scorecardresearch

ধোনির নেতৃত্ব দেখে বাকরুদ্ধ সৌরভ! বড় বিশেষণে মাহিকে কুর্ণিশ মহারাজের

সৌরভের মুখে শেষমেশ ধোনি-স্তুতি

ধোনির নেতৃত্ব দেখে বাকরুদ্ধ সৌরভ! বড় বিশেষণে মাহিকে কুর্ণিশ মহারাজের

দশমবার ফাইনালে পৌঁছেছে চেন্নাই সুপার কিংস। কোয়ালিফায়ারের প্ৰথম ম্যাচেই বাজিমাত করেছেন ধোনিরা। এর পরেই ধোনির নেতৃত্বের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ গঙ্গোপাধ্যায়। ইন্ডিয়া টুডেকে মহারাজ বলে দিয়েছেন, “চেন্নাই সুপার কিংস এবং মহেন্দ্র সিং ধোনি দুজনেই দুর্ধর্ষ। ওঁরা দেখিয়ে দিয়েছে, কীভাবে বড় ম্যাচ জিততে হয়। ধোনি অধিনায়কত্বে অসাধারণ।”

মঙ্গলবার চিপকে প্ৰথম কোয়ালিফায়ারে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং টেবিল টপার গুজরাট টাইটান্স-কে কার্যত উড়িয়ে দিয়েছে ধোনির সিএসকে। ১৫ রানে জিতে ফাইনালে পৌঁছে গিয়েছে সিএসকে।

প্রথমে ব্যাট করে ডেভন কনওয়ে এবং রুতুরাজ গায়কোয়াড দলকে ১৭২ রানে লড়াই করার মত স্কোরে পৌঁছে দিয়েছিলেন। এরপরে রান চেজ করতে নেমে গুজরাট স্রেফ ধোনির ফিল্ডিং সাজানো এবং বুদ্ধিদীপ্ত বোলিং পরিবর্তনে ধসে যায়। ১৬ বলে ৩০ করে রশিদ খান একটা সময়ে সিএসকের হাত থেকে ম্যাচ প্রায় বের করে এনেছিলেন। তবে ধোনির বুদ্ধির কাছে তাঁকেও হার মানতে হয়।

রশিদের জন্য ধোনির প্ল্যান ছিল খুব সিম্পল। বোলারকে দিয়ে অফস্ট্যাম্পের বাইরে বল করালেন। ডিপ স্কোয়ার পয়েন্টে একজনকে দাঁড় করিয়ে দিলেন। তুষার দেশপান্ডের প্ৰথম বল রশিদের ব্যাটের নাগাল এড়িয়ে অফস্ট্যাম্প দিয়ে উইকেটকিপারের হাতে চলে যায়। ডট বল হজম করার পরের বলেই রশিদ সেই একই ধরণের বোলিংয়ে তেড়েফুঁড়ে আক্রমণ শানালেন। আর রশিদের শট-ই ডিপ পয়েন্টে তালুবন্দি করলেন ফিল্ডার যাঁকে এক ইঞ্চিও সরতে হল না।

আইপিএলে উদীয়মান তারকাদের নিয়েও উচ্ছ্বসিত সৌরভ। মহারাজ বলেছেন, “রিঙ্কু সিং দারুণ ব্যাটিং করেছে। ধ্রুব জুড়েল, যশস্বী জয়সোয়ালও দারুণ ব্যাটিং করেছে। পাঞ্জাব কিংসের হয়ে ভালো খেলেছে জিতেশ শর্মা। সূর্যকুমার যাদব, তিলক ভার্মা-ও আস্থা জুগিয়েছে। আইপিএল সত্যিকারের বড় টুর্নামেন্ট। এরা সকলেই প্রত্যাশার বাইরে গিয়ে দুর্দান্ত খেলেছে।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2023 sourav ganguly heaps praise on ms dhoni captaincy during gt vs csk qualifier 1