KKR-এর এই তারকা অস্ট্রেলিয়ার ধনীতম ক্রিকেটার! বড় খবর জানাল অজি মিডিয়া

নেতৃত্ব দেওয়ার জন্য গত মরশুমে অতিরিক্ত ২ লক্ষ অস্ট্রেলীয় ডলার ইনসেন্টিভ পেয়েছেন প্যাট কামিন্স।

অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের মধ্যে ধনীতম কেকেআর তারকা প্যাট কামিন্স। অস্ট্রেলীয় প্রচারমাধ্যমে বলা হচ্ছে, তারকা অলরাউন্ডারের বার্ষিক উপার্জন ২ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার। সিডনি মর্নিং হেরাল্ড এবং দ্য এজ-এ বলা হয়েছে, ২৯ বছরের অস্ট্রেলীয় তারকা জাতীয় দলের খেলার জন্য আয় করেন ১.৮ মিলিয়ন অস্ট্রেলীয় ডলার। আর জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার জন্য কামিন্স ইনসেন্টিভ হিসাবে পান অতিরিক্ত ২ লক্ষ অস্ট্রেলীয় ডলার।

সেই রিপোর্টে প্রকাশ করা হয়েছে অজি ক্রিকেটারদের বার্ষিক উপার্জন তালিকা। আর টানা তিন বছরের মত এবারেও অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের মধ্যে আয়ের নিরিখে শীর্ষে কামিন্স। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন কামিন্সের বোলিং পার্টনার জস হ্যাজেলউড। তারপরে পরপর রয়েছেন ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানে এবং স্পিনার নাথান লিয়ন।

Pat Cummins

সেই প্রতিবেদন অনুযায়ী, “হ্যাজেলউড পকেটস্থ করেছেন ১.৬ মিলিয়ন অস্ট্রেলীয় ডলার, ওয়ার্নারের উপার্জন ১.৫ মিলিয়ন, স্টার্ক ১.৪ মিলিয়ন, স্মিথ ১.৩ মিলিয়ন, লাবুশানে ১.২ মিলিয়ন এবং লিয়নের আয় ১.১ মিলিয়ন।” এই আয় পুরোটাই অজি বোর্ডের বেতনের হিসাবে। আইপিএল চুক্তির অর্থ এতে ধরা নেই।

আরও পড়ুন: জঘন্যতম পারফরম্যান্স! এই তিন তারকাকে নিলামের আগেই ছাঁটাইয়ের পথে হাঁটছে KKR

গত মরশুমে মাত্র দুটো টেস্ট খেলেও এই তালিকায় পঞ্চম থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন হ্যাজেলউড। তিনিই সবথেকে বেশি আয়ের অংকে বাকিদের টেক্কা দিয়েছেন। তারকা পেসার এসেজে প্ৰথম টেস্ট খেলার সময়ে ইনজুরির কবলে পড়েন। তারপরে সাইড স্ট্রেনের কারণে বাকি সিরিজে আর খেলতে পারেননি।

হ্যাজেলউড যেমন পঞ্চম থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন, তেমন নেমে যাওয়াদের তালিকায় শীর্ষে স্মিথ। তিনি দ্বিতীয় স্থান থেকে পঞ্চম স্থানে নেমে গিয়েছেন। আইসিসির ক্রমপর্যায়ে শীর্ষে থাকা লাবুশানে ষষ্ঠ স্থানে রয়েছেন।

আগামী সপ্তাহেই অস্ট্রেলিয়া শ্রীলঙ্কা সফরে আসছে। এক মাস ধরে দ্বীপরাষ্ট্রে দুটো টেস্ট, তিনটে টি২০ এবং পাঁচটি ওয়ানডে খেলবে। জুনের ৭ তারিখে শ্রীলঙ্কা সফর শুরু হচ্ছে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে টি২০ ম্যাচের মাধ্যমে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Kkrs pat cummins is the highest paid cricketer in australia

Next Story
মাঠেই অশ্বিনের ওপর ক্ষেপলেন রিয়ান পরাগ, দেখালেন লাল চোখ, ভিডিওয় দেখুন হুলুস্থুল কাণ্ড