সেঞ্চুরির হ্যাটট্রিকে ইরানির ইতিহাস হনুমা বিহারীর

ইরানি ট্রফিতে টানা তিন ইনিংসে সেঞ্চুরি করে ইতিহাস লিখলেন হনুমা বিহারী। শুক্রবার নাগপুরের বিধর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অবশিষ্ট ভারত দলের হয়ে এই রেকর্ড করলেন অন্ধ্রপ্রদেশের বছর পঁচিশের ক্রিকেটার।

By: Published: February 15, 2019, 4:23:11 PM

ঘরোয়া ক্রিকেটে অনন্য নজির গড়লেন হনুমা বিহারী। ইরানি ট্রফিতে টানা তিন ইনিংসে সেঞ্চুরি করে ইতিহাস লিখলেন অন্ধ্রপ্রদেশের বছর পঁচিশের ক্রিকেটার। শুক্রবার নাগপুরের বিধর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অবশিষ্ট ভারত দলের হয়ে এই রেকর্ড করলেন বিহারী। ২০১৮ সালে বিধর্ভের বিরুদ্ধে ১৮৩ রানের ইনিংস খেলা বিহারী ২০১৯-এ দুই ইনিংসে সেঞ্চুরি পেলেন।

বিহারীর ব্যাটে অবশিষ্ট ভারত দল ম্যাচের কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসে। প্রথম ইনিংসে তাঁর ১১৪ রানের ইনিংসে ভর করে রাহানে অ্যান্ড কোং ৩৩০ রান তুলতে সমর্থ হয়। এরপর দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি হাঁকান বিহারী। তাঁর ব্যাটেই ২০০ রানের লিড পার করে যায় অবশিষ্ট ভারত দল। এই নজিরের সঙ্গেই শিখর ধাওয়ানের পর প্রথম ব্যাটসম্যান হিসেবে বিহারী ইরানি কাপের প্রতি ইনিংসে শতরান পেলেন। ২০১১-তে গব্বর রঞ্জি চ্যাম্পিয়ন রাজস্থানের বিরুদ্ধে এই নজির গড়েন। বিহারী এই নিয়ে ৬৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১৭টি সেঞ্চুরি করে ফেলেলেন। তাঁর রান ৫৪৬৫*। ১০৭* ইনিংসে তাঁর গড় ৫৭.৭২*।

আরও পড়ুন: এ যেন সব্যসাচী! দু’হাতেই বল করেন অক্ষয়

গতবছর বিহারী দেশের জার্সিতে টেস্ট অভিষেক করেছিলেন ইংল্যান্ডের মাটিতে। অসাধারণ ব্রিটিশ বোলিংয়ের বিরুদ্ধে ১৬৭ রান করেন। এখনও পর্যন্ত বিহারী চারটি টেস্টের সাত ইনিংসে ব্যাট করেছেন। তাঁর গড় ২৩.৮৬। সদ্যসমাপ্ত রঞ্জি ট্রফিতে বিহারী খেলেননি। কিন্তু ইন্ডিয়া এ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে খেলেছেন। গত মাসে তিরুঅনন্তপুরমে তিনটি লিস্ট-এ ম্যাচে বিহারী ১২৪ রান করেন। এর মধ্যে একটি ৯২ রানের ইনিংসও রয়েছে। এর পাশাপাশি একটি উইকেটও পান বিহারী। দেখতে গেলে দুরন্ত সময়ের মধ্যে দিয়েই যাচ্ছেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Irani cup hanuma vihari creates history with third consecutive ton75202

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং