scorecardresearch

ম্যাচের পর ম্যাচ KKR-এ দুর্ব্যবহারের শিকার কুলদীপ! কাইফের ঝাঁঝালো তোপ মর্গ্যান-কার্তিককে

ব্র্যাবোর্নের পিচে গতির হেরফের, লেংথের অদলবদল ঘটিয়ে ব্যাটসম্যানদের কাছে কার্যত প্রহেলিকা হয়ে দাঁড়িয়েছিলেন। ঘটনাচক্রে, গত মরশুমে কেকেআরের জার্সিতে একটাও ম্যাচে খেলার সুযোগ পাননি কুলদীপ।

প্রতিভা চেনার বিষয়ে কাইফের জুড়ি মেলা ভার। দিল্লি ক্যাপিটালসের কোচিং স্টাফে বেশ কয়েকবছর যুক্ত থাকার সুবাদে কাইফ বহু উঠতি প্রতিভার সান্নিধ্য পেয়েছেন। অন্য কোনও ফ্র্যাঞ্চাইজিতে কোনও তারকাকে যথাযোগ্য ব্যবহার করা হচ্ছে কিনা, সেই বিষয়েও খোঁজখবর রাখেন কাইফ।

দিল্লি ক্যাপিটালস প্ৰথম ম্যাচেই মুম্বইয়ের মত হেভিওয়েট দলকে চার উইকেটে হারিয়ে টুর্নামেন্ট অভিযান শুরু করেছে। সেই ম্যাচের নায়ক কুলদীপকে নিয়ে মুখ খুললেন দিল্লির সহকারী কোচ। রোহিত শর্মাদের বিরুদ্ধে মারকাটারি ফর্মে ধরা দিয়েছিলেন কুলদীপ। চার ওভারের কোটায় মাত্র ১৮ রানের বিনিময়ে তিনি তুলে নিয়েছিলেন রোহিত শর্মা, আনমোলপ্রীত সিং এবং কায়রণ পোলার্ডকে।

আরও পড়ুন: দুটো ম্যাচ খেলিয়েই বাদ নয়! KKR-কে খোঁচা দিয়ে কুলদীপ ইস্যুতে বিষ্ফোরক অক্ষর

ঘটনাচক্রে গত কয়েক মরশুমে কেকেআরে কার্যত ব্রাত্য হয়ে উঠেছিলেন কুলদীপ। গত সংস্করণে একটাও ম্যাচে খেলানো হয়নি তারকাকে। শেষমেশ চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি।

কাইফ সরাসরি তারকা স্পিনারের প্রতি কেকেআরের ব্যবহার নিয়ে মুখ খুললেন। স্পোর্টসক্রীড়ায় কাইফ জানিয়েছেন, “কুলদীপ যাদব একজন ম্যাচ উইনার। তবে ওঁকে ঠিকমত ব্যবহারও করতে হবে। ওঁকে সেভাবে সুযোগ না দেওয়া হলে অথবা বাদ দিলে, ও কিছুটা আবেগী হয়ে পড়ে। দীনেশ কার্তিক এবং ইয়ন মর্গ্যান কেকেআরে ক্যাপ্টেন থাকাকালীন ওঁর সঙ্গে যা ব্যবহার করা হয়েছে, তা মোটেই প্রত্যাশিত নয়। ম্যাচের পর ম্যাচ স্কোয়াডে নয়, বাড়িতে বসতে বাধ্য করা হয়েছে। এরকম ব্যবহার করা হলে, যে কোনও ম্যাচ উইনার চাপে পড়বেই।”

বরুণ চক্রবর্তীর উত্থানে কেকেআরে পাকাপাকিভাবে জায়গা হারিয়েছিলেন কুলদীপ। কুলদীপের বদলে সুনীল নারিনের সঙ্গে স্পিনিং পার্টনার হিসাবে নিয়মিত হয়ে ওঠেন বরুণ চক্রবর্তী। গত বছরে একটাও ম্যাচে মাঠে নামার সুযোগ হয়নি তারকার। চায়নাম্যান বোলার ২০২০ সংস্করণে খেলেছিলেন মাত্র ৫টি ম্যাচে।

আরও পড়ুন: বুমরা-ভুমরা কী আর করবে! কোহলির ভয়ঙ্কর তাচ্ছিল্য-মন্তব্য ফাঁস, উত্তাল IPL

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ক্রমাগত ব্রাত্য হয়ে ওঠার পরে জাতীয় দলেও জায়গা হারান তারকা। একসময় ভারতীয় স্পিন বোলিং ডিপার্টমেন্টে নির্ভরযোগ্য অস্ত্র ছিলেন তারকা। তবে কেকেআরে গুরুত্বহীন হয়ে ওঠার সঙ্গেই জাতীয় দলেও বাদ পড়েছেন।

দিল্লির জার্সিতে প্ৰথম ম্যাচে দুরন্ত পারফরম্যান্সের পরে কুলদীপের সতীর্থ অক্ষর প্যাটেলও কেকেআরকে খোঁচা দিয়ে বলে দিয়েছিলেন, “পুরোটাই মানসিকতার বিষয়। কেকেআরে নিজের জায়গা নিশ্চিত না থাকায় কুলদীপের আইপিএলে স্ট্রাগল করছিল। তবে দিল্লিতে আসার পরে কুলদীপ নিজের জায়গা নিয়ে নিরাপত্তা বোধ করছে। দুটো ম্যাচ খেলেই আমাকে বাদ দেওয়া হবে না, এরকম বার্তা যদি পাওয়া যায়, তখন নিজের সেরাটা দিতে সুবিধা হয়।”

দিল্লি জার্সিতে দুরন্ত খেলে জাতীয় দলে প্রত্যাবর্তন করবেন কুলদীপ? সেদিকে নজর রাখবে ক্রিকেট মহল।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 mohammad kaif takes s sly dig at kkr for under using kuldeep yadav