scorecardresearch

বড় খবর

মাস্ট উইন ম্যাচ জিতে মোহনবাগানের ঘাড়ে নিশ্বাস কেরালার! রুদ্ধশ্বাস ম্যাচে বিধ্বস্ত মুম্বই

শেষ চারে ওঠার জন্য কার্যত ডু অর ডাই ম্যাচ ছিল কেরালা এবং মুম্বইয়ের সামনে। তবে কেরালা জিতে প্লে অফে পৌঁছে গেল।

কেরালা ব্লাস্টার্স: ৩ (সামাদ, ভাসকুয়েজ)
মুম্বই সিটি এফসি: ১ (মরিসিও)

গতবারের চ্যাম্পিয়নদের বিধ্বস্ত করে কার্যত সেমিফাইনালে পৌঁছে গেল কেরালা ব্লাস্টার্স। মুম্বই সিটি এফসি’কে ৩-১-এ হারাতে বড় ভূমিকা নিলেন কেরালা ব্লাস্টার্সের আলভারো ভাসকুয়েজ। দুই অর্ধে জোড়া গোল করলেন তারকা। সেই সঙ্গে ময়দান কাঁপিয়ে দিলেন সাহাল আব্দুল সামাদ দর্শনীয় সোলো গোল করে, ১৯ মিনিটে। মুম্বইয়ের হয়ে একমাত্র স্বান্তনার গোল করে যান দিয়েগো মরিসিও।

১৯ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে উঠে এল কেরালা। শেষ ম্যাচে কেরালা মুখোমুখি হবে এফসি গোয়ার। অন্যদিকে, ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে কার্যত প্লে অফের হিসাবের বাইরে চলে গেল মুম্বই। লিগের শেষ ম্যাচে মুম্বইকে খেলতে হবে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে। প্লে অফে ওঠার জন্য মুম্বইকে শেষ ম্যাচে যেমন জিততেই হবে, তেমন কেরালাকে হারতে হবে গোয়ার বিরুদ্ধে।

আরও পড়ুন: জিমন্যাস্টিক ছেড়ে দিয়েছেন রিও মাতানো দীপা! সাসপেন্ড হতেই বিরাট ঘোষণা কোচ নন্দীর

প্লে অফের জন্য মাস্ট উইন ম্যাচে মঙ্গলবার সতর্ক হয়ে দুই দল শুরু করেছিল। তারপরেই সাহালের অসাধারণ গোল এগিয়ে দেয় কেরালাকে। ক্যাসিও গ্যাব্রিয়েল ঠিক মত বল ক্লিয়ার করতে পারেননি। সেই বল ছিনিয়ে নিয়ে ব্রাজিলীয় ডিফেন্ডার তো বটেই আরও বেশ কয়েকজন মুম্বই ফুটবলারকে কাটিয়ে লো ষ্টে5 নির্ভুল ফিনিশ করে যান। দলের ফুটবলারদের জটলায় মুম্বই গোলকিপার নওয়াজ সম্ভবত বল ট্র্যাক করতে পারেননি। সবমিলিয়ে এদিন সাহাল টুর্নামেন্টে নিজের পঞ্চম গোল করে গেলেন।

মুম্বই এরপরে ম্যাচে ফেরার চেষ্টা করলেও বিরতির আগে কেরালা ২-০ করে ভাসকুয়েজের পেনাল্টি গোলে। মুর্তাদা ফল বক্সের মধ্যে ফাউল করে বসেন স্প্যানিশ তারকাকে। সেখান থেকে গোল করে যান ভাসকুয়েজ।

বিরতির পরই ৩-০ করে ফেলতে পারত কেরালা। তবে আদ্রিয়ান লুনার শট দারুণ দক্ষতায় বাঁচিয়ে দেন মহম্মদ নওয়াজ। তবে বেশিক্ষণ তৃতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়নি ব্লাস্টার্সদের। মুর্তাদা ফলের ব্যাক পাস ক্লিয়ার করতে গিয়ে মারাত্মক ভুল করে বসেন নওয়াজ। সেখান থেকে নিজের দ্বিতীয় গোল করতে ভুল করেননি ভাসকুয়েজ।

এরপরে ম্যাচে মুম্বইয়ের একমাত্র গোল করে যান মরিসিও। তারকাকে পুশ করে ফেলে দিয়েছিলেন রুইভা হরমিপ্যান। সেখান থেকে ব্যবধান কমিয়ে যান মরিসিও।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2021 kerala blasters secure play off berth after convincing win against mumbai city fc