scorecardresearch

বড় খবর

ছক্কায় ছক্কায় ছারখার মুম্বই! কামিন্সের তান্ডবে রেকর্ডের পর রেকর্ড ভেঙে চুরমার

অভিষেকেই নজর কাড়লেন ব্রেভিস। ব্যাটিংয়ে কঠিন সময়ে মুম্বইকে টেনে তুলেছিল সূর্যকুমার যাদব এবং তিলক ভার্মার পার্টনারশিপ। শেষদিকে ছিল কায়রণ পোলার্ডের ঝড়।

ছক্কায় ছক্কায় ছারখার মুম্বই! কামিন্সের তান্ডবে রেকর্ডের পর রেকর্ড ভেঙে চুরমার

মুম্বই ইন্ডিয়ান্স: ১৬১/৪
কেকেআর:
১৬২/৫

আন্দ্রে রাসেলের ঝড়ে কয়েকদিন আগে বেসামাল হয়ে পড়েছিল পাঞ্জাব কিংস। এবার মুম্বইয়ের বিরুদ্ধে টর্নেডো উঠল প্যাট কামিন্সের ব্যাটে। ১৫ বলে ৫৬ করে সমস্ত রেকর্ড তছনছ করে দিলেন অজি সুপারস্টার। দ্রুততম হাফসেঞ্চুরি হাঁকানোর পথে ব্যাটে আগুন জ্বালিয়ে কামিন্সের ব্যাট থেকে বেরোল হাফডজন ওভার বাউন্ডারি, চারটে বাউন্ডারি।

১৫ তম ওভারের শেষে নাইট রাইডার্স ছিল ১২৭/৫। আন্দ্রে রাসেল সহ নাইটদের গোটা টপ অর্ডারই প্যাভিলিয়নে। ক্রিজে কামিন্সের সঙ্গে ভেঙ্কটেশ আইয়ার। জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৫ রান।

আরও পড়ুন: IPL শাসন করবেন, KKR-এর বিরুদ্ধে অভিষেকেই ব্যাটে হুঙ্কার ‘বেবি এবি’ ব্রেভিসের

আর ড্যানিয়েল স্যামসের সেই ওভারেই যে এরকম তান্ডব চালাবেন কেকেআরের হয়ে চলতি লিগে প্ৰথম খেলতে নামা কামিন্স, কে ভেবেছিল। সেই ওভারেই চার ছক্কা, জোড়া বাউন্ডারিতে কামিন্স তুলে দিলেন বাকি রান। ১৬তম ওভারে স্যামস খরচ করে বসলেন মোট ৩৫ রান।

মুম্বইয়ের ১৬১/৪-এর টার্গেট তাড়া করতে নেমে তার আগে গোটা ইনিংস জুড়েই স্বস্তি ছিল না কেকেআরে। ওপেন করতে নেমে ভেঙ্কটেশ আইয়ার চলতি আইপিএলের প্ৰথম ফিফটি করে যান বুধবারই। তবে বাকিরা একদমই দাগ কাটতে পারেননি। মুম্বইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮৩/৪ এবং ১০৪/৫ হয়ে গিয়ে প্রবল সমস্যায় পড়ে গিয়েছিল নাইট রাউদার্স। আস্কিং রেট বাড়ছিল চড়চড় করে। তারপরেই কামিন্সের ব্যাটে তুফান। যাতে ধুয়ে মুছে হারের হ্যাটট্রিক মুম্বই ইন্ডিয়ান্সের।

মুম্বই এবং কেকেআর একাদশে এদিন জোড়া বদল হয়েছিল। কেকেআর একাদশে প্যাট কামিন্স যেমন প্ৰথম ম্যাচে নামেন, তেমন আইপিএলে অভিষেক ঘটল রসিক সালাম দারের। ব্রেভিসের সঙ্গেই মুম্বইয়ের জার্সিতে আবার বুধবার নেমে পড়লেন সূর্যকুমার যাদবও। তিনি আনমোলপ্রীত সিংয়ের বদলে খেলতে নেমেই সুপারহিট।

নাইট বোলারদের দাপটে একসময় ত্রাহি ত্রাহি রব উঠেছিল মুম্বই শিবিরে। ১১ ওভারে মুম্বই টপ অর্ডারের তিনজনকে হারিয়ে বসেছিল মাত্র ৫৪ রান তোলার ফাঁকে।সেখান থেকে ৮৩ রানের পার্টনারশিপ গড়ে মুম্বইকে ট্র্যাকে ফেরান সূর্যকুমার যাদব (৩৬ বলে ৫২) এবং তিলক ভার্মা (২৭ বলে ৩৮)। শেষ ওভারে কায়রণ পোলার্ড ঝড় তুলে ৫ বলে ২২ করে মুম্বইকে ১৬১-তে পৌঁছে দেন। প্যাট কামিন্সের ওভারে তিনটে ছক্কা হাঁকান ক্যারিবীয় তারকা।

তবে পোলার্ডের কাছে চূর্ণ হওয়ার প্রতিশোধ যে এভাবে নেবেন অজি সুপারস্টার, ভাবা যায়নি!

কেকেআর প্ৰথম একাদশ:
অজিঙ্কা রাহানে, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, প্যাট কামিন্স, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী, রসিক সালাম দার

মুম্বই ইন্ডিয়ান্স প্ৰথম একাদশ:
রোহিত শর্মা, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, কায়রণ পোলার্ড, দেওয়াল্ড ব্রেভিস, ড্যানিয়েল স্যামস, মুরুগান অশ্বিন, টাইমাল মিলস, বাসিল থাম্পি, জসপ্রীত বুমরা

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 pat cummins blasts kkr to a easy win against hopeless mumbai indians