন্থ, সরফরাজ খান, ললিত যাদব, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, মুস্তাফিজুর রহমান, খলিল আহমেদ

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkr suffer their second loss after david warner prithvi shaw half century help dc post huge total