scorecardresearch

বড় খবর

শাহরুখ ফোন করে KKR-এ খেলার প্রস্তাব দেন পাক তারকাকে, বড় ঘটনা ফাঁস হয়ে গেল হঠাৎ

শাহরুখ খান স্বয়ং পাকিস্তানের তারকা অলরাউন্ডার ইয়াসির আরাফাতকে কেকেআরে খেলার প্রস্তাব দেন। সেই কথাই খোলসা করেছেন তিনি।

একটা সময় পাক ক্রিকেটারদের আইপিএল ময়দান কাঁপাতে দেখা যেত। ২০০৮-এ আইপিএলের প্ৰথম মরশুমে একবারই পাকিস্তান তারকারা অংশ নিয়েছিলেন আইপিএলে। এতদিন পরেও পাক তারকাদের স্মৃতিতে অম্লান সেই সমস্ত ঘটনা।

২৬/১১-এর ঘটনার পরে চিরতরে পাক ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ বন্ধ হয়ে যায়। ইয়াসির আরাফাত যেমন প্রস্তাব পেয়েও সেই রাজনৈতিক ঘটনার জন্য আইপিএলে খেলতে পারেননি। তিনি সম্প্রতি জানিয়েছেন, কীভাবে শাহরুখ খান স্বয়ং তাঁকে ফোন করে তিন বছরের জন্য চুক্তি করতে বলেছিলেন।

আরও পড়ুন: মাঠে-গ্যালারিতে দু-জায়গাতেই নারিন, অবাক কাণ্ড কেকেআর-গুজরাট ম্যাচে, দেখুন

ক্রিকেট ডেন-এর ইউটিউব চ্যানেলে আরাফাত জানিয়েছেন, সেই বছর এগারো পাক তারকার আইপিএলে খেলার কথা ছিল। তবে শেষমেশ আর অংশগ্রহণ করতে পারেননি। “আইপিএলের প্ৰথম সংস্করণের জন্য পাক ক্রিকেট বোর্ডের তরফে এগারোজন ক্রিকেটারদের শর্টলিস্ট করা হয়েছিল। দুর্ভাগ্যজনকভাবে সেই তালিকায় আমি ছিলাম না। খেলাও হয়নি। সেই সময় আমি কেন্টের হয়ে কাউন্টি ক্রিকেটে খেলছিলাম। সেই সময় ভারত থেকে কেকেআরের স্কাউটিং টিম এসেছিল। একটা ম্যাচে খেলার সময় ওঁদের সঙ্গে মোলাকাত হয়। ওঁরাই আমাকে জানান, শাহরুখ খান চান, আমি যেন কেকেআরের হয়ে খেলি।” জানিয়েছেন ইয়াসির।

এরপরে তাঁর আরও সংযোজন, “প্রথমে ভেবেছিলাম, ওঁরা বোধহয় মজা করছে। হঠাৎ করে শাহরুখ কেন নয় কাউকে পাঠিয়ে আমাকে খেলার প্রস্তাব দেবেন। তবে ওঁরা আমার কন্ট্যাক্ট নম্বর নিয়ে ওঁদেরও যোগাযোগের নম্বর দিয়েছিল।”

আরও পড়ুন: বাউন্ডারি লাইনের ধারেই পন্থ-বাটলার ধুন্ধুমার! উত্তপ্ত ভিডিও সামনে আসতেই বিরাট বিতর্ক

“কয়েক সপ্তাহ পরে একটা ইমেল মারফত ওঁরা অনুযোগ জানায়, আমি কেন আর যোগাযোগ করিনি। সমস্ত আলোচনা সাময়িকভাবে স্থগিত করে দেওয়া হয়। পরে শাহরুখ খান নিজে ফোন করে আমাকে তিন বছর খেলার প্রস্তাব দেন। আমেরিকা যাওয়ার পথে শাহরুখ লন্ডনে আমার পরিচিত কারোর থেকে আমার কন্ট্যাক্ট নিয়ে আমাকে ফোন করেছিলেন। এরপরেই মুম্বই বিস্ফোরণের ঘটনায় পাক ক্রিকেটারদের অংশগ্রহণ পুরোপুরি বন্ধ হয়ে যায়।”

পাকিস্তানের তারকা এই অলরাউন্ডার জাতীয় দলের হয়ে তিনটে টেস্ট, এগারো ওয়ানডে এবং ১৩ টি২০ ম্যাচ খেলেছেন। অবসরের পরে বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নিয়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 shah rukh khan contacted yasir arafat to play in kkr