জয়ের পরের ম্যাচেই দুঃস্বপ্ন! হায়দরাবাদের কাছে ৪ গোলে চুরমার ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গল আগের ম্যাচেই টুর্নামেন্টের প্ৰথম জয় পেয়েছে। দ্বিতীয় ম্যাচে সেই জয়ের ধারা বজায় রাখতে পারে কিনা, সেটাই ছিল দেখার।

ইস্টবেঙ্গল: ০
হায়দরাবাদ এফসি: ৪ (ওগবেচে-৩, অনিকেত যাদব)

প্ৰথম ম্যাচেই কোচের কুর্সিতে বসে জয় পেয়েছিলেন মারিও রিভেরা। নতুন স্বপ্ন দেখা শুরু করেছিল ইস্টবেঙ্গল জনতা। তবে কয়েকদিনের মধ্যেই যে আকাশ থেকে মাটিতে আছড়ে পড়বে রিভেরার ইস্টবেঙ্গল, কে ভাবতে পেরেছিল!

টুর্নামেন্টের প্ৰথম জয় হাসিল করার পরের ম্যাচেই ০-৪ গোলে ইস্টবেঙ্গল বিধ্বস্ত হল হায়দরাবাদ এফসির কাছে। লাল হলুদ রক্ষণকে মুরগি বানিয়ে হ্যাটট্রিক করে গেলেন বার্থালোমিউ ওগবেচে। বাকি গোল অনিকেত যাদবের।

আগের ম্যাচের জয়ী একাদশ থেকে একটি মাত্র পরিবর্তন ঘটিয়ে রিভেরা খেলতে নামিয়েছিলেন দলকে। আঙ্গুসানাকে বসিয়ে দলে ফেরানো হয়েছিল সাসপেনশন কাটিয়ে প্রত্যাবর্তন ঘটানো পেরোসেভিচকে। বাকি একাদশ অপরিবর্তিত ছিল।

আরও পড়ুন: কোচের সিংহাসনে বসেই জয় উপহার রিভেরার! নাওরেমের জোড়ায় অবশেষে ৩ পয়েন্ট ইস্টবেঙ্গলে

শুরু থেকেই নিজামের শহর যেন বুঝিয়ে দেয় সোমবার মাঠের দখল নেবে একমাত্র তাঁরাই। আগের তিন ম্যাচে জয় না পাওয়া মানোলো মারকুয়েজের দল শুরু থেকেই নখ-দাঁত বের করে ঝাঁপিয়ে পড়েছিল ইস্টবেঙ্গলের ওপর।

হায়দরাবাদের প্রেসিং ফুটবলের সামনে প্ৰথম থেকেই ইস্টবেঙ্গল নিজেদের রক্ষণ সামলাতে ব্যস্ত হয়ে পড়েছিল। ২১ মিনিটেই হায়দরাবাদ প্ৰথম গোল পায় ওগবেচের দুরন্ত হেড থেকে। সৌভিক চক্রবর্তীর কর্ণার থেকে ওগবেচে এগিয়ে দেওয়ার পরে ইস্টবেঙ্গলও সমতা ফিরিয়ে আনতে পারত হায়দরাবাদ গোলকিপার কাট্টিমনির ভুলে। তবে তা হয়নি। বিরতির ঠিক আগে তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল করে যান সেই ওগবেচে এবং অনিকেত যাদব।

ম্যাচের ভাগ্য যেন সেখানেই নির্ধারিত হয়ে যায়। ইস্টবেঙ্গলের গোটা রক্ষণ এবং গোলকিপারকে কাটিয়ে চলতি টুর্নামেন্টে নিজের ১১তম গোল করে যান ওগবেচে। ৪৪তম মিনিটে। আর সংযোজিত সময়ে স্কোর ৩-০ করেন ইনসাইড কাটে বক্সে ঢুকে।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে জোড়া বদল ঘটান কোচ রিভেরা। অঙ্কিত মুখোপাধ্যায় এবং হাওকিপকে তুলে নামান হীরা মন্ডল এবং মার্সেলো রিবিয়েরোকে।

আরও পড়ুন: স্মৃতির কোষে কোষে বিদ্রোহ, প্রাণাধিক সুভাষ-বিদায়ের খবর এখনও জানেন না হাবিব

তবে তাতেও কাজ হয়নি। উল্টে ম্যাচের ৭১ মিনিটে হ্যাটট্রিককারী গোল করে যান ওগবেচে। জাবি সিবেইরোর শট আটকে গিয়েছিল প্রাথমিকভাবে। তবে ফিরতি বলে গোল করে যান এদিনের ম্যাচের নায়ক ওগবেচে। হাফডজন গোল সমেত তিনিই আপাতত টুর্নামেন্টে সবথেকে বেশি গোলের মালিক।

সোমবারের তিন পয়েন্টে হায়দরাবাদ এখন কেরালাকে সরিয়ে লিগ টেবিলের শীর্ষে।

ইস্টবেঙ্গল: অরিন্দম ভট্টাচার্য, অঙ্কিত মুখোপাধ্যায়, ফ্রান্স প্রেসি, আদিল খান, কিয়াম, ড্যারেন সিডওয়েল, সৌরভ দাস, পেরোসেভিচ নাওরেম মহেশ, হাওকিপ, মহম্মদ রফিক

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2021 east bengal suffers 0 4 drubbing against hyderabad fc

Next Story
স্মৃতির কোষে কোষে বিদ্রোহ, প্রাণাধিক সুভাষ-বিদায়ের খবর এখনও জানেন না হাবিব