scorecardresearch

বড় খবর

ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ঋদ্ধি! KKR কেন বাংলার তারকাকে নিল না, উঠছে প্রশ্ন

প্ৰথমে ব্যাট করে সিএসকেকে রবিবার টানেন রুতুরাজ গায়কোয়াড ফিফটি করে চেন্নাইকে পৌঁছে দেন ১৩৩/৫-এ।

ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ঋদ্ধি! KKR কেন বাংলার তারকাকে নিল না, উঠছে প্রশ্ন

সিএসকে: ১৩৩/৫
গুজরাট টাইটান্স: ১৩৭/৩

কেকেআর চলতি আইপিএলে এখনও নির্দিষ্ট একাদশ সেট করে উঠতে পারেনি। মিউজিক্যাল চেয়ারের মত প্রত্যেক ম্যাচেই আলাদা আলাদা দল খেলানো হচ্ছে। যা নিয়ে বিস্তর আলোচনা হচ্ছে। চলতি লিগে তিনজন আলাদা আলাদা উইকেটকিপার-ব্যাটসম্যান খেলিয়েছে কেকেআর। কখনও স্যাম বিলিংস, কখনও বাবা ইন্দ্রজিৎ কখনও আবার শেলডন জ্যাকসন জায়গা পেয়েছেন দলে। কেউই ধারাবাহিক নন।

কেকেআরকে দেখিয়েই যেন ম্যাচের পর ম্যাচ রান করে চলেছেন ঋদ্ধিমান সাহা। ওপেনার এবং ব্যাটসম্যান- দুই ভুমিকাতেই ব্যাট হাতে আগুন ঝরাচ্ছেন বাংলার তারকা। যে দুই পজিশনে কেকেআর প্রতি ম্যাচেই নতুন নতুন প্লেয়ার বা কম্বিনেশন- সেই দুই ভূমিকাতেই ঋদ্ধিমান গুজরাটকে ম্যাচ জেতাচ্ছেন অবলীলায়।

আরও পড়ুন: কখনও বুদ্ধদেব, কখনও মমতা-অমিত শাহ! রাজনীতির সঙ্গে কি ফ্লার্ট করছেন সৌরভ

রবিবার ফের একবার হাফসেঞ্চুরি করে গুজরাটকে জিতিয়ে গেলেন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। সিএসকের ১৩৪ রান তাড়া করতে নেমে ওপেনার ঋদ্ধিমান করে গেলেন ৫৭ বলে ৬৭ রানের ঝকঝকে ইনিংস। আটটা বাউন্ডারির সঙ্গে একটা ওভার বাউন্ডারিও হাঁকালেন। ঋদ্ধিমানের ব্যাটে ভর করেই।গুজরাট হাতে ৭ উইকেট নিয়ে পাঁচ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছল।

এমনিতে রবিবার ম্যাচের কোনও গুরুত্বই ছিল না। সিএসকে আগেই ছিটকে গিয়েছে প্লে অফের দৌড় থেকে। অন্যদিকে, গুজরাট প্লে অফে পৌঁছে গিয়েছে প্ৰথম দল হিসেবে। তবুও সিএসকের সামনে ছিল সম্মান রক্ষার লড়াই। ঋদ্ধিমানের ব্যাটে সেই সম্মানের জয়ও পেল না চেন্নাই।

আইপিএলে প্রথম দিকে কয়েকটি ম্যাচে জায়গা পাননি। ম্যাথু ওয়েডকে খেলাচ্ছিল টাইটান্স ম্যানেজমেন্ট। তবে ওয়েড ব্যর্থ হতেই সুযোগ জোটে বাংলার তারকার। তারপর নিয়মিত ব্যাট হাতে রানের বন্যা বইয়ে চলেছেন। ৮ ম্যাচে ঋদ্ধিমান চলতি আইপিএলে করে ফেললেন ২৮১ রান। দলের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

আর ঋদ্ধিমানের দুর্ধর্ষ পারফরম্যান্সে ফের একবার আলোচনায় উঠে আসছে নিলামে ঋদ্ধিমানের মত কেন স্থানীয় তারকা এবং অভিজ্ঞতায় ভরপুর তারকাকে পাওয়ার জন্য ঝাঁপাল না কেকেআর।

যাইহোক, চেন্নাই রবিবার শুরুতে ব্যাট করে ১৩৩/৫-এর বেশি তুলতে পারেনি ওয়াংখেড়ের স্লো পিচে। রুতুরাজ গায়কোয়াড (৪৯ বলে ৫৩) এবং জগদীশন (৩৩ বলে ৩৯) করে দলকে ১৩৩-এ পৌঁছে দিয়েছিলেন। তবে ঋদ্ধির ব্যাটে শেষমেশ সবাই ম্লান, রবিবারও। তিনিই ম্যাচের সেরা।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 wriddhiman saha star as gujarat titans beat csk