scorecardresearch

বড় খবর

KKR-এ ফ্লপ, দিল্লিতে হিট! কীভাবে, বাতিল কুলদীপকে নিয়ে নাইটদের খোঁচা কোচ পন্টিংয়ের

দিল্লি ক্যাপিটালস কোচ রিকি পন্টিং কুলদীপকে আত্মবিশ্বাস জুগিয়ে পারফর্ম করতে সাহায্য করেছেন। জানালেন তিনি।

টানা দু বছর কেকেআর সংসারে ব্রাত্য কুলদীপ যাদব। এমন ‘আহত’ কুলদীপের যদি আত্মবিশ্বাস ফেরানো যায়, তাহলে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তিনি। এমনটাই ভাবনা ছিল রিকি পন্টিং। দিল্লি অস্ট্রেলীয় কোচের সেই পরিকল্পনাতেই আপাতত আইপিএলে ফুল ফোটাচ্ছেন কুলদীপ যাদব।

দিল্লি ক্যাপিটালস পডকাস্টে পন্টিং জানিয়েছেন, “যে বিষয় ক্রিকেটারদের আটকে রাখছিল, সেগুলো আমরা খোলার চেষ্টা করছি। কেকেআরে কুলদীপ দু-বছর খেলছিল না। অবশ্যই ওঁদের স্কোয়াডে ভালো মানের স্পিনার রয়েছে। এই বিষয়টা আমরা খেয়াল করি। যে কারণে কুলদীপকে আমরা নিলামে স্পট করি, এটা ছিল অন্যতম কারণ। আমরা ভেবেছিলাম, ওঁকে যদি আমাদের পরিবেশে ধাতস্থ করে আত্মবিশ্বাস জোগাই, তাহলে ও আইপিএলের অন্যতম সেরা আবিষ্কার হয়ে উঠতে পারে। ও এখন দারুণ বোলিং করছে। আমাদের পরিবেশে মানিয়ে নিচ্ছে।”

আরও পড়ুন: শামির ওপর চিৎকার করে চরম অপমান, হার্দিকের কাণ্ডে ফুঁসছে ক্রিকেট মহল, দেখুন ভিডিও

ধৈর্য্য ধরে কীভাবে কুলদীপের মত স্পিনারদের সেরাটা বের করে আনতে হয়, সেই বিষয়েও মুখ খুলেছেন অজি কিংবদন্তি। “টি২০ ক্রিকেটে স্পিনারদের উত্থান-পতন থাকবেই। পারফরম্যান্স যেমনই হোক না কেন, টিম ম্যানেজমেন্টের উচিত তাঁর পাশে দাঁড়ানো। ফলাফলের কথা একদম ভুলে যাওয়া উচিত। ঘটনা হল, ও ৩-৪ বছর একদম খেলার মধ্যে নেই। ভারতীয় দল থেকে বাদ পড়েছে। কেকেআরে বরুণ চক্রবর্তী, সুনীল নারিন এমনকি সাকিব আল হাসান থাকায় ও পক্ষে ম্যাচ পাওয়া কঠিন হয়ে পড়ছিল।”

“বেশ কয়েকবছর ধরে ওঁকে দেখছি। নিলামের আগে প্রত্যেকবারেই আমাদের আলোচনায় ও থাকত। তবে এই বছরেই একমাত্র ওঁকে নেওয়ার পরিকল্পনা করি আমরা। ও আত্মবিশ্বাসী, এটা জানতে পেরে ভালো লাগছে। এটাই তো আমাদের কর্তব্য।”

ক্যাপিটালস ক্যাপ্টেন ঋষভ পন্থ-ও কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে সহমত। বলে দিয়েছেন, “কুলদীপ এক বছর ধরে টান পরিশ্রম করে চলেছে। তবে সেভাবে ম্যাচ পাচ্ছিল না। আমরা ওঁকে ব্যাক করার চেষ্টা করছি। ও দারুণ পারফর্ম করে চলেছে।”

রবিবার পুরোনো দল কেকেআরের বিরুদ্ধে কুলদীপ বল হাতে জ্বলে উঠেছিলেন। একাই চারজন নাইট ব্যাটসম্যানকে ফিরিয়ে কেকেআর ব্যাটিংয়ে ধস নামিয়ে দেন। ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার-ও তাঁর শিকার। বোলিংয়ের সঙ্গে দুরন্ত ক্যাচ-ও নেন তিনি।

আরও পড়ুন: কলকাতার ইডেনে শীঘ্রই IPL, বড় ঘোষণার পথে সৌরভের বোর্ড

কুলদীপকে মারার টার্গেট নিয়ে ব্যাট করছিলেন শ্রেয়স। লং অন দিয়ে একটা ছক্কাও হাঁকিয়েছিলেন। পরের বলেই একই কান্ড করতে গিয়েছিলেন নাইট অধিনায়ক। তবে কুলদীপ মারনাস্ত্র প্রয়োগ করেছিলেন। ব্যাক অফ দ্যা লেংথে স্লোয়ার গুগলি করেন। ফ্লাইটে, টার্নে পরাস্ত হন শ্রেয়স।

কুলদীপ পরে নাইট নেতাকে আউট করার প্রসঙ্গে বলেন, “শ্রেয়স দারুণ ব্যাট করছিল। ব্যাটে বলে ভালো কানেক্ট করছিল। তাই ওঁর উইকেট পাওয়াটা বড় ব্যাপার। ওঁর উইকেটই সবথেকে বেশি তৃপ্তি দিয়েছেন। কারণ ও ভালো ব্যাট করছিল। দলের দৃষ্টিভঙ্গিতেও ওঁর উইকেট সবথেকে প্রয়োজনীয় ছিল।খুব বেশি পরীক্ষা নিরীক্ষার পথে হাঁটিনি। দিল্লির পরিবেশ দারুণ। দলের পূর্ণ সমর্থন উপভোগ করছি। উইকেটের পিছন থেকে পন্থও আমাকে ব্যাক করছে।”

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 ricky ponting on kuldeep yadav performance kkr