scorecardresearch

বড় খবর

কোমায় থাকা চেন্নাইয়ের ‘মৃত্যু’ নিশ্চিত করল মুম্বই! ধোনির লড়াইয়েও কলঙ্কের হার CSK-র

IPL CSK vs MI: পোলার্ডকে বাদ দিয়ে এদিন ট্রিস্টান স্টাবসকে নামিয়ে দিয়েছিল মুম্বই। প্ৰথমে ব্যাট করতে নেমে চেন্নাই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে।

চেন্নাই সুপার কিংস: ৯৬/১০
মুম্বই ইন্ডিয়ান্স: ১০৩/৫

প্লে অফের ওঠার স্বপ্নে ফুলস্টপ পড়ে গেল চেন্নাইয়ের। সরকারিভাবে। বেনজির ব্যাটিং বিপর্যয়ে মাত্র ৯৭ রানে অলআউট হয়ে যায় সিএসকে। সেই রান তাড়া করে মুম্বই জিতল হাতে ৫ উইকেট এবং ৩১ বল নিয়ে।

আইপিএলের এল ক্ল্যাসিকো। সেই মহারণেই কিনা লো স্কোরিং থ্রিলার! মুম্বই আগেই নকআউট পর্বের বাইরে ছিটকে গিয়েছিল। অঙ্কের বিচারে অল্প আশা বেঁচে ছিল চেন্নাইয়ের। তবে প্ৰথম শর্ত ছিল একটাই। বাকি সবকটি ম্যাচ জিততে হবে। এমন আবহেই মুম্বই চেন্নাইকে হারিয়ে ধোনিদের যাত্রাভঙ্গ করল বৃহস্পতিবার।

আরও পড়ুন: আইপিএলে চরম বিদ্যুৎ বিভ্রাট! একের পর এক অন্যায্য সিদ্ধান্তের শিকার চেন্নাই, দেখুন ভিডিও

ড্যানিয়েল স্যামস-রিলি মেরেডিথদের দাপটে চেন্নাই গুটিয়ে গিয়েছিল মাত্র ৯৭ রানে। ১৬ ওভারের মধ্যেই ফিনিশ। প্ৰথম ওভারেই স্যামস তুলে নিয়েছিলেন ডেভন কনওয়ে, মঈন আলিকে। দ্বিতীয় ওভারে বুমরার শিকার রবিন উথাপ্পা। প্ৰথম দুই ওভারেই টপ অর্ডার গুটিয়ে যাওয়ার পরে আর ফিরে তাকাতে হয়নি। রুতুরাজ গায়কোয়াড, আম্বাতি রায়ডু, শিভম দুবেরা পরপর আউট হয়ে গিয়ে একসময় স্কোর দাঁড়িয়েছিল ৩৯/৬-এ।

আইপিএলে কলঙ্কের রেকর্ড গড়বে কিনা চেন্নাই সেই সময় যখন চুলচেরা বিশ্লেষণ চলছে, তখন দলকে লজ্জার হাত থেকে বাঁচান স্বয়ং ধোনি। ৩৩ বলে ৩৬ করে যান। ধোনি বাদে সিএসকের হয়ে দুই অঙ্কের রান করেছেন মাত্র তিনজন- আম্বাতি রায়ডু (১০), শিবম দুবে (১০) এবং ডোয়েন ব্র্যাভো (১২)।

মুম্বইয়ের স্যামস ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে তুলে নিয়েছিলেন ৩ উইকেট। রাইলি মেরেডিথ এবং কুমার কার্তিকেয় নেন দুটো করে উইকেট।

এই রান তাড়া করতে নেমেও একসময় হারের আশঙ্কা জাগিয়ে তুলেছিল রোহিতরা। ৩৩/৪ হয়ে গিয়ে। মুকেশ চৌধুরি একাই তিন উইকেট নিয়ে চেন্নাইয়ের আশা জাগিয়ে রেখেছিলেন। তবে শেষরক্ষা হয়নি। তিলক ভার্মা (৩২ বলে ৩৪) এবং হৃতিক সৌকিন (২৩ বলে ১৮) ৪৮ রানের পার্টনারশিপে দলকে জয়ে পৌঁছে দেন। শেষদিকে, সৌকিন আউট হয়ে গেলেও টিম ডেভিড ৭ বলে ১৬ করে ম্যাচ ফিনিশ করে দেন।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 mumbai indians end csk playoff hopes daniel sams ms dhoni