scorecardresearch

বড় খবর

KKR কোচিং হয়ত ছাড়ছেন ম্যাককালাম, প্লে অফ আশঙ্কার মধ্যেই নাইট শিবিরে বড় দুঃসংবাদ

কেকেআরের হেড কোচ হিসেবে তিন বছর দায়িত্বে রয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। তিনিই সম্ভবত ইংল্যান্ডের নতুন টেস্ট কোচ হতে চলেছেন।

কেকেআরে তিন বছর কোচিংয়ের সঙ্গে যুক্ত। হেড কোচ হিসেবে ব্রেন্ডন ম্যাককালাম হয়ত দায়িত্ব ছাড়তে চলেছেন নাইটদের। ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হওয়ার বিষয়ে এগিয়ে কিউয়ি সুপারস্টার।

ব্রিটেনের গার্ডিয়ান, দ্যা মিরর-এ লেখা হয়েছে ম্যাককালামের সঙ্গেই ইংল্যান্ডের জাতীয় দলের কোচ হওয়ার লড়াইয়ে রয়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী দক্ষিণ আফ্রিকান কোচ গ্যারি কার্স্টেন। তবে প্রোটিয়াজ কোচের থেকে এগিয়ে ম্যাককালাম। কিছুদিন আগেই ইসিবির ম্যানেজিং ডিরেক্টর রব কি-র কাছে ইন্টারভিউ দিয়েছেন ম্যাককালাম।

আরও পড়ুন: ৯ বছর পরে বাড়ি ফিরবেন মুম্বই তারকা! পেট চালাতে দিন মজুরিও করেছেন তিনি

কেকেআরে খেলার সময় ইয়ন মর্গ্যানের সঙ্গে সখ্য তৈরি হয়েছিল। সেই সুবাদেই নিউজিল্যান্ডের হয়ে ৩১ টেস্ট, ৬২টি ওয়ানডে এবং ২৮টি টি২০ ম্যাচ খেলা ম্যাককালাম ইংরেজদের টেস্ট কোচ হওয়ার বিষয়ে ফ্রন্টরানার। বিশ্ব ক্রিকেটে সম্ভ্রম আদায় করা নাম ব্রেন্ডন ম্যাককালাম। নিউজিল্যান্ডের ক্রিকেটের মুখ ছিলেন দীর্ঘদিন। ২০১৫ বিশ্বকাপের ফাইনালে দলকে তুলতে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন ব্ল্যাক ক্যাপস তারকা। বলা হচ্ছে, ম্যাককালামের সঙ্গে ইংল্যান্ডের নতুন টেস্ট নেতা বেন স্টোকসের জমে যাবে।

প্রথম শ্রেণির ক্রিকেটে কোচিংয়ের অভিজ্ঞতা না থাকলেও ম্যাককালাম, কেকেআরের তিন বছর ধরে কোচিংয়ের খুঁটিনাটি বিষয় আয়ত্ত করেছেন। তাঁর কোচিংয়ে প্ৰথম বছরে কেকেআর ২০২০-তে অল্পের জন্য প্লে অফে উঠতে পারেনি। ২০২১-এ ম্যাককালামের নাইট রাইডার্স ফাইনালে উঠেছিল। তবে নতুন করে দল গঠনের পরে নতুন মরশুমে নাইটরা একদমই ফর্মে নেই। প্লে অফে ওঠার দৌড়ে অনেকটাই পিছিয়ে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন: দেখতে হুবহু সুশান্ত সিংয়ের মত! নাইট তারকাকে নিয়ে ব্যাপক আলোচনা, দেখুন ভিডিও

ম্যাককালাম আগ্রাসী ক্রিকেট যেমন খেলতেন। সেই টেমপ্লেট মেনেই ভয়ডরহীন খেলায় বিশ্বাসী। স্টোকসের সঙ্গে জুটিতে ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের ভাগ্যই বদলে দেবেন, এমনটাই আশা ক্রিকেট মহলের।

ইংল্যান্ডের নতুন টেস্ট কোচ নিযুক্ত হলে ম্যাককালামের প্ৰথম এসাইনমেন্ট তাঁর দেশের বিরুদ্ধেই। জুনের ২ তারিখে লর্ডসে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজ শুরু হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkrs kiwi head boss brendon mccullum emerged as frontrunner to be englands new test coach