scorecardresearch

বড় খবর

শেষ ওভারে মেডেন, ৩ উইকেট! গতির আগুনে মালিঙ্গাদের রেকর্ডে উমরান, দেখুন ভিডিও

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে নিজের দুরন্ত ফর্ম ধরে রাখছেন উমরান মালিক। এবার নতুন রেকর্ডের মালিক হয়ে গেলেন তিনি।

দেশের ক্রিকেটে উঠতি তারকাদের জায়গায় আগেই জায়গা করে নিয়েছেন। এবার প্রতি ম্যাচেই উন্নতি করছেন সানরাইজার্স হায়দরাবাদ স্পিডস্টার উমরান মালিক। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে রবিবার কেরিয়ারের সেরা বোলিং করে গেলেন রবিবার। ৪ ওভারের কোটায় মাত্র ২৮ রান খরচ করে তুলে নিলেন ৪ উইকেট।

এমনিতেই পেসে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের যথারীতি বিব্রত করে গেলেন। তবে উমরান শেষ ওভারে ভেলকি দেখিয়ে গেলেন। মেডেন ওভার তো নিলেনই, সেই সঙ্গে তিন-তিনটে উইকেটও দখল করলেন- ওডিয়ন স্মিথ, রাহুল চাহার এবং বৈভব অরোরার। এমনকি ইনিংসের শেষ বলেও আর্শদীপ সিং রান আউট হলেন।

এই নিয়ে আইপিএলে এমন দৃষ্টান্ত চতুর্থবার ঘটল। এর আগে ইনিংসের শেষ ওভারে মেডেন নিয়েছিলেন মাত্র তিনজন- লাসিথ মালিঙ্গা (২০০৯-এ মুম্বই বনাম ডেকান চার্জার্স ম্যাচে), ইরফান পাঠান (২০০৮-এ মুম্বই বনাম পাঞ্জাব ম্যাচে) এবং জয়দেব উনাদকাট (২০১৭-য় রাইজিং পুণে সুপার জায়ান্টস বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে)।

প্রসঙ্গত, মালিঙ্গার শেষ ওভারের কীর্তিতে কিছু বাই এবং লিগ বাই হয়েছিল। তবে শ্রীলঙ্কান লেজেন্ড এবং উমরান দুজনেই বিরল কীর্তি গড়েন প্ৰথম ইনিংস চলাকালীন। তবে শেষ ওভারে তিন উইকেট-মেডেন নেওয়ার কীর্তিতে একমাত্র উমরানের সঙ্গেই নজির রয়েছে জয়দেব উনাদকাটের। মালিঙ্গা শেষ ওভারে মেডেনের সঙ্গে জোড়া উইকেট দখল করেছিলেন। তবে ইরফান কোনও উইকেট দখল করতে পারেননি।

আরও পড়ুন: দেশকে গর্বিত করলেন মাধবন-পুত্র! সেরার সেরা পারফর্ম করে রুপো আনলেন বেদান্ত

যাইহোক, ম্যাচে উমরানের দুরন্ত স্পেলের মুখে পাঞ্জাব ২০ ওভারে ১৫১-এর বেশি তুলতে পারেনি। টসে জিতে প্ৰথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স নেতা কেন উইলিয়ামসন। লিয়াম লিভিংস্টোন একমাত্র ৬০ করে যান। জবাবে সেই রান তাড়া করে হায়দরাবাদ ৭ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায়।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 umran malik achieves rare feat with triple wicket maiden in last over