বড় খবর

শেষ মুহূর্তের গোলে ড্র ইস্টবেঙ্গলের, টানা হাফডজন ম্যাচে অপরাজিত লাল হলুদ

নতুন বছরে আমূল বদলে গিয়েছে ইস্টবেঙ্গল। বিশেষ করে ব্রাইট এনখোবারে যোগ দেওয়ার পর। আক্রমণে ভেদশক্তি অনেকটাই বেড়েছে লাল হলুদ ব্রিগেডের।

ইস্টবেঙ্গল: ১ (স্কট নেভিল)

কেরালা ব্লাস্টার্স: ১ (জর্ডন মারে)

নতুন বছরে ইস্টবেঙ্গলের অশ্বমেধের ঘোড়া ছুটছিল। টানা পাঁচ ম্যাচ অপরাজিত ছিল লাল হলুদ দল। অবশেষে কিবু ভিকুনার কেরালা ব্লাস্টার্সের কাছে হেরে যাওয়ার উপক্রম হয়েছিল ফাউলারের দলের। তবে একদম শেষ মুহূর্তের গোলে শুক্রবার তিলক ময়দান স্টেডিয়ামে ইস্টবেঙ্গল ১-১ গোলে ড্র করল কেরালার কাছে। ম্যাচের গোল করে যান কেরালার জর্ডন মারে এবং ইস্টবেঙ্গলের স্কট নেভিল।

এদিন অদ্ভুত কান্ড ঘটল। আগের ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখে দল সাজান কোচ ফাউলার। তবে ম্যাচ শুরুর ২ মিনিটের মাথায় ঘোষণা করা হয় রাজু গায়কোয়াড অনুশীলনে চোট পাওয়ায় তাঁর জায়গায় খেলবেন রানা ঘরামি।

প্রথমার্ধে দুই দলই গোল করতে পারেনি। তবে বল পজিশন থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল কেরালাই। দুই দলই একাধিক গোলের সুযোগ তৈরি করে। কেরালার আব্দুল সামাদ এবং জর্ডন মারে শুরুর ৩৫ মিনিটের মধ্যেই গোল করে ফেলতে পারতেন। ভিসেন্তে গোমেজের আবার ফ্রি হেডার দুবার লক্ষ্যভ্রষ্ট হয়।ইস্টবেঙ্গলও সুযোগ তৈরি করে। তবে আলবিনো গোমস ইস্টবেঙ্গলের বেশ কিছু নিশ্চিত গোল বাঁচিয়ে দেন। প্রথমার্ধেই কেরালার জিকসন সিং এবং ইস্টবেঙ্গলের মিলন সিং হলুদ কার্ড দেখে বসেন।

বিরতির পর আক্রমণে তেজ বাড়ায় লাল হলুদ দলে। তবে ফাইনাল থার্ডে এদিন ইস্টবেঙ্গল সেভাবে দাঁত ফোটাতে পারছিল না ব্রাইট এনখোবার পরিচিত ফর্মে না থাকায়।

৬৪ মিনিটেই ইস্টবেঙ্গল গোল হজম করে বসে। গোলকিপার আলবিনো গোমস সরাসরি বল রেখেছিলেন জর্ডন মারের কাছে। ইস্টবেঙ্গলের তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে গোল করে যান মারে।

এর পর নির্ধারিত সময়েও ০-১ এ পিছিয়ে ছিল ফাউলারের দল। তবে সংযোজিত সময়ের ৫ মিনিটের মাথায় গোল করে স্কট নেভিল ইস্টবেঙ্গলকে কাঙ্খিত ১ পয়েন্ট এনে দেন।

আরো পড়ুন: স্টেইনম্যানের গোলে বেঙ্গালুরুকে হারাল ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গল একাদশ: দেবজিত মজুমদার, রাজু গায়কোয়াড, অঙ্কিত মুখোপাধ্যায়, স্কট নেভিল, ড্যানিয়েল ফক্স, মিলন সিং, স্টেইনম্যান, এনখোবার, নারায়ণ দাস, হাওবাম সিং, জ্যাক মাঘোমা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Isl 2020 21 east bengal vs kerala blasters match report robbie fowler analysis

Next Story
ফের নোংরা গালির শিকার সিরাজ, গাব্বায় ডাকা হল পুলিশকেও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com