scorecardresearch

বড় খবর

ISL 2019: জামশেদপুরের চাকরি ছেড়ে কলকাতায় কোপেল

বিশ্বকাপ ফুটবলের মাঝেই চলে আসল অ্যাটলেটিকো দে কলকাতার খবর। আগামী মরশুমের জন্য কোচ বেছে নিল দু’বারের আইএসএল চ্যাম্পিয়ন টিম।

Steve Coppell
ISL 2019: জামশেদপুরের চাকরি ছেড়ে কলকাতায় কোপেল। (ছবি: জামশেদপুর এফসি-র ফেসবুক পেজ)

বিশ্বকাপ ফুটবলের মাঝেই চলে আসল অ্যাটলেটিকো দে কলকাতার খবর। আগামী মরশুমের জন্য কোচ বেছে নিল দু’বারের আইএসএল চ্যাম্পিয়ন টিম। জামশেদপুর এফসি ও কেরল ব্লাস্টার্সের প্রাক্তন কোচ স্টিভ কোপেলই হলেন কলকাতার নতুন কোচ।

এই মরশুমে এটিকে-র পারফরম্যান্স একেবারেই সন্তোষজনক ছিল না। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার টেডি শেরিংহ্যামকে কোচ করে দেবজিৎ-বলবন্তদের মাথায় বসিয়ে ছিল এটিকে। শেরিংহ্যাম ব্যর্থ হওয়ায় দলের টিডি অ্যাশলে ওয়েস্টউডকে সেই দায়িত্ব দেওয়া হয়। কিন্তু বেঙ্গালুরু এফসি-কে আই-লিগ দেওয়া কোচও কলকে পাননি আইএসএল-এ। এরপর বাধ্য হয়ে দলের স্টার ফুটবলার রবি কিনকে প্লেয়ার-ম্যানেজারের ভূমিকা নিয়ে আসে এটিকে। যদিও ভাগ্য বদলায়নি এটিকে-র। টেবিলে ন’নম্বরে শেষ করে তারা। ১৮ ম্যাচে ১৬ পয়েন্টে থেমেছিল এটিকে।

নতুন দায়িত্ব পেয়ে খুশি কোপেল। বলছেন, “এটিকে-র হেড কোচের দায়িত্বে আসতে পেরে আমি খুশি হয়েছি। আইএসএল-এ এটিকে-র ইতিহাস অত্যন্ত গৌরবের। আমি আশা করি কঠোর পরিশ্রম আর স্কিলের হাত ধরেই আমরা ম্যাচ জিততে পারব। ফ্যানেদের ও ক্লাবের সঙ্গে জড়িত সবার লক্ষ্য পূরণ করতে পারব।” এটিকে-র প্রধান কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা জানিয়েছেন যে তাঁরা অভিজ্ঞ ও ভারসাম্যপূর্ণ একটা দল গঠন করতে চেয়েছিলেন। কোপেল যোগ দেওয়ায় তাঁরা অভিষ্ট লক্ষ্যে পৌঁছে যেতে পারবেন।’’

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2019 atk rope in steve coppell as head coach for upcoming season