scorecardresearch

বড় খবর

KKR-এর প্লে অফে ওঠার সম্ভবনা কমল ১২.৫ শতাংশ! বাকি ৬ দলের সামনে কতটা সুযোগ

সামনের একসপ্তাহে হবে সাতটি ম্যাচ। তারপরই প্লে অফের লাইন আপ চূড়ান্ত হবে।

KKR-এর প্লে অফে ওঠার সম্ভবনা কমল ১২.৫ শতাংশ! বাকি ৬ দলের সামনে কতটা সুযোগ

প্লে অফের আগে গ্রুপ পর্বের শেষ সপ্তাহে প্রবেশ করছে আইপিএল। অঙ্কের হিসাব বলছে বাকি ৭ ম্যাচে ১২৮ ধরনের বিভিন্ন কম্বিনেশন দেখা যেতে পারে। রবিবার জোড়া ম্যাচ খেলা হয়েছে গুজরাট টাইটান্স বনাম সিএসকে এবং রাজস্থান রয়্যালস বনাম লখনৌ সুপার জায়ান্টস। রবিবারই নিশ্চিত হয়ে গিয়েছে গুজরাট টাইটান্স লিগ টেবিলের শীর্ষ স্থান পেতে চলেছে। গুজরাটই বর্তমানে এখনও পর্যন্ত একমাত্র দল যারা সরকারিভাবে গ্রুপ পর্বে পৌঁছেছে।

দ্বিতীয় ম্যাচে রাজস্থানের কাছে লখনৌ হারতেই নির্ধারিত হয়ে গিয়েছে কোনওভাবেই আর শীর্ষস্থান দখল করতে পারবে না কেএল রাহুলের দল। এখনও পর্যন্ত মুম্বই এবং সিএসকে সরকারিভাবে ছিটকে গিয়েছে। বাকি সাত দলের কাছেই প্লে অফে ওঠার সুযোগ রয়েছে। সোমবার সকাল পর্যন্ত তিনটে স্লটের জন্য বাকি সাত দলের লড়াই।

দেখে নেওয়া যাক, কী কী সম্ভবনা রয়েছে বাকি ম্যাচ গুলোয়-
১)মাত্র দুটো ম্যাচ বাকি থাকলেও মুম্বই প্লে অফ হিসাবের বাইরে।

২) সিএসকের বাকি রয়েছে একটি ম্যাচ। তবে কোনওভাবেই তারা আর প্লে অফে পৌঁছতে পারবে না। যদিও সিএসকের শেষ ম্যাচ রাজস্থান রয়্যালসের ভাগ্য গড়ে দেবে।

আরও পড়ুন: সৌরভের সেরা একাদশে বাদ কোহলি! দ্বন্দ্বের ইঙ্গিত কি আগে থেকেই, দেখুন ভিডিও

৩) প্লে অফে ওঠার সম্ভবনা কেকেআরের ১২.৫ শতাংশ কমে গিয়েছে। সমস্ত সমীকরণ কেকেআরের পক্ষে সদর্থক হলে নাইটরা সর্বোচ্চ যুগ্মভাবে চতুর্থস্থান অর্জন করতে পারে। কেকেআরের সঙ্গেই চার নম্বর স্থানে থাকতে পারে তিনটে থেকে পাঁচটি দল।

৪) দিল্লি ক্যাপিটালস এবং পাঞ্জাব কিংস দুই দলেরই প্লে অফে ওঠার সম্ভবনা কমে গেল ৪৩.৮ শতাংশ। সমস্ত সমীকরণ দিল্লি ও পাঞ্জাবের পক্ষে সদর্থক হলে ক্যাপিটালস ও রয়্যালসরা সর্বোচ্চ যুগ্মভাবে দ্বিতীয় স্থান অর্জন করতে পারে। এই দুই দলের সঙ্গেই দুই নম্বর স্থানে থাকতে পারে একটা থেকে দুটো দল।

৫) সানরাইজার্স হায়দরাবাদের সেরা চারে ফিনিশ করার সম্ভাবনা ৯.৪ শতাংশে নেমে এসেছে। সর্বোচ্চ তারা পয়েন্ট টেবিলে যুগ্মভাবে চতুর্থ স্থানে পৌঁছতে পারে।

আরও পড়ুন: ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ঋদ্ধি! KKR কেন বাংলার তারকাকে নিল না, উঠছে প্রশ্ন

৬) প্লে অফে ওঠার জন্য আরসিবির সম্ভবনা কমে দাঁড়িয়েছে ৭৫ শতাংশ। সর্বোচ্চ আরসিবি যুগ্মভাবে দ্বিতীয় স্থানে থাকতে পারে তিনটে থেকে চারটে দলের সঙ্গে।

৭) রবিবার জয়ের পরে রাজস্থান রয়্যালসের প্লে অফে দ্বিতীয় অথবা তৃতীয় স্থানে পৌঁছনোর সম্ভবনা ১০০ শতাংশ হয়ে দাঁড়িয়েছে। তা সত্ত্বেও এখনও রাজস্থানের প্লে অফে ওঠা নিশ্চিত নয়। কারণ দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়্যালসদের জায়গা ভাগাভাগি করে নিতে হবে যথাক্রমে চারটে থেকে তিনটে দলের সঙ্গে।

৮) লখনৌয়ের হঠাৎ করে ফর্ম হারানো চিন্তায় ফেলে দিয়েছে ক্যাপ্টেন রাহুলকে। সর্বোচ্চ লখনৌ দ্বিতীয় স্থান দখল করতে পারে। তবে দ্বিতীয় স্থানে লখনৌয়ের সঙ্গে সর্বোচ্চ চার দল থাকতে পারে। তৃতীয় স্থানে লখনৌয়ের সঙ্গে থাকতে পারে তিন-তিনটে দল।

সবমিলিয়ে প্লে অফে পৌঁছনোর বিষয়ে গুজরাটের সঙ্গেই ফেভারিট লখনৌ, রাজস্থান রয়্যালস এবং আরসিবি। তবে পাঞ্জাব এবং দিল্লির সামনে সুযোগ রয়েছে রাজস্থান এবং আরসিবিকে স্থানচ্যূত করার। কেকেআর এবং হায়দরাবাদের অঙ্কের বিচারে সুযোগ থাকলেও, সেই সম্ভবনা খুবই কম।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 playoff possibilities in remaining 7 matches for kkr dc rr pbks lsg srh rcb