scorecardresearch

বড় খবর

কোহলির জন্যই কি হারল RCB! হাফসেঞ্চুরি করেও বদনামের ভাগিদার মহাতারকা

দলকে, নিজেকে স্বস্তি দিয়ে ব্যাটে রানের দেখা পেয়েছেন কোহলি। তবে তাতেও সমালোচনা থামছে না।

অবশেষে ফিরেছেন বিরাট কোহলি। শনিবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে আরসিবি বনাম গুজরাট টাইটান্স ম্যাচের ফলাফল যাই হোক না কেন, ম্যাচের কেন্দ্রবিন্দুতে কোহলি।টানা আট ম্যাচে পাঁচটি এক অঙ্কের রান, তার মধ্যে আবার দু-বার গোল্ডেন ডাক। এর মধ্যেই রান পাওয়ায় স্বস্তির নিঃশ্বাস পড়েছে ক্রিকেট মহলে।

ম্যাচে প্ৰথম ১০ বলে কোহলি করেন মাত্র ১৪ রান। মহম্মদ শামির বলে তিনটে বাউন্ডারি হাঁকানো সহ। ভাল শুরু করার নিরিখে এটা কোহলির যুগ্ম সর্বোত্তম ইনিংস। পরের ৩০ বলে কোহলি করেন ৩১ রান। তিনটে বাউন্ডারি এবং একটা ছক্কা সহ। ফিফটি করেন ৪৫ বলে। আইপিএল কেরিয়ারে যে কোহলি দ্বিতীয় মন্থরতম। শেষ পর্যন্ত কোহলি ৫৩ বলে ৫৮ করেন। স্ট্রাইক রেট মাত্র ১০৯। রজত পতিদার যোগ্য সহায়তা করেন ৩১ বলে ৫২ করে।

আরও পড়ুন: ধোনির হাতেই নেতৃত্ব ফিরিয়ে দিলেন জাদেজা! CSK-তে IPL মাঝপথে মহা-নাটক

আর এতেই চূড়ান্ত সমালোচিত কোহলি। বলা হচ্ছে, টি২০-তে ওয়ানডে ধাঁচের ব্যাটিং করলেন মহাতারকা। স্ট্রাইক রেট এত কম থাকায় চরম আক্রমণের মুখে পড়লেন সুপারস্টার।

শেষ পাঁচ ইনিংসে কোহলি মাত্র ২৬ রান করেছিলেন। গুজরাটের বিরুদ্ধে তাঁর হাফসেঞ্চুরি দলকে স্বস্তি দিলেও আরসিবি সমর্থকদের একাংশ অবশ্য বেশ ক্ষিপ্ত।

কোহলি আইট হওয়ার পরে গ্লেন ম্যাক্সওয়েল ১৮ বলে ৩৩ এবং মহিপাল লোমরোর ৮ বলে ১৬ না করলে আরসিবি দেড়শো পেরোত কিনা সন্দেহ। শেষপর্যন্ত ডুপ্লেসিসের দল স্কোরবোর্ডে ১৭০ তোলে।

যা হর্ষল প্যাটেলরা ডিফেন্ড করতে পারেননি। ঋদ্ধিমান সাহা, শুভমান গিল, সুদর্শন, রাহুল তেওটিয়া, ডেভিড মিলাররা সেই রান তাড়া করে দেন। আর হারের পরে কোহলিকেই খলনায়ক ভাবছেন আরসিবি সমর্থকরা।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 virat kohli slammed for low strike rate despite scoring half century