scorecardresearch

বড় খবর

কেন ওপেন থেকে হঠাৎ হঠানো হল ভেঙ্কটেশকে, নাইটদের আসল পরিকল্পনা ফাঁস

সোমবার ফিঞ্চের সঙ্গে ওপেন করতে পাঠানো হয়েছিল সুনীল নারিনকে। ভেঙ্কটেশ আইয়ারকে ফিনিশারের ভূমিকায় নামিয়ে আনা হয়।

রাজস্থান রয়্যালস ম্যাচে ব্যাটিং অর্ডার বদলে নামানো হয়েছিল ভেঙ্কটেশ আইয়ারকে। নাইটদের হয়ে চলতি মরশুমে প্ৰথম ছয় ম্যাচেই ওপেন করতে দেখা গিয়েছিল তারকাকে। তবে সোমবার বিশাল রান তাড়া করার সময় কেকেআর ফিঞ্চের সঙ্গে সুনীল নারিনকে ওপেনিংয়ে পাঠিয়েছিল। ভেঙ্কটেশকে ফিনিশারের ভূমিকায় ব্যবহার করা হয়।

এর আগেও নারিনকে ওপেনার হিসাবে দেখা গিয়েছিল একাধিকবার। তবে সোমবার নারিন দলকে বিধ্বংসী সূচনা উপহার দিতে পারেননি। প্ৰথম ওভারেই আউট হয়ে যান তিনি। কোনও বল ফেস করার আগে নারিন রান আউট হয়ে যান। তাই ব্যাট হাতে নিজের ফর্ম প্রকাশ করার সুযোগই পেলেন না তিনি।

আরও পড়ুন: আইয়ার বনাম আইয়ার! মাঠের মধ্যেই চুলোচুলি ভেঙ্কটেশ-শ্রেয়সের, কে দোষী, ভিডিওয় দেখুন

ব্যাটিং অর্ডারের এই রদবদল ঘিরে ম্যাচের পরেই যুক্তি দিয়ে যান নাইটদের হেড কোচ ব্রেন্ডন ম্যাককালাম। বলে দেন, “নারিন-ফিঞ্চ কম্বিনেশন ওপেনিংয়ে সফল হবে, ভাবা হয়েছিল। উইকেট সহজ হয়ে আসছিল। হাই স্কোরিং ম্যাচে এটা আমাদের মাথায় ছিল। আর নারিন যেভাবে ব্যাট করে সেটা সবাই জানেন। দুর্ভাগ্যজনকভাবে নারিন কোনও বল ফেস করতে পারল না। এরকম হয়েই থাকে। তবে ফিঞ্চ-শ্রেয়স আইয়ার টপ অর্ডারে দারুণ ব্যাট করেছে।”

নাইটদের প্ল্যানিং ছিল শেষের দিকে অশ্বিনের মোকাবিলা যাতে করতে পারেন ভেঙ্কটেশ আইয়ার। তবে সেই প্ল্যানিং সফল হয়নি। ৭ বলে ৬ রান করে চাহালের বলে আউট হয়ে ফিরতে হয় নাইটদের অলরাউন্ডারকে।

“মাঝের ওভারে স্পিনের, বিশেষ করে চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিনের যাতে ও মোকাবিলা করতে পারে, সেই কারণে ওঁকে ব্যাটিং অর্ডারে নামিয়ে দেওয়া হয়েছিল। স্পিনের বিরুদ্ধে ও দারুণ খেলে। এক প্রান্তের বাউন্ডারি শর্ট হওয়ায় ও যাতে সেই বিষয় কাজে লাগাতে পারে, সেটাই আমাদের ভাবনায় ছিল।”

এমনটা জানিয়ে দলের স্পিডস্টার প্যাট কামিন্সের পাশে দাঁড়িয়েছেন তিনি। রাজস্থান ম্যাচে বল হাতে বেশ খরুচে ছিলেন অজি তারকা। জস বাটলারের হাতে বেদম মার হজম করেছেন।

তবে ম্যাককালাম বলে দিয়েছেন, “আমার ব্যক্তিগত ধারণা প্যাট এদিন ভালো বোলিং করেছে। তবে ভাগ্য ওঁর সঙ্গে ছিল না। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে চাপের মুখে ওঁকে বল করতে হয়েছে। কখনও কখনও বোলিং পরিসংখ্যানের বাইরেও বোলারদের পারফরম্যান্স যাচাই করতে হয়। মেনে নিচ্ছি, ও সেভাবে প্রভাব ফেলতে পারেনি। তবে ও কোয়ালিটি প্লেয়ার। দ্রুত নিজের সেরা ফর্মে ফিরবে।”

রাজস্থান রয়্যালসের কাছে হারের সঙ্গে সাত ম্যাচে চতুর্থ হার হজম করল নাইট রাইডার্স। আপাতত লিগ টেবিলে ষষ্ঠ স্থানে রয়েছে কেকেআর।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 why venkatesh iyer was not used as an opener in kkr vs rr match explains head coach brendon mccullum