বড় খবর


ডার্বির আগে জিতেও বড় ধাক্কা এটিকেএমবি-র, হাবাসের কপালে চিন্তা ভাঁজ

কলকাতার লাখো লাখো ফুটবল প্রেমী জনতার নজর অবশ্য ২৭ তারিখ।।সেদিনই যে সুপার লিগের প্রাঙ্গণে যুযুধান লড়াইয়ে নামছে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান।

ডার্বির বল গড়াতে মাত্র আর কয়েকদিন। তারপরেই গোয়ার মাটিতে কলকাতার চিরপ্রতিদ্বন্দ্বী দ্বৈরথ। আইএসএলে ঐতিহাসিকভাবে প্রথমবার। সেই মেগা ডুয়েলে নামার আগেই চিন্তার ভাঁজ এটিকে মেরিনার্স কোচ আন্তোনিও লোপেজ হাবাসের কপালে। এমনিতে প্রথম ম্যাচ দুরন্ত শুরু করেছে আইএসএলে অভিষেক ঘটানো এটিকেএমবি। রয় কৃষ্ণ-র গোলে জয় পেয়েছে কেরালা ব্লাস্টার্সের বিপক্ষে।

তবে হাবাসের চিন্তা বাড়িয়েছে নির্ভরযোগ্য মিডফিল্ডার মাইকেল সুসাইরাজের চোটে। প্রথম ম্যাচ খেলতে নামার ১৪ মিনিটের মাথাতেই চোট পেয়ে মাঠ ছাড়েন সুসাইরাজ। কেরালা ডিফেন্ডার প্রশান্ত কারুথাডাথকুনির সঙ্গে সংঘর্ষে আহত হয়ে স্টেচারে বেরিয়ে যান।

আরো পড়ুন: ডার্বিতে হারছে ইস্টবেঙ্গল, আশা নিয়ে জানিয়ে দিলেন হাবাস ভক্ত সৌরভ

ডার্বির আগে এমন ঘটনায় হাবাস বেশ চিন্তিত। তিনি ম্যাচের পরেই সাংবাদিক সম্মেলনে জানান, “সুসাইরাজের চোট কতটা গুরুতর তা খতিয়ে দেখতে হবে। সর্বশক্তি দিয়ে সুসাইরাজকে যত তাড়াতাড়ি সম্ভব ফিট করে তুলতে হবে।”

সুসাইরাজকে নিয়ে আশঙ্কা থাকলেও হাবাস দলের পারফরম্যান্সে খুশি। জানান, “খেলা ছেড়ে এতদিন বাইরে থাকার পর মাঠে নেমে পারফর্ম করা বেশ শক্ত। তবে এটাই ফুটবল। দল দারুণ পারফর্ম করেছে।”

দলের পারফরম্যান্স বিশ্লেষণ করে স্প্যানিশ মায়েস্ত্রো আরো বলেছেন, “মাঝমাঠ এবং স্ট্রাইকারদের ভুল সংশোধন করতে হল। প্রণয়ের পরিবর্তে মনবীরকে নামানোর পরেই আমাদের খেলা উন্নত হল। গোল পাওয়ার জন্য প্রেসিং ফুটবল খেলা ছাড়া আর অন্য কোনো উপায় ছিল না। কেরালাও ভালো খেলেছে। তবে নিজেদের খেলায় আমি খুশি।”

কেরালা ম্যাচ ভুলে আপাতত হাবাসের নজরে কেবলই ইস্টবেঙ্গল ডার্বি। শুক্রবার থেকেই ইস্টবেঙ্গল ম্যাচকে পাখির চোখ করে নেমে পড়তে চান তিনি। সাফ জানিয়ে দিয়েছেন, “কেরালা ম্যাচ আপাতত অতীত। এখন সামনের ইস্টবেঙ্গল ম্যাচ নিয়ে ভাবতে হবে। চূড়ান্ত প্রস্তুতি নিয়ে ওদের বিরুদ্ধে নামতে হবে।”

হাবাস কী ঐতিহাসিক ডার্বি জিতে ব্যাম্বোলিনের মাঠে এটিকে মেরিনার্সদের হৃদয়ের সম্রাট হয়ে উঠতে পারবেন, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Isl 2020 atkmb coach habas eying for derby against sc east bengal after win over kerala

Next Story
আইএসএলে কোনো ফুটবলারের করোনা হলে কী হবে, টুর্নামেন্টের কড়া নিয়ম জানুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com