scorecardresearch

বড় খবর

গতিতে উমরানকে হারালেন ফার্গুসন! IPL ফাইনালের মঞ্চে দ্রুততমের রেকর্ড, রইল ঝড়ের ভিডিও

IPL 2022 final RR vs GT: চলতি মরশুমের দ্রুততম বল করলেন লকি ফার্গুসন। তাও আবার আইপিএল ফাইনালের মঞ্চে।

আইপিএল ফাইনালের জন্যই যেন নিজের দ্রুততম ডেলিভারি বাঁচিয়ে রেখেছিলেন। কীর্তি গড়লেন। তা-ও আবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালের মঞ্চে। উমরান মালিককে টপকে চলতি টুর্নামেন্টের দ্রুততম বল করে গেলেন লকি ফার্গুসন। রয়্যালসদের বিরুদ্ধে গুজরাট প্ৰথম মরশুমেই খেতাব অর্জন করার লড়াইয়ে নেমেছে। আর ফাইনালে অনন্য নজির গড়ে গেলেন কিউয়ি স্পিডস্টার। ১৫৭.৩ কিমিতে বল করে গেলেন তিনি।

পঞ্চম ওভারের শেষ বলে গতিতে ঝড় তুলে রেকর্ড গড়ে ফেললেন লকি ফার্গুসন। যে গতিতে বল জস বাটলারকে পেরিয়ে গেল, তাতে তিনি নিজেই হচকচিয়ে গেলেন। অফস্ট্যাম্পের বাইরে ইয়র্কার লেংথের বল পুরোপুরি মিস করে বসেন বাটলার। বল সফলভাবে দস্তানাবন্দি করেন ঋদ্ধিমান সাহা। এর আগে চলতি সিজনে সবথেকে জোরে বল করেছিলেন হায়দরাবাদের উমরান মালিক। তাঁর বলের গতি ছিল ঘন্টায় ১৫৭ কিমি। সেই নজির টপকে গেলেন লকি ফার্গুসন।

আরও পড়ুন: মোদির স্টেডিয়ামে গিনেস রেকর্ডে সৌরভের বোর্ড! IPL ফাইনাল গর্বিত করল ভারতীয়দের

তার আগে টসে জিতে রাজস্থান রয়্যালস প্ৰথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। শ্যেন ওয়ার্নের নেতৃত্বে ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব মরশুমে খেতাব জিতেছিল রাজস্থান রয়্যালস। তারপর রবিবার দ্বিতীয়বার খেতাবের উদ্দেশ্যে নেমেছেন সঞ্জু স্যামসনরা।

অন্যদিকে, আইপিএল আবির্ভাবেই সাড়া ফেলে দিয়েছে গুজরাট টাইটান্স। ১৪ ম্যাচে ১০ জয়ে গ্রুপ পর্বে শীর্ষস্থান অর্জন করে প্লে অফে পৌঁছেছিল প্ৰথম দল হিসেবে। তারপর সর্বপ্ৰথম ফাইনালে ওঠাও নিশ্চিত করে গুজরাট। প্ৰথম কোয়ালিফায়ারে রাজস্থানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছিল টাইটান্স ব্রিগেড।

ঘরের মাঠে ফাইনাল খেলতে নেমেছেন হার্দিক পান্ডিয়ারা। ১লাখের বেশি দর্শকের সমর্থন নিয়ে খেলার সুবিধা পাবেন টাইটান্স তারকারা।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 lockie ferguson leapfrogs umran malik bowls fastest ball of the season watch video