ভেবেছিলাম মুম্বইয়ের নেতৃত্ব ছাড়বে রোহিত! কোহলির প্রসঙ্গ টেনে বিষ্ফোরক তারকা

ব্যাট হাতে একদমই ছন্দে নেই রোহিত শর্মা। মুম্বই ইন্ডিয়ান্সও টানা পাঁচ ম্যাচ হেরে লজ্জার রেকর্ড গড়ে ফেলেছে।

বিরাট কোহলি আইপিএলে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন যাতে খোলা মনে ব্যাটিং করতে পারেন। রোহিত শর্মাও আইপিএলে নেতৃত্ব ছেড়ে দেবেন কোহলির পথে হেঁটে। এমনটাই আশা ছিল সঞ্জয় মঞ্জরেকরের। জাতীয় দলের প্রাক্তন তারকা ফের একবার হইচই ফেলে দেওয়া মন্তব্য কে বসলেন। জানিয়ে দিলেন, অধিনায়কত্বের চাপ ছেড়ে খোলা মনে ব্যাট করলে রোহিতের ব্যাট হাতে পারফরম্যান্স আরও উন্নত হতে পারে।

ইএসপিএন ক্রিকইনফো-য় মঞ্জরেকর বলেছেন, “(মরশুম শুরুর আগে ভেবেছিলাম) পোলার্ড এখনও দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। চাপমুক্ত হওয়ার জন্য কোহলির মত নেতৃত্ব থেকে সরে দাঁড়াতে রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ সফল অধিনায়ক পোলার্ডের হাতে দায়িত্ব ছাড়তে পারেন রোহিত। এমনটা মনে হয়েছিল।”

আরও পড়ুন: ৪,৬,৬,৬,৬! ব্রেভিসের ব্যাটে ঝলসে গেলেন চাহার, ভিডিওয় দেখুন বেবি এবি-র রুদ্রমূর্তি

“গত ৩-৪ বছর ধরেই রোহিতের গড় এরকম, ৩০-এর নিচে। স্ট্রাইক রেট ১৫০-১৬০। জাতীয় দলে খেলার সময়েই এই পরিসংখ্যান উন্নত হয়। কারণ সেই সময়েই গোটা দলের বদলে কেবল নিজের পারফরম্যান্স নিয়েই ওঁর যাবতীয় ফোকাস থাকে।”

“পাঞ্জাব কিংসে কেএল রাহুল শিট এঙ্কর হিসাবে খেলেন। হার্দিক পান্ডিয়া শেষ ম্যাচে যেরকম খেল, সেরকম ভূমিকায় মুম্বই ইন্ডিয়ান্সে খেলতে চান রোহিত। যদি ও খোলা মনে খেলতে পারে তাহলে টিম ইন্ডিয়ার রোহিত শর্মাকে পাওয়া যাবে দ্রুত।”

সঞ্জয় মঞ্জরেকর আরও যোগ করেছেন, “পোলার্ডের এখনও জ্বলে ওঠার ক্ষমতা রয়েছে। যেভাবে ও ছক্কা হাঁকায়, তাতেই স্পষ্ট। প্রবল চাপের, প্রেসার ম্যাচে পোলার্ড অবদান রাখবেই। তবে ব্যাটিং লাইন আপ পুরো দায়িত্ব পোলার্ডের জন্য রেখে দিলে চলবে না। ও কখনই গোটা মরশুমে ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারবে না। খুব বড়জোর চাপের মুখে একটা ম্যাচ বের করে দিতে পারে। অন্যদেরও এই কাজে এগিয়ে আসতে হবে। পোলার্ড তো নিজের কাজ করছেই।”

গত মরশুমে দ্বিতীয় পর্ব শুরুর ঠিক আগে কোহলি জানিয়ে দিয়েছিলেন তিনি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন। বর্তমানে ফাফ ডুপ্লেসিস আরসিবির অধিনায়ক।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 sanjay manjrekar expected rohit sharma to give up mumbai indians captaincy like virat kohli

Next Story
৪,৬,৬,৬,৬! ব্রেভিসের ব্যাটে ঝলসে গেলেন চাহার, ভিডিওয় দেখুন বেবি এবি-র রুদ্রমূর্তি