scorecardresearch

বড় খবর

সুযোগ না পেয়ে দেশ ছেড়েছিলেন! IPL-এর দুর্ধর্ষ ফর্মে এবার বিশ্বকাপ খেলবেন অস্ট্রেলিয়ার হয়ে

অস্ট্রেলিয়ায় নয় টিম ডেভিড খেলেন সিঙ্গাপুরের হয়ে। এবার আইপিএলে ভালো খেলার সুবাদে জাতীয় দলে জায়গা পেতে পারেন তারকা।

ক্রিকেট কেরিয়ারের জন্য নিজের দেশ ছেড়েছেন। এমন ঘটনা নতুন কিছু নয়। অস্ট্রেলিয়ায় সুযোগ না পেয়ে পেসার ডার্ক ন্যানেস হল্যান্ডের হয়ে খেলেছিলেন। ইংল্যান্ডের সীমিত ওভারের ক্যাপ্টেন ইয়ন মর্গ্যান আবার আয়ারল্যান্ডের। এমন নজির রয়েছে ভুড়ি ভুড়ি।

তবে বিদেশের ক্রিকেট লিগে দুর্ধর্ষ খেলার সুবাদে এবার নিজের দেশেই সুযোগ পেতে পারেন দেশ ছাড়া এক অস্ট্রেলীয়। ভাইটালিটি ব্লাস্ট এবং আইপিএলে দুরন্ত খেলেছেন টিম ডেভিড। অস্ট্রেলীয় হলেও যিনি খেলেন সিঙ্গাপুরের জাতীয় দলে। তবে পারফরম্যান্সের নিরিখে তাঁকে এবার অস্ট্রেলিয়ার জাতীয় দলে দেখা যেতে পারে। এমন ইঙ্গিত দিয়েছেন স্বয়ং অস্ট্রেলিয়ায় সীমিত ওভারের নেতা ফিঞ্চ।

আরও পড়ুন: IPL জয় বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার সমান! ট্রফি জিতেই বিতর্কের আগুন জ্বালালেন গিল

সিঙ্গাপুরে জন্ম হলেও টিম ডেভিড আদতে অস্ট্রেলিয়ান। সিঙ্গাপুরের জাতীয় দলের হয়ে ১৪টি টি২০ ম্যাচ খেলেছেন আন্তর্জাতিক পর্যায়ে। তবে তিনি সাম্প্রতিক সময়ে শিরোনামে উঠে এসেছেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দুরন্ত খেলার সুবাদে। ২৬ বছরের তারকা ব্যাটার মুম্বইয়ের হয়ে দুর্ধর্ষ ফর্মে ছিলেন। ভাইটালিটি ব্লাস্টে-ও ল্যাঙ্কশায়ারের হয়ে নিজের জাত চিনিয়ে ২৫ বলে ৬০ রানের বিষ্ফোরক ইনিংস খেলেছেন।

অস্ট্রেলিয়ায় জাতীয় দলের সম্ভবনার মধ্যেই তাঁকে অবশ্য শ্রীলঙ্কা সফরকারী দলে রাখা হয়নি। তবে টি২০ বিশ্বকাপের ভাবনায় টিম ডেভিড রয়েছেন। এমন ইঙ্গিত দিয়েছেন ক্যাপ্টেন ফিঞ্চ।

ফক্স স্পোর্টস-কে ফিঞ্চ জানিয়েছেন, “আমার মনে হয় ওঁকে জাতীয় দলে জায়গা দেওয়া হতে পারে। বেশ কিছুদিন ধরেই ও দারুণ ফর্মে রয়েছে। আইপিএলের শেষদিকে ও দারুণ খেলেছে। নিজের সেরা ধ্বংসাত্মক মেজাজে ছিল ও। প্ৰথম বল থেকেই হাঁকাতে খুব বেশি ব্যাটসম্যান পারে না। ওর মধ্যে সেই দক্ষতা রয়েছে। ধসরাবাহিক ভাবে ও ভালো খেলায় ও আগামী দিনে আমাদের চিন্তাভাবনায় ভালো মত রয়েছে।”

চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়াতে বসছে টি২০ বিশ্বকাপের আসর। ঘরের মাঠে বিশ্বকাপ খেলার আগে অস্ট্রেলিয়া হাফডজন ওয়ানডে এবং পাঁচটি টি২০ খেলবে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Mumbai indians tim david likely to get selected in australias t20 world cup after ipl performance hints aaron finch