scorecardresearch

বাদ পড়লেন নভিন! কোহলির সঙ্গে ঝামেলায় জড়ানো আফগানকে কেন বাইরে রাখল লখনৌ

লখনৌ দলে নভিন উল হক বাদ পড়ার পরেই আলোচনা তুঙ্গে

বাদ পড়লেন নভিন! কোহলির সঙ্গে ঝামেলায় জড়ানো আফগানকে কেন বাইরে রাখল লখনৌ

ঠিক ছয়দিন আগে মাঠে, ম্যাচের পর আগুন ছড়িয়ে দিয়েছিলেন তিনি। যা নিয়ে এখনও অন্তহীন আলোচনা চলছে। ক্রিকেটীয় পারফরম্যান্স নয়, বরং কোহলির সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েছিলেন। আরসিবির বিরুদ্ধে বিতর্কিত ম্যাচ আপাতত অতীত। তবে গুজরাট টাইটান্স ম্যাচে লখনৌয়ের একাদশ থেকে এবার বাদ পড়লেন বিতর্কিত আফগান তারকা নভিন উল হক।

রবিবার দুপুরে আইপিএল-এ শুরু হয়েছে ‘ব্যাটেল অফ ব্রাদার্স’। যেখানে হার্দিক পান্ডিয়ার গুজরাটের বিরুদ্ধে নেমেছে ক্রুনাল পান্ডিয়ার লখনৌ। সেই আলোচিত ম্যাচেই এবার জায়গা জুটল না নভিন উল হকের। অবশ্য লখনৌয়ের রবিবার নভিনকে।বাইরে রাখার সিদ্ধান্ত পুরোটাই ক্রিকেটীয় কম্বিনেশনের কারণে।

কেএল রাহুল সেই বিতর্কবিদ্ধ আরসিবি ম্যাচেই চোট পেয়েছিলেন। তারপরে গোটা আইপিএল তো বটেই আসন্ন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকেও ছিটকে গিয়েছেন।

আর কেএল রাহুলের চোটে লখনৌকে নতুন করে দলের কম্বিনেশন সেট করতে হচ্ছে। কেএল রাহুলের জায়গায় দলের নেতৃত্ব দিচ্ছেন ক্রুনাল পান্ডিয়া। যিনি রবিবার নেতৃত্বে অভিষেক ঘটালেন ভাই হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স-এর বিপক্ষে। কেএল রাহুল ছিটকে যেতেই লখনৌয়ের ওপেনিং কম্বিনেশনেও বদল ঘটেছে। এতদিন কাইল মায়ের্স ছিলেন রাহুলের ওপেনিং পার্টনার। রবিবার চলতি আইপিএলে প্ৰথমবার খেলতে নামবেন কুইন্টন ডিকক। আন্তর্জাতিক ক্রিকেটে রানের বন্যা বইয়ে দেওয়া তারকা এদিন ডাগ আউট গরম করছিলেন। তবে রাহুলের চোটে তাঁর ভাগ্যে অবশেষে শিকে ছিঁড়ল। তিনি কাইল মায়ের্সের সঙ্গে ওপেন করতে নামবেন।

আর কুইন্টন ডিকক খেলায় একজন বিদেশিকে বাইরে বসতে হত। দুর্ভাগ্যজনকভাবে সেই বিদেশি হতে হল নভিন উল হক। আর পেস বিভাগে মহসিন খানের সঙ্গে ফেরানো হল আবেশ খানকে। প্ৰথম একাদশ থেকে বাদ পড়েছেন মনন ভোহরাও। স্বপ্নিল সিং অভিষেক ঘটালেন করণ শর্মার জায়গায়।

এতদিন মার্ক উড উড খেলতে না পারায় নভিন উল হককে খেলাচ্ছিল লখনৌ। বল হাতেও ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করছিলেন তিনি। পাঁচ ম্যাচে খেলেই ৭ উইকেট দখল করে নিয়েছিলেন। ইকোনমি রেট বেশ প্রভাব ফেলার মত- ৬.১৩। তবে তাঁর দুর্ভাগ্য, কম্বিনেশনের কারণেই শেষমেশ বাইরে বসতে হল রবিবার।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2023 why naveen ul haq left out of lsg xi against gujarat titans