ঝোড়ো হাওয়ার দোসর হবে বৃষ্টি, ইডেনে IPL প্লে-অফ ম্যাচ ভেস্তে দিতে পারে আবহাওয়া

ইডেনে আইপিএলের আকাশে দুর্যোগের ঘনঘটা।

ঝোড়ো হাওয়ার দোসর হবে বৃষ্টি, ইডেনে IPL প্লে-অফ ম্যাচ ভেস্তে দিতে পারে আবহাওয়া
ইডেনে আইপিএলের আকাশে দুর্যোগের ঘনঘটা।

ইডেন গার্ডেন্সে আইপিএলের প্লে-অফ ম্যাচে ব্যাঘাত ঘটাতে পারে মুষলধারে বৃষ্টি। আজ এবং আগামিকাল ইডেনে আইপিএলের গুরুত্বপূর্ণ প্লে-অফ ম্যাচ। তার আগে আশঙ্কার খবর দিল হাওয়া অফিস। মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রগর্ভ মেঘ থেকে মাধারি বৃষ্টিপাতের সম্ভাবনা। এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

শুধু বৃষ্টিই নয়, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ইডেনে আইপিএলের ম্যাচ শেষ হতে রাত গড়াবে। আর বৃষ্টি-ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে সন্ধের পরই। তার মানে প্লে-অফের ম্যাচে ব্যাঘাত ঘটাতে পারেন বরুণদেব। উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। দুই দিনাজপুর এবং মালদায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

মঙ্গলবার ইডেনে প্ৰথম কোয়ালিফায়ারে নামছে গুজরাট টাইটান্স এবং রাজস্থান রয়্যালস। বুধবার পরের দিনই খেলবে আরসিবি এবং লখনৌ সুপার জায়ান্টস। দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল হবে আহমেদাবাদে। খেলা বৃষ্টিতে ভেস্তে গেলে কী হবে? বলা হচ্ছে, নির্ধারিত সময়ের মধ্যে খেলার ফয়সালা না হলে অথবা মাঠে বল না গড়ালে সুপার ওভারে খেলার মীমাংসা হবে।

আরও পড়ুন ইডেন মোটেই ঘর নয়! বাংলা ছেড়ে ঋদ্ধি কি মোদির গুজরাটে, বড় ইঙ্গিত অভিমানী তারকার

আইপিএলের গাইডলাইনে বলা হয়েছে, “প্রকৃতির কারণে ওভার কমিয়ে খেলানো সম্ভব হলে, প্রত্যেক দলকে নূন্যতম পাঁচ ওভার ব্যাট করার সুযোগ দিতে হবে। এলিমিনেটর এবং দুটো কোয়ালিফায়ার ম্যাচে নির্ধারিত এবং অতিরিক্ত সময় মিলিয়ে পাঁচ ওভারের ম্যাচ আয়োজন করা সম্ভব না হলে, কন্ডিশন ঠিকঠাক থাকলে সুপার ওভারে ম্যাচের জয়ী নির্ধারণ করতে হবে।”

যদি সুপার ওভার-ও আয়োজন করা সম্ভব না হয়, তাহলে লিগ টেবিলের অবস্থান দেখে জয়ী দল চূড়ান্ত করতে হবে। কোনও কারণে ম্যাচের একটা ইনিংস খেলা সম্ভব হলে এবং দ্বিতীয় ইনিংসে আয়োজন করার পরিস্থিতি যদি না থাকে, তাহলে ডিএলএস নিয়ম প্রযোজ্য হবে।

ফাইনালে যদি এক বল খেলা সম্ভব হয়, তাহলে প্ৰথম দিন যেখানে খেলা শেষ হয়েছিল, সেখান থেকেই দ্বিতীয় দিন শুরু করতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 play off eden gardens weather updates 24 may 2022

Next Story
ইডেন মোটেই ঘর নয়! বাংলা ছেড়ে ঋদ্ধি কি মোদির গুজরাটে, বড় ইঙ্গিত অভিমানী তারকার