বড় খবর

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন পাঠান, বড় সিদ্ধান্তের পিছনে সলমন খান

প্রথমবারের লঙ্কান প্রিমিয়ার লিগে পাঁচটি দল রয়েছে- কলম্বো কিংস, ডাম্বুলা হকস, গল গ্লাডিয়েটর্স, জাফনা স্টালিয়ন এবং ক্যান্ডি টাসকার্স। সালমান খানের ক্যান্ডি দলে রয়েছেন ক্রিস গেইল।

টি২০ ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছিলেন। তবে সেই অবসর ভেঙে ফের মাঠে বল করতে নামছেন ইরফান পাঠান। লঙ্কান প্রিমিয়ার লিগে খেলবেন তিনি ক্যান্ডি ফ্র্যাঞ্চাইজির হয়ে। যে দলের মালিক আবার সালমান খান।

ক্যান্ডি টাসকার্স দলে পাঠানের সতীর্থ হিসাবে পাবেন ওয়াহাব রিয়াজ, কুশল পেরেরা, ক্রিস গেইলকে। কোচিং স্টাফ হিসাবে রয়েছেন হাসান তিলকরত্নের মত তারকা। সালমান খানের বরাবরের গুণমুগ্ধ তিনি। সেই সালমান খানের দলের কাছ থেকে প্রস্তাব পেয়ে দ্বিতীয়বার ভাবেননি তিনি।

আরো পড়ুন: শাহরুখকে টেক্কা দিতে এবার ফ্র্যাঞ্চাইজি মালিক সালমান, গেইল খেলবেন ভাইজানের দলে

ইএসপিএন ক্রিকইনফো-কে দেওয়া সাক্ষাৎকারে পাঠান জানিয়েছেন, “আমি এই লিগে খেলার জন্য মুখিয়ে রয়েছি। আমি টি২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছি। তবে বিদেশের বিভিন্ন প্রান্তের লিগে খেলব। আশা করি এই লিগে খেলা উপভোগ করতে পারব। যা গত দুবছর পারিনি। ব্যক্তিগতভাবে আমার ধারণা, এখনো আমার মধ্যে খেলা বেঁচে রয়েছে। ধীরে ধীরে খেলা শুরু করব। তারপর দেখা যাক কোনদিকে বিষয়টা গড়ায়।”

খেলার পাশাপাশি কোচিংও করাতে ইচ্ছুক তিনি। সেই ইঙ্গিত দিয়ে জানিয়েছেন, “ঘরোয়া ক্রিকেট নিয়ে বিষয়টা একটু পরিষ্কার হোক, তারপরেই যে কোনো দলকে সাহায্য করতে প্রস্তুত। নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে ভালো লাগবে। আমি সবসময় প্রস্তুত।”

শেষবার পাঠানকে চ্যারিটি ক্রিকেট ম্যাচে লিজেন্ডস দলের হয়ে খেলতে দেখা গিয়েছিল। বর্তমানে আইপিএলে ধারাভাষ্যকারের কাজ করছেন।

লঙ্কান প্রিমিয়ার লিগের বিনিয়োগ করেছে সোহেল খান ইন্টারন্যাশনাল কনসর্টিয়াম নামক সংস্থা। যেখানে শেয়ার রয়েছে সালমান খান, পিতা সেলিম খানের। ক্যান্ডি ফ্র্যাঞ্চাইজির মালিকানা সালমান খানের পরিবারের দখলে। সোহেল খান বিবৃতিতে জানিয়েছেন, “ইরফানের অন্তর্ভুক্তি শুধুমাত্র দলের শক্তিই বাড়াবে না, সেই সঙ্গে ওঁর অভিজ্ঞতা দলের সম্পদ হতে চলেছে।”

লঙ্কান প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে নভেম্বরের ২১ তারিখ থেকে। শেষ হবে ডিসেম্বরের ১২ তারিখ। প্রথমবারের লঙ্কান প্রিমিয়ার লিগে পাঁচটি দল রয়েছে- কলম্বো কিংস, ডাম্বুলা হকস, গল গ্লাডিয়েটর্স, জাফনা স্টালিয়ন এবং ক্যান্ডি টাসকার্স। লঙ্কান প্রিমিয়ার লিগে আর যে সমস্ত তারকারা যোগ দিচ্ছেন তাঁরা হলেন, শোয়েব মালিক (জাফনা স্টালিয়ন), ডেভিড মিলার, কার্লোস ব্রেথওয়েট (ডাম্বুলা হকস), আন্দ্রে রাসেল, ফাফ ডুপ্লেসিস, এঞ্জেলো ম্যাথিউজ (কলম্বো কিংস), লাসিথ মালিঙ্গা, শাহিদ আফ্রিদি, কলিন ইনগ্রাম, মহম্মদ আমের (গল গ্ল্যাডিয়েটর্স)।

কিছুদিন আগেই যদিও ডেভিড মিলার, আন্দ্রে রাসেল এবং ফাফ ডুপ্লেসিস জানিয়ে দিয়েছেন তাঁরা আসতে পারবেন না এই লিগে খেলতে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Irfan pathan returns to cricket will play in lanka premiere league

Next Story
মায়ের জন্যই ব্যাট হাতে তান্ডব চালাচ্ছেন ঈশান, নিজেই ফাঁস করলেন রহস্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com