scorecardresearch

বছর শেষের শীর্ষ স্থান ধরে রাখতে মরিয়া এটিকে মোহনবাগান, প্রতিপক্ষ এবার নর্থ ইস্ট

হাবাসের এটিকে মেরিনার্সরা বছর শেষ করেছে লিগ টেবিলে শীর্ষে থেকে। এবার নতুন বছরের শুরুর ম্যাচেই জয়ের ধারা অব্যাহত রাখতে চায় তারা।

বছর শেষের শীর্ষ স্থান ধরে রাখতে মরিয়া এটিকে মোহনবাগান, প্রতিপক্ষ এবার নর্থ ইস্ট

লিগ টেবলের শীর্ষে থেকে নতুন বছরে অভিযান শুরু করছে এটিকে-মোহনবাগান। আন্তোনিও লোপেজ হাবাসের দলের পরের ম্যাচ রবিবার নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে। চেন্নাইয়িন এফ সি-র সঙ্গে ড্র করার পর পাহাড়ি দলের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া রয় কৃষ্ণ, মনবীর সিংহরা। বৃহস্পতিবার সকালে অনুশীলনের পর শুক্রবার ইংরেজি নববর্ষ শুরুর দিনও ফুটবলারদের ছুটি দেননি সবুজ-মেরুন কোচ। অনুশীলন হয়েছে বিকেলে। নতুন বছরের হাবাসের দলের লক্ষ্য কী ? নর্থ ইস্ট ম্যাচ নিয়েই বা কী ভাবছেন তিরি, প্রীতম কোটাল, প্রণয় হালদাররা?

তিরি বলে গেলেন, “নতুন বছরে আমার লক্ষ্য অনুশীলনে আরও পরিশ্রম করে নিজের ভুল গুলোকে শুধরে নেওয়া। পাশাপাশি দলের জন্য নিজের সেরাটা উজাড় করে দেওয়া।” সেই সঙ্গে তিনি আরো বলেছেন, “লিগ শীর্ষে থেকে বছরের প্রথম ম্যাচ খেলতে নামছি বলে নর্থ ইস্টের বিরুদ্ধে আমরা কোনও বাড়তি সুবিধা পাব বলে মনে করি না। আবার চাপেও থাকব না। এটা আর একটা নতুন ম্যাচ। নতুন ভাবে শুরু করতে হবে। চেষ্টা করতে হবে আগের ম্যাচে যে ভুলগুলো করেছি সেগুলো যেন আর না হয়।”

আরো পড়ুন: বছরের প্রথম দিনেই বাবা হলেন সুপারস্টার, বোর্ডের টুইটে এল সুসংবাদ

নর্থ ইস্ট ম্যাচ খেলেই এটিকে মেরিনার্সরা নামছেন মুম্বই সিটি এফসির মত শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে। তবে তিনি জানাচ্ছেন, “নর্থ ইস্টের বিরুদ্ধে খেলার পর আমাদের ম্যাচ রয়েছে মুম্বই সিটি এফ সি-র সঙ্গে। যারা আমাদের সঙ্গে লিগ টেবলে টক্কর দিচ্ছে। কিন্তু আমরা এখন মুম্বই ম্যাচের কথা ভাবছি না। আমাদের কোচের দর্শন হল ম্যাচ ধরে ধরে এগোনো। আমরা সেটাই করার চেষ্টা করি।”

সাংবাদিক সম্মেলনে প্রতীম কোটাল আবার বলে দিলেন, “সার্বিকভাবে আশা করব নতুন বছরে করোনা মুক্ত হয়ে ফের স্বাভাবিক হবে আমাদের জীবন। ফুটবল ফিরবে নিজস্ব ছন্দে। গ্যালারিতে বসে সমর্থকরা আমাদের খেলা দেখার সুযোগ পাবেন। আর মাঠে আমার লক্ষ্য, যে দলে খেলছি সেই দলকে ট্রফি দেওয়া। নিজেকে আরও ধারাবাহিক করা।”

সঙ্গে তাঁর সংযোজন, “মুম্বই আমাদের সঙ্গে লিগ টেবলে সমান তালে টক্কর দিচ্ছে। ওই ম্যাচের আগে আমাদের নর্খ ইস্ট ম্যাচ জিততেই হবে। এই ম্যাচটা জিতে থাকলে লিগ টেবলে ভাল জায়গায় পৌঁছোনোর পাশাপাশি সবার আত্মবিশ্বাস বাড়বে। নতুন বছর জয় দিয়ে শুরু করতে চাই। মুম্বই ম্যাচের আগে তিন পয়েন্ট পাওয়াটা খুবই জরুরি।”

ড্র নয় জয়ই যে দলের মূলমন্ত্র তা খোলসা করে দিয়েছেন তিনি, “নর্থ ইস্ট যথেষ্ট শক্তিশালী দল। ওরা বেশিরভাগ ম্যাচ ড্র করছে। রক্ষণ জমাট করে খেলে। ফলে আমাদের সতর্ক থাকতে হবে। সেট পিসে গোল করার চেষ্টা করতে হবে। বছর শুরুর ম্যাচটা ড্র করতে চাই না। চেন্নাইয়িনের সঙ্গে আমরা খারাপ খেলেনি। লিগে দুটো-একটা ম্যাচ ড্র হবেই। আমরা লিগ শীর্ষে রয়েছি, সেটা ধরে রাখতে হবে এটা মাথায় নিয়েই নর্থ ইস্টের বিরুদ্ধে খেলতে নামব আমরা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2020 atk mohun bagan confident to put up a wining show against north east united fc