scorecardresearch

বড় খবর

ফেরান্দো আসতেই জয়ে বাগান! নর্থইস্টকে চূর্ণ করে চেনা মেজাজে বৌমাসরা

আগের ম্যাচেই খালিদ জামিল পুরোনো দলকে আটকে দিয়েছিলেন। এবার এটিকে মোহনবাগানের বিরুদ্ধেও কঠিন গাঁট হয়ে উঠতে পারে কিনা তাঁর দল, নজরে ছিল।

এটিকে মোহনবাগান: ৩ (বৌমাস-২, লিস্টন)
নর্থইস্ট ইউনাইটেড: ২ (ভিপি সুহের, মাসুর)

কোচ বদলাতেই জয়ে ফিরল এটিকে মোহনবাগান। হাবাসের প্রস্থানের পরে কোচ হিসাবে হুয়ান ফেরান্দোর নর্থইস্ট ম্যাচই ছিল প্ৰথম। আর প্ৰথম ম্যাচেই জয় নিয়ে মাঠ ছাড়লেন বাগানের নতুন স্প্যানিশ কোচ। ৩-২ গোলে খালিদ জামিলের দলকে চূর্ণ করল এটিকে মোহনবাগান।

জোড়া গোলে ম্যাচের সেরা বৌমাস। লিস্টনও একগোল করলেন। সবমিলিয়ে, মঙ্গলবারে বাগানে মঙ্গলের বার্তা।

বাগান জার্সিতে কোচের হটসিটে বসেই অবশ্য হৃদকম্প টের পেয়েছিলেন কোচ ফেরান্দো। খেলা শুরুর মাত্র ২ মিনিটেই খালিদের দলকে এগিয়ে দিয়েছিলেন সুহের। ইস্টবেঙ্গলের পরে বাগানের বিরুদ্ধেও গোল করে সবুজ মেরুন সমর্থকদের কাছে চেনা আতঙ্ক নিয়ে হাজির হয়েছিলেন কলকাতায় খেলে যাওয়া তারকা। বাঁ দিক থেকে ভাসানো বল পেয়ে দলকে হেডে গোল করে এগিয়ে দিয়েছিলেন সুহের।

আরও পড়ুন: হায়দরাবাদ ম্যাচের আগেই দুসংবাদ! লাল হলুদ তারকাকে সরাসরি শো-কজ ফেডারেশনের

এরপরে প্রথমার্ধে প্রাধান্য নিয়েই খেলে নর্থইস্ট। বিরতির আগেই এটিকে মোহনবাগান গোলশোধ করে। বিরতির আগে সংযোজিত সময়ে গোলকিপার মিরশাদের ভুলে সমতা ফেরায় সবুজ মেরুন। নিজের প্লেয়ারদের পরিবর্তে সরাসরি কিক করেন বৌমাসের কাছে। ফ্রেঞ্চ তারকা বল নিয়ন্ত্রণ করতে না পারলেও কৃষ্ণ দারুণভাবে ক্রস করেন লিস্টনের উদ্দেশ্যে। তারপরেই গোলকিপারকে পরাস্ত করে লিস্টনের দুরন্ত গোল হেডে।

বিরতির আগে গোল না পেলেও এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন বৌমাসই। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে যান তারকা। কোলাসোকে এবার শুরুতে আটকে দিলেও শেষরক্ষা হয়নি। বল ক্লিয়ার করতে পারেনি হাইল্যান্ডাররা। শুভাশিসের এসিস্ট থেকে তারপরেই ২-১ করেন বৌমাস।

৭৬ মিনিটে বৌমাস নিজের দ্বিতীয় গোল করে যান। ম্যাকহিউয়ের পরিবর্তে নামা জনি কাউকোর সহায়তায়। ডিফেন্স চেরা পাস বাড়িয়েছিলেন কাউকো। গোল করতে ভুল করেননি বৌমাস। ৮৭ মিনিটে ফ্রিকিক থেকে হেডে মাসুর গোল করে গেলেও এটিকে মোহনবাগানের জয় আটকায়নি।

এটিকে মোহনবাগান: অমরিন্দর সিং, শুভাশিস বোস, আশুতোষ মেহতা, তিরি, প্রীতম কোটাল, কার্ল ম্যাকহিউ, দীপক টাংরি, লিস্টন কোলাসো, হুগো বৌমাস, মনদীপ সিং, রয় কৃষ্ণ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2021 juan ferrando helps atk mohun bagan return to wining way against northeast united