scorecardresearch

বড় খবর

লজ্জার একশেষ! ৫ গোল হজমে ISL-এ কলঙ্কের ইতিহাস সবুজ মেরুনের

জোড়া ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকে মুম্বই ম্যাচে খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান। গতবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে প্রতিশোধ নিতে মুখিয়ে ছিল সবুজ মেরুন।

এটিকে মোহনবাগান: ১ (ডেভিড উইলিয়ামস)
মুম্বই সিটি এফসি: ৫ (বিক্রম প্রতাপ-২, আঙ্গুলো, মুর্তাদা, বিপিন)

কথা ছিল হিসেব নিকেশ চুকিয়ে দেওয়ার। গতবার ফাইনালে মুম্বইয়ের কাছে হারের জ্বালা এখনও দগদগে। সেই প্রতিশোধ নেওয়ার অঙ্ক নিয়েই গোয়ার মাঠে নেমেছিল সবুজ মেরুন ব্রিগেড। তবে সেই ম্যাচই যে কলঙ্কের একরাশ লজ্জা ছিটিয়ে যাবে, কে ভাবতে পেরেছিল!

ডার্বিতে দুরন্ত খেলে জেতার পরে এবার নেমেসিস মুম্বই সিটি এফসির কাছে পাঁচ গোলে চূর্ণ হল মেরিনার্সরা। জোড়া গোল করে গেলেন যুব দলের ফুটবলার বিক্রম প্রতাপ সিং। একটি করে গোল মুর্তাদা ফল, বিপিন এবং ঈগর আঙ্গুলোর। দ্বিতীয়ার্ধে ডেভিড উইলিয়ামস দূরপাল্লার শটে একটি গোল করলেও দিনের শেষে চরম লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হল রয় কৃষ্ণদের।

আরও পড়ুন: ১০ গোলের থ্রিলার! হাফডজন গোল হজমে আরও লজ্জা ইস্টবেঙ্গলে

ডার্বির দলই এদিন অপরিবর্তিত রেখে মুম্বই ম্যাচে দল সাজিয়েছিলেন কোচ হাবাস। তবে ম্যাচের শুরু থেকেই মাঝমাঠের দখল নিয়ে নেয় দেস বাকিংহ্যামের মুম্বই। জনি কাউকো, বৌমাস, লেনিদের কার্যত খুঁজেই পাওয়া গেল না গোটা ম্যাচে। ভাবা হয়েছিল, পুরোনো দলের বিরুদ্ধে জ্বলে উঠবেন বৌমাস। তবে কোথায় কি, তিনি পুরো ম্যাচেই ভিজে বারুদের মত হয়ে রইলেন।

হাফটাইমে ৩-০ হয়ে যাওয়ার পরে দ্বিতীয়ার্ধের শুরুতেই মুম্বই ৫-০ করে দেয়। গোলবন্যার সূত্রপাত ৪ মিনিটে। বিপিনের দুরন্ত ক্রস আঙ্গুলো মিস করলেও ডান দিক থেকে চমৎকার ফিনিশ করেন বিক্রম প্রতাপ সিং। ২৫ মিনিটে ম্যাচের এবং নিজের দু নম্বর গোল করেন বিক্রম, বিপিনের এসিস্ট থেকেই। সেন্টার করা বল প্ৰথমে জালে জড়ানোর সময় অমরিন্দর আটকে দিলেও দ্বিতীয় প্রচেষ্টায় গোল করে যান তিনি। এরপরে আর খুঁজে পাওয়া যায়নি এটিকে মোহনবাগানকে।

আরও পড়ুন: মোহনবাগানে ইস্তফা সৃঞ্জয়ের, বুধবারের ম্যাচের আগেই তোলপাড় সবুজ-মেরুন শিবির

মুম্বইয়ের তৃতীয় গোল আসে আঙ্গুলোর ফিনিশিংয়ে। হাফটাইমে জোড়া বদল ঘটান কোচ হাবাস। লিস্টন এবং বৌমাসকে তুলে নামান প্রবীর দাস এবং ডেভিড উইলিয়ামসকে। তবে উল্টে এটিকেএমবি বিপদে পড়ে যায় দীপক টাংরি লাল কার্ড দেখে বসায়। বিক্রমকে বিশ্রী ফাউল করে লাল কার্ড হজম করে মাঠ ছাড়েন দীপক। ১০ জনে হয়ে যাওয়ার পরে ম্যাচে ফেরা সম্ভব ছিল না। তা হয়-ও নি।

লাল কার্ডের পরেই জাহাউয়ের ফ্রিকিক থেকে দুরন্ত হেডে গোল করে স্কোরলাইন ৪-০ করেন মুর্তাদা ফল। ৫২ মিনিটে মুম্বইকে পঞ্চম গোল এনে দেন বিপিন। দুজন সবুজ মেরুন ডিফেন্ডারকে ঘাড়ের কাছে নিয়ে ফিনিশ করে যান তারকা। শেষে ডেভিড উইলিয়ামস সান্ত্বনাসূচক গোল করে যান।

এটিকে মোহনবাগান: অমরিন্দর সিং, কার্ল ম্যাকহিউ, শুভাশিস বোস, প্রীতম কোটাল, মনবীর সিং, দীপক টাংরি, লেনি রদ্রিগেজ, লিস্টন কোলাসো, জনি কাউকো, হুগো বৌমাস, রয় কৃষ্ণ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2021 atk mohun bagan succumbs to clinical mumbai city