scorecardresearch

বড় খবর

শেষ মুহূর্তের গোলে হার বাঁচাল ইস্টবেঙ্গল, শেষ স্থান থেকেও উন্নতি রিভেরা ব্রিগেডের

ডার্বি হারের পরে ইস্টবেঙ্গলের ম্যাচ ছিল চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে। সেই ম্যাচে লাল হলুদের ভাগ্যে কী অপেক্ষা করছে সকলের নজর ছিল।

ইস্টবেঙ্গল: ২ (সিডোয়েল, হামতে)
চেন্নাইয়িন এফসি: ২ (হীরা মন্ডল-আত্মঘাতী, নিন্থই)

ডার্বির পরের ম্যাচেও জয়ের দেখা পেল না ইস্টবেঙ্গল। চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে শেষ মুহূর্তে গোলশোধ করে ২-২ গোলে ড্র করে লিগ তালিকায় নর্থ ইস্টকে পিছনে ফেলে দশ নম্বরে উঠে এল রিভেরার দল। ইস্টবেঙ্গলের হয়ে হীরা মন্ডল আত্মঘাতী গোল করার পরে ১৫ মিনিটেই লিড বাড়ান চেন্নাইয়িনের নিনথই। ৬১ মিনিটে ড্যারেল সিডোয়েল লাল হলুদ জার্সিধারীদের হয়ে একটি গোলশোধ করার পরে একদম শেষ মুহূর্তে ২-২ করে যান হামতে।

আগের ম্যাচে কিয়ানের ম্যাজিকে ডার্বিতে শোচনীয়ভাবে হেরেছিল ইস্টবেঙ্গল। সেই হারের ধাক্কা কাটিয়ে লাল হলুদ ফুটবলাররা জয়ে ফিরতে পারেন কিনা, সেদিকেই নজর ছিল সকলের।

আরও পড়ুন: সুভাষকে কেন নয় দ্রোণাচার্য! প্রশ্ন ব্রাত্য মহাগুরু কোলাসোর, মুখ খুললেন নঈমও

তবে খেলার বাঁশি বাজতে না বাজতেই হীরা মন্ডলের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ইস্টবেঙ্গল। বাঁ দিক থেকে তোলা জেরির ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদেরই জালে বল জড়িয়ে দেন হীরা।

অন্যদিন ঝলমল করতে থাকা হীরাই এদিনের খলনায়ক। আত্মঘাতী গোল করার পাশাপশি দ্বিতীয় গোলের ক্ষেত্রেও হীরার ‘অবদান’। লুজ বল ধরে আক্রমণ শানানো নিনথোইয়ের কাছে পজেশন হারিয়ে ফেলেন। বক্সের ডান দিকে ঢুকে ডান দিকের টপ কর্ণারের দিকে গোল করে যান চেন্নাইয়িন তারকা। অরিন্দমের কাছে কার্যত কোনও সুযোগই ছিল না।

আরও পড়ুন: আরও পড়ুন: সুভাষের নামে প্ৰথম সম্মানই ডার্বি-নায়ক কিয়ানকে! বড় ঘোষণা সবুজ-মেরুনের

দ্বিতীয় গোলের আগে হলুদ কার্ডও দেখে ফেলেন হীরা। বিরতির সময় ২-০ গোলে পিছিয়ে ছিল ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরে আসে রিভেরার দল। ৬১ মিনিটে জার্মানপ্রীত সিং আদিলকে ফাউল করে বসেন। সেই ফ্রিকিক থেকে দুরন্ত গোল করে ব্যবধান কমিয়ে দেন সিডোয়েল।

৭৭ মিনিটে ফ্রান সোটা আইএসএলে অভিষেক ঘটান পেরোসেভিচের বদলে। ৮৬ মিনিটে জোড়া পরিবর্ত ঘটান ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ। আদিল এবং হীরাকে তুলে তিনি নামিয়ে দেন রাজু গায়কোয়াড এবং মহম্মদ রফিককে।

৯১ মিনিটে আঙ্গুসানার কর্ণার থেকে মাথা ছুঁইয়ে গোল করে যান হামতে।

ইস্টবেঙ্গল: অরিন্দম ভট্টাচার্য, হীরা মন্ডল, কিয়াম, আদিল খান, ফ্রানজো প্রেসি, সৌরভ দাস, ড্যারেল সিডোয়েল, আঙ্গুসানা, পেরসেভিচ, মার্সেলো রিবেইরো, নাওরেম সিং

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2021 22 hnamte late equalizer earns east bengal one point against chennaiyin fc