scorecardresearch

বড় খবর

কোহলি নেতৃত্ব ছাড়তেই RCB দুর্ধর্ষ! মহাতারকাকে আক্রমণে ছারখার করলেন শেওয়াগ

ডুপ্লেসিসের নেতৃত্বে প্ৰথমবারেই আইপিএলের প্লে অফে পৌঁছেছে আরসিবি।।তারপরেই তুলনায় চলে এসেছে ডুপ্লেসিস, কোহলির ক্যাপ্টেনশিপ।

কোহলি নেতৃত্ব ছাড়তেই RCB দুর্ধর্ষ! মহাতারকাকে আক্রমণে ছারখার করলেন শেওয়াগ

ফাফ দু প্লেসিসের নেতৃত্বে প্ৰথম মরশুমেই বাজিমাত করেছে আরসিবি। সরাসরি গ্রুপ পর্ব পেরিয়ে প্লে অফে পৌঁছে গিয়েছে তারকা খচিত ফ্র্যাঞ্চাইজি। আট জয় এবং ছয় হারের সৌজন্যে আরসিবি ১৬ পয়েন্ট নিয়ে দল হিসেবে প্লে অফে কোয়ালিফাই করেছে।

বুধবার প্ৰথম এলিমিনেটরে আরসিবি মুখোমুখি হচ্ছে লখনৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। আরসিবির এই দুরন্ত সিজন নিয়েই এবার মুখ খুললেন শেওয়াগ।

কোহলি জমানার সঙ্গে এই মরশুমের পার্থক্য বোঝাতে গিয়ে শেওয়াগ কার্যত একহাত নিলেন ক্যাপ্টেন কোহলিকে। বলে দিলেন, দু-একটা ম্যাচে খারাপ পারফর্ম করলেই কোহলি কোনও ক্রিকেটারকে বাদ দিয়ে দিতেন। তবে ডুপ্লেসিস এবং বাঙ্গার দলের স্থিতবস্থা বজায় রাখতে সক্ষম হয়েছেন।

আরও পড়ুন: জঘন্যতম পারফরম্যান্স! এই তিন তারকাকে নিলামের আগেই ছাঁটাইয়ের পথে হাঁটছে KKR

ক্রিকবাজ-কে শেওয়াগ বলে দিয়েছেন, “সঞ্জয় বাঙ্গার আরসিবির নতুন হেড কোচ হওয়ায় এবং নয়া ক্যাপ্টেন আসায় দলের চিন্তাভাবনা বদলে গিয়েছে। সবাই দেখেছে কীভাবে দু-তিনটে ম্যাচে খেলতে না পারলেই কোহলি হুটহাট কাউকে বাদ দিয়ে দিত। তবে ডুপ্লেসিস এবং বাঙ্গার দলের মূল দলের কাঠামো ধরে রেখেছেন। একমাত্র খারাপ পারফরম্যান্সের জন্য অনুজ রাওয়াতকে বাদ পড়তে হয়েছে রজত পাতিদারের জায়গায়। এই পরিবর্তন ছাড়া ওঁরা অন্য কোনও বদল করেনি।”

শেওয়াগ আরও জানাচ্ছেন, অন্য মরশুমেট মত আরসিবি এবার কোহলি, এবি ডিভিলিয়ার্সের ওপর নির্ভরশীল নয়। লোয়ার অর্ডার অনেক ম্যাচে কার্যকরী ভূমিকা রাখছে। “অন্য মরশুমে প্রতিপক্ষ জানত, মাত্র দুজনকে আউট করলেই কেল্লাফতে। তবে এবার ওদের একাদশে এরকম চারজন তারকা রয়েছে, বোলার বাদ দিয়ে। দীনেশ কার্তিক, ম্যাক্সওয়েল, এবং অন্যান্যরা প্রত্যেকে একটা করে ম্যাচ জিতিয়েছেন। মনে হচ্ছে এটা আরসিবির বছর।”

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 virender sehwag on rcbs captainship faf du plessis virat kohli