scorecardresearch

বড় খবর

ফের সেঞ্চুরি, এই নিয়ে তিন নম্বর! বাটলারের বিধ্বংসী ব্যাটে রেকর্ডের বন্যা

থামানোই যাচ্ছে না বাটলারকে। আর একবার সেঞ্চুরি করে ফেললেন সুপারস্টার। এই নিয়ে তৃতীয়বার।

আইপিএলে সেরার সেরা ইতিহাসে নাম লিখিয়ে ফেললেন জস বাটলার। ওয়াংখেড়েতে দিল্লির বিরুদ্ধে আরও একবার সেঞ্চুরি হাঁকালেন রাজস্থানের তারকা। যা চলতি মরশুমে বাটলারের তৃতীয় শতরান।

মাত্র ৫৭ বলে সেঞ্চুরি করলেন। নিজের বিধ্বংসী ইনিংস সাজালেন আটটা করে বাউন্ডারি এবং ওভার বাউন্ডারিতে। এই নিয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে বিরল নজির গড়লেন। কোনও এক সংস্করণের আইপিএলে বিরাট কোহলি বাদে অন্য কোনও ব্যাটসম্যান তিন বা ততোধিক শতরান করতে পারেননি। ২০১৬-য় কোহলির ব্যাট থেকে বেরিয়েছিল চার-চারটে সেঞ্চুরি।

আরও পড়ুন: ফাঁদ পেতে পোলার্ডকে ‘মুরগি’ করলেন ধোনি, ফিল্ডিং সাজিয়েই বাজিমাত, দেখুন ভিডিও

সেই সঙ্গে আইপিএলের ইতিহাসে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে পরপর দুই ম্যাচে শতরান করার কীর্তি গড়লেন বাটলার। ২০২০-তে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সময় শিখর ধাওয়ান পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করেছিলেন।

ঘটনাচক্রে, আইপিএলের গ্রুপ পর্বের জন্য মুম্বইয়ের যে তিনটি মাঠে খেলা হচ্ছে, সেই তিন স্টেডিয়ামেই শতরান করলেন বাটলার। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে বাটলারের প্ৰথম সেঞ্চুরি এসেছিল ডিওয়াই পাতিল স্টেডিয়ামে। কেকেআরের বিপক্ষে দ্বিতীয় শতরান হাঁকান ব্র্যাবোর্ণে। তারপরে এদিনের ওয়াংখেড়েতে শতরান।

আরও পড়ুন: একই ছাদের তলায় দুই স্ত্রী-র সঙ্গে বাস! অরুণ লালের দ্বিতীয় বিয়েতে কী বলছে আইন

টসে জিতে প্ৰথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পন্থ। ওপেনিংয়ে বাটলার-পাড়িক্কল ১৫৫ রানের জুটি গড়ে যান। রাজস্থান রয়্যালসের আইপিএল ইতিহাসে এটাই সর্বোচ্চ পার্টনারশিপ। এর গে এই রেকর্ড ছিল বেন স্টোকস এবং সঞ্জু স্যামসনের ১৫২ রানের জুড়ি।

৬৫ বলে ১১৬ করার পরে শেষমেশ বাটলারকে ফেরান মুস্তাফিজুর রহমান। সবমিলিয়ে ৯টা করে বাউন্ডারি এবং ওভার বাউন্ডারিতে মাঠ মাতান ইংরেজ তারকা। পাড়িক্কল ৩৫ বলে ৫৪ এবং ক্যাপ্টেন সঞ্জু স্যামসন ১৯ বলে ৪৬ রানের ঝড় তুলে যান। আইপিএলের ইতিহাসে সেরা রান করে যায় রাজস্থান, ২২২।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 rajasthan royals jos buttler achieves rare feat after scoring third century of current season against delhi capitals