বাটলারের ব্যাটে ধ্বংস RCB-র ট্রফি জয়ের স্বপ্ন! খালি হাতেই ফিরতে হচ্ছে কোহলিকে

RR vs RCB 2nd qualifier: প্রসিদ্ধ কৃষ্ণ এবং ওবেদ ম্যাককয় বল হাতে রাজস্থানের হয়ে সফল। প্ৰথমে ব্যাট করে কোহলিরা ১৫৭/৮-এর বেশি তুলতে পারেননি।

আরসিবি: ১৫৭/৮
রাজস্থান রয়্যালস: ১৬১/৩

নেতৃত্ব ছেড়ে দিয়েও কাপ জয়ের স্বপ্ন অধরাই রয়ে গেল বিরাট কোহলির। লখনৌকে হারানোর পর থেকেই আইপিএল ট্রফি উঠবে বিরাটের হাতে, আশায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। তবে এবারের মত আর হচ্ছে না। দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থানের কাছে হেরে স্বপ্ন শেষ হয়ে গেল আরসিবির।

জস বাটলারকে থামাতে পারলেন না কোহলিরা। চলতি আইপিএলে নিজের চতুর্থ শতরান করে বাটলার চূর্ণবিচূর্ণ করে দিলেন আরসিবিকে। ওপেন করতে নেমে বাটলার শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ৬০ বলে ১০৬ করে। নিজের বিষ্ফোরক ইনিংসে হাঁকালেন ১০ টা বাউন্ডারি, হাফডজন ওভার বাউন্ডারি। ইংরেজ তারকা কার্যত একাই ফিনিশ কর দিলেন আরসিবিকে।

আরও পড়ুন: ধাওয়ানকে টিম ইন্ডিয়ায় বাদ দেন কোচ দ্রাবিড়ই! দলের ভিতরের ঘটনা বেআব্রু হল সর্বসমক্ষে

১৫৮ রানের টার্গেট তাড়া করে রাজস্থান রয়্যালস ফিনিশিং লাইন পেরোল ১.৫ ওভার বাকি থাকতে, হাতে ৭ উইকেট নিয়ে। যশস্বী জয়সোয়াল (১৩ বলে ২১) এবং বাটলার মিলে প্রথম থেকেই যে ধুমধাড়াক্কা শুরু করলেন, সেই ছন্দেই গোটা ইনিংস টেনে নিয়ে গেলেন সঞ্জু স্যামসনরা। জয়সোয়াল যখন আউট হলেন তখন প্ৰথম পাঁচ ওভারেই ৬১ তুলে ফেলেছে রাজস্থান।

বিধ্বংসী বাটলার একপ্রান্তে মেজাজে আরসিবির স্বপ্ন যখন ভেঙেচুরে গুঁড়িয়ে দিচ্ছেন, তখন অন্যপ্রান্তে সঞ্জু স্যামসন ২১ বলে ২৩ করে গেলেন। সঞ্জু স্যামসন এবং দেবদূত পাড়িক্কল আউট হওয়ার পরে হেটমায়ারকে সঙ্গে নিয়ে বাকি রান তুলে দেন বাটলার।

তার আগে রাজস্থান রয়্যালস প্ৰথমে টস জিতে আরসিবিকে ব্যাট করতে পাঠিয়েছিল। বিরাট কোহলি নিজের ফর্মের সঙ্গে সঙ্গতি রেখে গুরুত্বপূর্ণ ম্যাচে ৭ রানের বেশি করতে পারেননি।

এদিন কোহলির ঘাতক প্রসিদ্ধ কৃষ্ণ। দুষ্মন্ত চামিরা হোক বা উমেশ যাদব- ব্যাক অফ দ্যা লেংথের বলে বারবার শিকার হচ্ছেন কোহলি। কৃষ্ণের বলেও কোহলি শুক্রবার সেই একইভাবে সঞ্জু স্যামসনের হাতে খোঁচা লাগিয়ে আউট হলেন। দ্বিতীয় উইকেটে ক্যাপ্টেন ডুপ্লেসিস (২৭ বলে ২৫) এবং রজত পতিদার (৪২ বলে ৫৮) ৭০ রানের পার্টনারশিপে দলের প্রাথমিক বিপর্যয় রোধ করেন। গ্লেন ম্যাক্সওয়েল (১৩ বলে ২৪) ভালো শুরু করেও টানতে পারেননি। তাঁকে ফেরান ট্রেন্ট বোল্ট।

আরও পড়ুন: লক্ষ লক্ষ টাকায় নতুন বাড়ি! তবুও রিঙ্কুর বাবা-মা রয়েছেন ভাঙা বাড়িতেই

ডেথ ওভারে আরসিবিকে শেষ করে দেন ওবেদ ম্যাককয় এবং প্রসিদ্ধ কৃষ্ণ। কৃষ্ণ নিজের চার ওভারের কোটায় ২২ রানে তুলে নেন ৩ উইকেট। ম্যাককয় খরচ করেন ২৩ রান। তাঁর দখলেও ৩ উইকেট।

রবিবার আইপিএলের ফাইনাল। যেখানে সঞ্জু স্যামসনের রাজস্থান মুখোমুখি হচ্ছে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে। রুদ্ধশ্বাস ম্যাচের রিংটোনই যেন ৪৮ ঘন্টা আগে সেট করে দিলেন বাটলার।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 rr vs rcb 2nd qualifier rajasthan royals jos buttlers blistering century knocks out rcbs hope

Next Story
মুম্বইয়ের হয়ে পরপর বাদ পড়তে হয়েছে! মরশুম শেষ হতেই মুখ খুললেন টিম ডেভিড