scorecardresearch

বড় খবর

রাহুলের ঝড়, উমরানের আগুন! মুম্বইকে হারিয়ে প্লে অফের অক্সিজেন বেঁচে হায়দরাবাদের

MI vs SRH: রাহুল ত্রিপাঠি, প্রিয়ম গর্গ হায়দরাবাদকে বিশাল রানের মঞ্চ গড়ে দেন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।

সানরাইজার্স হায়দরাবাদ: ১৯৩/৬
মুম্বই ইন্ডিয়ান্স: ১৯০/৭

মুম্বইয়ের বিরুদ্ধে তিন রানে টানটান ম্যাচ জিতে হায়দরাবাদ প্লে অফের আশা বাঁচিয়ে রাখল সানরাইজার্স হায়দরাবাদ। ব্যাট হাতে রাহুল ত্রিপাঠি এবং বল হাতে উমরান মালিকের দুরন্ত পারফরম্যান্সে ভর করে রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসল হায়দরাবাদ। পাঁচ ম্যাচ টানা হারের পরে অবশেষে জয়ের মুখ দেখল কেন উইলিয়ামসনের দল। গ্রুপ পর্বে এখনও এক ম্যাচ বাকি রয়েছে হায়দরাবাদের।

টসে জিতে রোহিত শর্মা প্ৰথমে বল করার সিদ্ধান্ত নেন। দলের স্পিন বিভাগ খোলনলচে বদলে নেমেছিল মুম্বই। মায়াঙ্ক মার্কণ্ডে এবং সঞ্জয় যাদব চলতি মরশুমে প্ৰথম ম্যাচ খেলতে নামলেন মঙ্গলবার। অন্যদিকে হায়দরাবাদও চমক দিয়েছিল কেন উইলিয়ামস নিজেকে ওপেনিং থেকে সরিয়ে নেওয়ায়। শশাঙ্ক সিংয়ের বদলে দলে ধোকা প্রিয়ম গর্গকে অভিষেক শর্মার ওপেনিং পার্টনার হিসাবে বাইশ গজে নামানো হয়।

আরও পড়ুন: প্রিয় বলিউড তারকা কে, প্রশ্নে শাহরুখের নাম মুখেই আনলেন না রাসেল! দেখুন চাঞ্চল্যকর ভিডিও

আর সেই সুযোগের পুরনো6 সদ্ব্যবহার করে যান প্রিয়ম। অভিষেক শর্মা তাড়াতাড়ি আউট হয়ে যাওয়ার পরে ২৬ বলে ৪২ করে যান প্রিয়ম গর্গ।তবে ফর্মে থাকা রাহুল ত্রিপাঠি ফের একবার লাইমলাইট ছিনিয়ে নেন চলতি লিগে নিজের তৃতীয় হাফসেঞ্চুরি করে। ত্রিপাঠির ৪৪ বলে ৭৬ রানের ব্যাটিং বিস্ফোরণ ব্যাকফুটে ঠেলে দেয় মুম্বইকে। নিকোলাস পুরান শেষদিকে ২২ বলে ৩৮ রানের দুরন্ত ক্যামিও খেলে যান।

মুম্বইয়ের আনক্যাপড তারকা রামনদীপ সিং তিন উইকেট নেন। জসপ্রীত বুমরা, রাইলি মেরেডিথ এবং ড্যানিয়েল স্যামস একটা করে উইকেট নেন।

বড় রান তাড়া করতে নেমে অফফর্মে থাকা মুম্বইয়ের দুই ওপেনার রোহিত শর্মা এবং ঈশান কিষান দুর্ধর্ষ ব্যাটিং করে যান। দুজনে প্ৰথম উইকেটে ৯৫ রান যোগ করে দলকে রান তাড়া করার মঞ্চ গড়ে দিয়েছিলেন। চলতি আইপিএলের প্রথম হাফসেঞ্চুরির ঠিক আগে রোহিত আউট হয়ে যান ওয়াশিংটন সুন্দরের বলে। কিছুক্ষণ পরেই উমরান ফিরিয়ে দেন ঈশান কিষানকে।

এরপরে মুম্বইয়ের মিডল অর্ডারে ধস নামায় উমরানের বিষাক্ত গতি। ঈশানকে আউট করার পরে তিলক ভার্মা এবং ড্যানিয়েল স্যামসকে আউট করে দেন উমরান। তবে বিষ্ফোরক টিম ডেভিডের ব্যাটে আশা বেঁচে ছিল মুম্বইয়ের। টি নটরাজনের এক ওভারে অজি বংশোদ্ভুত সিঙ্গাপুরের ব্যাটসম্যান ২৬ রান তুলে যান। চার-চারটে ছক্কা হাঁকান ডেভিড। তবে সেই ওভারের শেষ বলে ডেভিডের রান আউট ম্যাচের রং-ই পাল্টে দেয়।

১৯তম ওভারে নিজের জাত চিনিয়ে ভুবনেশ্বর কুমার মেডেন ওভার নেন। সঙ্গে তুলে নেন একটি উইকেটও। শেষ ওভারে ফজলহক ফারুকি মাত্র তিন রান খরচ করে হায়দরাবাদের জয় নিশ্চিত করেন।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 umran malik rahul tripathi star against mumbai indians as sunrisers hyderabad stay in the hunt for playoffs